সাংবাদিকরা হচ্ছে সমাজের আয়না

প্রথম পাতা » ছবি গ্যালারী » সাংবাদিকরা হচ্ছে সমাজের আয়না
সোমবার, ১৯ নভেম্বর ২০১৮



---নিউজটুনারায়ণগঞ্জঃ আনোয়ার হোসেন বলেন, জানতে হলে পড়তে হবে, যে যতো পড়বে সে ততো জানবে এবং শিখবে। এ ক্ষেত্রে পাঠাগারের সহায়ক ভূমিকা পালন করে । পিদ্যাপিঠরে পাশাপাশি সমাজে পাঠাগার স্থাপন হলে মানুষের জানার আগ্রহ বেড়ে যায়। এরফলে মানুষ অন্যায় এবং অপরাধ থেকে ফিরে আসে।
রোববার সন্ধ্যায় ফতুল্লা প্রেস ক্লাবের পাঠাগার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
রাজনীতিতে স্বচ্ছ রাজনীতিক প্রয়োজন মন্তব্য করে আনোয়ার হোসেন বলেন, জাতীয় রাজনীতি থেকে শুরু করে স্থানীয় রাজনীতিতে জাতীয় নেতৃবৃন্দ স্বচ্ছ রাজনীতিবিদ খুঁজতে শুরু করেছে। বঙ্গবন্ধর সোনার বাংলা গড়তে এবং জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন পূরণে সোনার মানুষ প্রয়োজন। আর এ জন্যই রাজনীতিতে সন্ত্রাসী, পেশী শক্তিতে বলিয়ান ব্যাক্তিদের প্রয়োজন ফুরিয়ে গেছে। এখন স্বচ্ছ রাজনীতিবিদ নিয়ে সোনার বাংলাদেশ বির্নিমাণে কাজ শুরু হয়েছে।
রাজনীতির বেহাল অবস্থা দূর হয়েছে মন্তব্য করে জেলা পরিষদের চেয়ারম্যান বলেন, দশ এগিয়ে যাচ্ছ, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা এখন আন্তর্জাতিক পরিমন্ডলে উন্নয়নের মডেল হিসেবে পরিচিতি লাভ করেছে। দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে জননেত্রী শেখ হাসিনাকে আবারো ক্ষমতায় আনতে হবে।
বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মাধ্যমে সাংবাদিকরাই পারে সমাজকে বদলে দিতে এমন মন্তব্য করেছে জেলা পরিষদের চেয়ারম্যান ও নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আলহাজ¦ আনোয়ার হোসেন বলেছেন, সাংবাদিকরা হচ্ছে সমাজের আয়না। সাংবাদিকদের জাতির বিবেক বলা হয়। রাষ্ট্রের ৪র্থ স্তম্ভ হচ্ছে সাংবাদিক সমাজ। তাই এই সমাজ ও দেশ আলোকিত করতে সাংবাদিকদের ভূমিকা অনেক বেশী।
ফতুল্লা প্রেস ক্লাবের সভাপতি এম সামাদ মতিনের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক আবদুর রহিমের সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন ফতুল্লা প্রেস ক্লাবের সাবেক সভাপতি সৈয়দ ওবায়েদ উল্লাহ্, সাবেক সহ-সভাপতি রুহুল আমিন প্রধান, কবি-লেখক এস এ শামীম। এসময় উপস্থিত ছিলেন ফতুল্লা প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সদস্য এআর মিলন, ফতুল্লা প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক আবদুল আলিম লিটন, ক্রীড়া সম্পাদক নিয়াজ মোঃ মাসুম, প্রচার সম্পাদক জিএ রাজু, অর্থ সম্পাদক শাকিল আহমেদ ডিয়েল, মাসুদ আলী, কবি জাহাঙ্গীর ডালিম, হারুণ অর রশিদ সাগর, আহমেদ রউফ,আবুল কালাম চৌধুরী,কাজী আনিসুল হক হিরা, রাকিব চৌধুরী শিশির, কামরুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০:৫২:৫১   ১০২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


অগ্নিকাণ্ডের এলাকায় কেমিক্যালের অস্তিত্ব ছিল না - শিল্পমন্ত্রী
প্রধানমন্ত্রী শেখ হাসিনার বাংলাদেশ এখন বিশ্বের মধ্যে উন্নয়নের রোল মডেল - এলজিআরডি মন্ত্রী
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানালেন না,গঞ্জ পুলিশ সুপার
বাংলা হোক জাতিসংঘের দাপ্তরিক ভাষা - তথ্যমন্ত্রী
বস্ত্র ও পাট মন্ত্রীর শহিদদের প্রতি শ্রদ্ধাঞ্জলী
একুশে ফেব্রুয়ারি বাঙালির ঐতিহাসিক অনন্য মাইল ফলক -স্পীকার
শহীদদের প্রতি নারায়ণগঞ্জ জেলা প্রশাসনের শ্রদ্ধাঞ্জলী
চকবাজারে আগুনের ঘটনায় মমতার শোক
“আইসিসি” বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে চিন্তিত
শিকন্দর শাহ, কালাপাহাড় নয়, মমতাই সবচেয়ে বেশি মন্দির ভেঙেছেন : বিশ্ব হিন্দু পরিষদ

আর্কাইভ