কোথায় স্থাপিত হবে হিরো আলমের ভাস্কর্য?

প্রথম পাতা » ছবি গ্যালারী » কোথায় স্থাপিত হবে হিরো আলমের ভাস্কর্য?
বুধবার, ৫ ডিসেম্বর ২০১৮



---

নিউজটুনারায়ণগঞ্জঃ নানারকম আলোচনা-সমালোচনার পর এবার নিজের ভাস্কর্য নিয়ে সামনে আসলেন হিরো আলম। তার ভাস্কর্য তৈরির উদ্যোগটি নিয়েছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হলের এক শিক্ষার্থী। তার এই ভাস্কর্যের কাজ প্রায় শেষের দিকে। আজ মঙ্গলবার (৪ ডিসেম্বর) দুপুরে জগন্নাথ হলে গিয়ে নিজের প্রকৃতি দেখে আসেন হিরো আলম।

হিরো আলম এই প্রসঙ্গে বলেন, ‘আমি গতকাল শুনেছি এই ভাস্কর্যের কথা। কিন্তু আমি বিশ্বাস করতে পারিনি। তাই আজ নিজেই ঞ্চলে আসছি ভাস্কর্যটি দেখতে এবং এটি দেখার পর সত্যি আমি অনেক বেশি অবাক হয়েছি। আসলে আমি কখনও কল্পনাও করি নি যে, কেউ এত সুন্দরভাবে আমার ভাস্কর্য তৈরি করবে। আজ আমি সত্যি অনেক আনন্দিত।’

জানা যায়, হিরো আলমের এই ভাস্কর্যটি চারুকলার শিক্ষার্থী ও জগন্নাথ হলের আবাসিক ছাত্র উত্তম কুমার তাদের নিজ আগ্রহে বানিয়েছেন। কিন্তু এই ভাস্কর্যটি কোথায় স্থাপন করা হবে কিংবা আদৌ কোথাও স্থাপন করা হবে কিনা সেটি এখনও নিশ্চিত করা হয়নি। তবে বর্তমানে তারা নিজের কাছেই এই ভাস্কর্যটি রাখবেন বলে জানিয়েছেন।

জগন্নাথ হলের আবাসিক ছাত্র উত্তম কুমার বলেন, ‘ আসলে আমরা এই ভাস্কর্যটি নির্মাণ করে শুধু তার প্রতি সম্মান ও ভালোবাসাই প্রদর্শন করিনি, তার সাথে সাথে সকল শিল্প সমাজকেও সম্মানিত করেছি এই শিল্পকর্মটি নির্মাণের মধ্য দিয়ে। কেননা আলম দেখিয়ে দিয়েছেন যে, একজন অবৈধ অর্থে ধনী হয়ে নিজেকে অনেক বড় বলে কল্পলোকের বাসিন্দা হতে পারেন,কিন্তু একজন শিল্পীর ভালোবাসা পেতে হলে অবশ্যই তাকে প্রকৃত একজন মানুষ হতে হয়। আমি চাই এ দেশে প্রকৃত মানুষের সমাজ প্রতিষ্ঠিত হোক।’

আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচন করার জন্য হিরো আলম বগুড়া ৬ আসন থেকে মনোনয়ন পত্র কিনে সেটি দাখিল করার পর দেশজুড়ে নতুন করে আলোচনায় চলে আসেন তিনি। কিন্তু তার এই মনোনয়ন পত্র দাখিলে কিছু ত্রুটি থাকার কারণে সেটি বাতিল হয়। এরপর তিনি নির্বাচন কমিশনে আবার আপিল করেন।

বাংলাদেশ সময়: ১১:১০:৫৭   ২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজ মহান বিজয় দিবস, বাঙালি জাতির বিজয়ের দিন
মহান বিজয় দিবসে স্পীকারের শ্রদ্ধাঞ্জলি অর্পণ
৬৮ লাখ গ্রাহকের ব্যক্তিগত ছবি ফাঁস! ক্ষমা চাইল কর্তৃপক্ষ
জরায়ু সংক্রমণ ও প্রতিরোধে যা করবেন
আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় নিহত ২০
স্বাস্থ্যের জন্য উপকারী হোয়াইট-টি
গভার্বস্থা এবং ডায়াবেটিস
জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
আজকের রাশিফল
ইতিহাসের এই দিনে

আর্কাইভ