১৫ ঘণ্টা পর উদ্ধার অভিযান সমাপ্তির ঘোষণা

প্রথম পাতা » ছবি গ্যালারী » ১৫ ঘণ্টা পর উদ্ধার অভিযান সমাপ্তির ঘোষণা
বৃহস্পতিবার, ২১ ফেব্রুয়ারী ২০১৯



---

রাজধানীর চকবাজার এলাকায় কেমিক্যাল গোডাউনে অগ্নিকাণ্ডের ১৫ ঘণ্টা পর উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার দুপুর ১টায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র মোহাম্মদ সাঈদ খোকন উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত ঘোষণা করেন।

তিনি বলেন, উদ্ধার অভিযান আনুষ্ঠানিকভাবে সমাপ্ত করা হয়েছে। সব শেষ তথ্য মতে মোট ৭০ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। আহত হয়েছেন ৪১ জন। এর মধ্যে ৩২ জন ঢাকা মেডিকেলসহ বিভিন্ন হাসপাতাল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। বাকি ৯ জন ঢামেকের বার্ন ইউনিটে ভর্তি।

সাঈদ খোকন বলেন, আগুন পুরোপুরি নেভানো হয়েছে। এরপরও ঘটনাস্থলে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট থাকবে। যাতে যে কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলা করা যায়। সেজন্য সার্বক্ষণিক মনিটরিং করা হবে। এজন্য একটি কন্ট্রোল রুম খোলা হয়েছে।

এর আগে সকালে আগুন নেভানোর পর তল্লাশি চালিয়ে ৭০টি লাশ উদ্ধারের কথা জানায় ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। লাশগুলো ব্যাগে পুরো তারা পাঠায় ঢাকা মেডিকেল কলেজ মর্গে। ঢাকা মেডিকেল কলেজের ফরেনসিক বিভাগের প্রধান অধ্যাপক সোহেল মাহমুদ বলেন, তারা ৬৭টি লাশ পেয়েছেন। ময়নাতদন্তের পর শনাক্তকরণের ভিত্তিতে এগুলো স্বজনদের কাছে হস্তান্তর করা হবে।

বুধবার রাত ১০টার পর রাজধানীর চকবাজার এলাকার নন্দকুমার দত্ত সড়কের চুরিহাট্টা মসজিদ গলির রাজ্জাক ভবনে আগুন লাগে। রাত ১টা ৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। পরে আগুন ভয়াবহ আকারে আশপাশের ৫টি বিল্ডিংয়ে ছড়িয়ে পড়ে। ফায়ার সার্ভিসের ৩২টি ইউনিট রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে পুড়ে ৭০ জনের মৃত্যু হয়েছে। এ সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। পুড়ে যাওয়া লাশগুলো শনাক্ত করা প্রায় অসম্ভব হয়ে পড়েছে। এখনো অনেকে নিখোঁজ রয়েছেন। নিখোঁজদের সন্ধানে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভিড় করেছেন স্বজনরা।

বাংলাদেশ সময়: ১৫:০৩:৫৬   ২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


স্পেশাল অলিম্পিক সাফল্যে বাংলাদেশ দলকে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর অভিনন্দন
চলতি বছরেই খুলনাতে হাইটেক পার্ক নির্মাণ কাজ শুরু হবে - তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব
মানবাধিকার সমুন্নত রাখতে সরকার কাজ করছে - গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রী
ভোটের আগে দলের নাম পাল্টে ফেললেন মমতা
নদী তীর দখলমুক্ত করতে উচ্ছেদ অভিযান আরো জোরদার করা হবে
দুর্নীতি সহ্য করা হবে না শিক্ষা প্রতিষ্ঠানে - ধর্ম প্রতিমন্ত্রী
সিদ্ধান্ত গ্রহণে নারী পিছিয়ে থাকলে দেশ ক্ষতিগ্রস্ত হয় - কামরুন নাহার
বিভিন্ন কর্মসূচি গ্রহণের ফলে চা শ্রমিকরা শিক্ষায় এগিয়ে যাচ্ছে - বিমান প্রতিমন্ত্রী
সন্ত্রাসের বিরুদ্ধে সম্মিলিত প্রতিরোধ গড়ে তুলতে হবে : ভূমিমন্ত্রী
ফতুল্লায় যুবলীগের দু’পক্ষের সংঘর্ষে আহত ১৫

আর্কাইভ