বাবরি মসজিদ পুনর্নিমাণ হলে সম্প্রীতি রক্ষা হবে

প্রথম পাতা » আন্তর্জাতিক » বাবরি মসজিদ পুনর্নিমাণ হলে সম্প্রীতি রক্ষা হবে
বৃহস্পতিবার, ৬ ডিসেম্বর ২০১৮



---

বাবরি মসজিদ ধ্বংসের প্রতিবাদে ধর্মতলার রানী রাসমণি রোডে সমাবেশ করে সংবিধান বাঁচাও কমিটি। এখানে বক্তব্য রাখতে গিয়ে মুসলিম নেতা কামরুজ্জামান বলেন, “বাবরির মসজিদের জায়গাতে শুধুমাত্র বাবরি মসজিদ তৈরি হলে তবেই সম্প্রীতি রক্ষা সম্ভব।”

কামরুজ্জামান আরও বলেন, নরসীমা রাওয়ের কংগ্রেস সরকার প্রতিশ্রুতি দিয়েছিল অযোধ্যায় যেখানে মসজিদ ভাঙা হয়েছে সেখানে মসজিদ বানিয়ে দেওয়া হবে। সে প্রতিশ্রুতি আজও পূর্ণ হয়নি। আজ কেন্দ্রে যে সরকার আছে তারা ওখানে মন্দির বানাতে চাইছে। সাধারণ মানুষের দাবিকে উপেক্ষা করে অর্ডিন্যান্স এনে মন্দির বানানোর কথা বলছে। এই সংবিধান বিরোধী সরকারকে আমরা উপড়ে ফেলে দেবো।

বৃহস্পতিবার রানী রাসমণি রোডে সংখ্যালঘু যুব ফেডারেশন, উলেমা সংগঠন সহ একাধিক মুসলিম সংগঠন এই সমাবেশে যোগ দেয়। ডঃ বি আর আম্বেদকরের প্রয়াণ দিবস উপলক্ষ্যে একই মঞ্চে উপস্থিত ছিলেন দলিত এবং আদিবাসীদের কয়েকটি সংগঠনও। রানী রাসমণি রোডের মঞ্চ থেকে মুসলিম-দলিত ঐক্যের কথা বলেন দলিত নেতা বীরেন মাহাত। রাজ্য ও কেন্দ্র সরকারকে হুঁশিয়ারি দিয়ে বীরেন বলেন,রাজ্য ও কেন্দ্র সরকার কেউ আমাদের কথা ভাবে না। আমাদেরকে ভোটের সময় ব্যবহার করা হয় শুধু।

দলিত-মুসলিম ঐক্যের কথা বলে বীরেন আরও বলেন আমাদের ৪২ টা লোকসভাই দখল করতে হবে। তবেই আমরা নিজেদের অধিকার বুঝে নিতে পারব। ভুল বুঝিয়ে দলিত এবং মুসলিম ভাইদের মধ্যে বিরোধ তৈরির চেষ্টা করা হচ্ছে। আমরা এ চক্রান্ত ব্যর্থ করব। ভবিষ্যতে কেউ মসজিদ ভাঙতে আসলে দলিত-আদিবাসী ভাইরা তাদের ছেড়ে কথা বলবে না।

বাংলাদেশ সময়: ১৯:৩০:০৭   ৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


৬৮ লাখ গ্রাহকের ব্যক্তিগত ছবি ফাঁস! ক্ষমা চাইল কর্তৃপক্ষ
আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় নিহত ২০
ইতিহাসের এই দিনে
এক রাতে তড়িঘড়ি বদল ১১ আইপিএস
মেং ওয়ানঝুর ন্যায়বিচারের প্রতিশ্রুতি যুক্তরাষ্ট্র ও কানাডার
বাংলাদেশ ক্রিকেট দলকে জাতীয় সংসদের স্পীকার অভিনন্দন জানিয়েছেন
ম্যাচ সেরা মিরাজ, সিরিজ সেরা হোপ
জয় দিয়ে শেষ হলো বছরের শেষ ওয়ানডে
আগরতলায় বিজয় দিবস উদযাপনে নানান আয়োজন
ইতিহাসের এই দিনে

আর্কাইভ