মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যেতে গণমাধ্যমের প্রতি আহবান স্পীকারের

প্রথম পাতা » ছবি গ্যালারী » মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যেতে গণমাধ্যমের প্রতি আহবান স্পীকারের
শনিবার, ২৩ মার্চ ২০১৯



---

ঢাকা, ২৩ মার্চ,২০১৯ (নিউজটুনারায়ণগঞ্জ): বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, অবাধ তথ্য প্রবাহের সুবর্ণ সময়ে অবস্থান করছে বাংলাদেশ। দেশে গণমাধ্যমের কর্মপরিধি ও কার্যপরিসর অনেক বিস্তৃত হয়েছে। বাংলাদেশ প্রতিদিন অসংখ্য পাঠকের মন জয় করে গণমাধ্যমের অগ্রযাত্রায় গুরুত্বপূর্ন ভূমিকা রেখে চলেছে। তিনি মুক্তিযুদ্ধের চেতনা ধারন করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন ও নির্ভিক সাংবাদিকতার মাধ্যমে এগিয়ে যেতে সকল গণমাধ্যমের প্রতি আহবান জানান । তিনি আজ ঢাকায় বসুন্ধরা কনভেনশন সেন্টারে বাংলাদেশ প্রতিদিনের দশম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তৃতাকালে এসব কথা বলেন।
স্পীকার বলেন, গণমাধ্যম গণতন্ত্রকে সুসংহত করে। বর্তমান সরকারের সময়ে প্রিন্ট ও ইলেকট্রোনিক মিডিয়ার সকল গণমাধ্যম স্বাধীনভাবে মতামত প্রকাশ করতে পারছে। স্পীকার সংবাদ পরিবেশনের ক্ষেত্রে দায়িত্বশীল থেকে দক্ষতা বৃদ্ধির জন্য গণমাধ্যম কর্মীদের যত্নশীল হওয়ার পরামর্শ দেন। এসময় তিনি বাংলাদেশ প্রতিদিন দশম বর্ষে পদার্পন করায় এ পত্রিকার শুভ কামনা করেন এবং এর সাথে জড়িত সকল সাংবাদিকদের অভিনন্দন জানান।
এসময় পত্রিকার পক্ষ থেকে কবি শামসুর রাহমান (মরনোত্তোর ), শিল্পী সাবিনা ইয়াসমিন, নায়িকা ববিতা, নায়িকা সারাহ বেগম কবরী এবং হানিফ সংকেতকে আজীবন সম্মাননা প্রদান করা হয়। নায়িকা ববিতার পক্ষ থেকে তাঁর বোন নায়িকা চম্পা এ সম্মাননা গ্রহণ করেন। এসময় তাঁরা তাদের অভিব্যক্তি প্রকাশ করেন। সাহিত্যিক ইমদাদুল হক মিলনের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা দক্ষিনের মেয়র সাইদ খোকন, উত্তরের মেয়র মোঃ আতিকুল ইসলাম, বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান

আহমদ আকবর সোবহান শাহ আলম, বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, সাংবাদিক সাবান মাহমুদ, সাংবাদিক পীর হাবিবুর রহমান প্রমূখ বক্তৃতা করেন। দেশের বিভিন্ন শ্রেনী ও পেশার বরেণ্য ব্যাক্তিবর্গের উপস্থিতিতে অনুষ্ঠানটি মেলার রুপ পরিগ্রহ করে।

বাংলাদেশ সময়: ১৬:২১:৪৩   ৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নাটক সভ্যতাকে এগিয়ে নেবার বাহন - তথ্যমন্ত্রী
মুজিববর্ষ উদযাপনে দেশপ্রেমে উজ্জীবিত হবে নতুন প্রজন্ম - স্পিকার
রোহিঙ্গাদের ভোটার হওয়ার কোনো সুযোগ নাই - সিইসি
ভারতের ট্রেলারে সালমান-ক্যাটরিনার বাজিমাত
পালিয়ে গেল বর-কনের লোকজন, ধরা খেলেন কাজি
মাদ্রিদে রেহান উদ্দিন দুলালকে সংবর্ধনা
ক্যান্সারের নকল ওষুধসহ আটক ৩ জনকে বিভিন্ন মেয়াদে সাজা
ভারতের লোকসভা নির্বাচন, তৃতীয় দফা ভোট চলছে
ওসমানীতে বিমানের সিটের নিচ থেকে কোটি টাকার স্বর্ণ উদ্ধার
উন্নয়নের ছোঁয়া প্রতিটি ক্ষেত্রে দেখতে চাই - শিক্ষামন্ত্রী

আর্কাইভ