বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৩১৮ জন

প্রথম পাতা » আন্তর্জাতিক » বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৩১৮ জন
মঙ্গলবার, ৪ মে ২০২১



---

আজ মঙ্গলবার (৪ মে ) বিশ্বখ্যাত জরিপ সংস্থা ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৩১৮ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় আক্রান্ত ৬ লাখ ৯১ হাজার ৬৮ জন। নতুন করে প্রাণ গেছে ১০ হাজার ৭৯৬ জনের। এ নিয়ে করোনায় মৃত্যু হয়েছে বিশ্বের ৩২ লাখ ২৭ হাজার ১৬৩ জন মানুষ বা আক্রান্তের ২%।

আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ১৩ কোটি ১৬ লাখ ২ হাজার ৬৪০ জন বা আক্রান্তের ৯৮%। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৭ লাখ ৯০ হাজার ৪৮০ জন। বিশ্বে বর্তমানে মধ্যম মানের আক্রান্ত ১ কোটি ৯২ লাখ ৪৭ হাজার ৭৮ জন বা আক্রান্তের ৯৯.৪% এবং গুরুতর অসুস্থ ১ লাখ ১১ হাজার ৪৩৭ জন বা আক্রান্তের ০.৬%।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা সর্বোচ্চ ৩ কোটি ৩২ লাখ ৩০ হাজার ৫৬১ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৯ হাজার ৭৬৭ জন। সবচেয়ে বেশি মৃত্যুও হয়েছে যুক্তরাষ্ট্রে ৫ লাখ ৯১ হাজার ৫১৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু হয়েছে ৪৪৫ জনের। আক্রান্তের মতো সুস্থ হওয়ার দিক থেকেও সবার শীর্ষে যুক্তরাষ্ট্র। দেশটিতে এ পর্যন্ত অন্তত ২ কোটি ৫৯ লাখ ৯ হাজার ৩৯৩ জন করোনা রোগী সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছে।

প্রতিবেশী দেশ ভারত আক্রান্তের সংখ্যায় ২য় অবস্থানে উঠে এসেছে। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩ লাখ ৫৫ হাজার ৮২৮ জন, মৃত্যু ৩ হাজার ৪৩৮ জনের। মোট আক্রান্তের সংখ্যা ২ কোটি ২ লাখ ৭৫ হাজার ৫৪৩ জন, আর এখন পর্যন্ত মৃত্যু ২ লাখ ২২ হাজার ৩৮৩ জনের। ভারতে সুস্থ হয়েছেন ১ কোটি ৬৬ লাখ ৭০৩ জন।

ব্রাজিল আক্রান্তে ৩য় অবস্থানে। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৪৩৪ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৩৬ হাজার ৫২৪ জন। আর আক্রান্ত হয়ে মারা গেছেন ৪ লাখ ৮ হাজার ৮২৯ জন। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ১ হাজার ৫৪ জনের। এখন পর্যন্ত ব্রাজিলে ১ কোটি ৩৩ লাখ ৩৬ হাজার ৪৭৬ জন সুস্থ হয়েছেন।

ফ্রান্সে মোট আক্রান্ত ৫৬ লাখ ৫৬ হাজার ৬০ জন। মারা গেছেন ১ লাখ ৫ হাজার ১৩০ জন এবং সুস্থ হয়েছেন ৪৬ লাখ ৫৬ হাজার ৭২৯ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ৭৬০ জন এবং মৃত্যু ৩১১ জনের।

তুরস্কে মোট আক্রান্ত ৪৯ লাখ ১২১ জন। মোট মৃত্যু ৪১ হাজার ১৯১ জনের এবং সুস্থ হয়েছেন ৪৫ লাখ ১৫ হাজার ৮১৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২৪ হাজার ৭৩৩ জন এবং মৃত্যু ৩৪৭ জনের।

রাশিয়া আক্রান্তে পঞ্চম অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৮ লাখ ৩১ হাজার ৭৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৮ হাজার ৪৮৯ জন। এখন পর্যন্ত মারা গেছেন ১ লাখ ১১ হাজার ১৯৮ জন। গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৩৬ জনের। অপরদিকে সুস্থ হয়েছেন ৪৪ লাখ ৫০ হাজার ২৮৯ জন।

যুক্তরাজ্য এর পরের অবস্থানে। এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৪৪ লাখ ২১ হাজার ৮৫০ জন। মারা গেছেন ১ লাখ ২৭ হাজার ৫৩৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৬৪৯ জন এবং মৃত্যু ১ জনের। সুস্থ হয়েছেন ৪২ লাখ ৩১ হাজার ৭৫০ জন।

ইতালিতে মোট আক্রান্তের সংখ্যা ৪০ লাখ ৫০ হাজার ৭০৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৯৪৮ জন। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ১ লাখ ২১ হাজার ৪৩৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘন্টায় মৃত্যু ২৫৬ জনের আর ইতিমধ্যে ইতালিতে সুস্থ হয়েছেন ৩৫ লাখ ৫ হাজার ৭১৭ জন।

স্পেনে আক্রান্ত ৩৫ লাখ ৪০ হাজার ৪৩০ জন। মোট মৃত্যু ৭৮ হাজার ২৯৩ জনের আর সেরে উঠেছে ৩২ লাখ ২২ হাজার ৬৯৭ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫ হাজার ৩৫৪ জন এবং মৃত্যু ২৫ জনের।

জার্মানিতে মোট আক্রান্ত ৩৪ লাখ ৩৫ হাজার ৮৭৭ জন। মোট মৃত্যু ৮৪ হাজার ২০ জনের এবং সুস্থ হয়েছেন ৩০ লাখ ৪০ হাজার ৭০০ জন । গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১০ হাজার ২৭৯ জন, মৃত্যু ১৯৪ জনের।

আর্জেন্টিনায় মোট আক্রান্ত ৩০ লাখ ২১ হাজার ১৭৯ জন। মারা গেছেন ৬৪ হাজার ৭৯২ জন এবং সুস্থ হয়েছেন ২৬ লাখ ৯৮ হাজার ৭২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১৫ হাজার ৯২০ জন এবং মৃত্যু ৫৪০ জনের।

কলোম্বিয়ায় মোট আক্রান্ত ২৯ লাখ ৫ হাজার ২৫৪ জন। মারা গেছেন ৭৫ হাজার ১৬৪ জন এবং সুস্থ হয়েছেন ২৭ লাখ ২১ হাজার ৩১৭ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১১ হাজার ৫৯৯ জন। মৃত্যু ৪৬৪ জনের।

পোল্যান্ডে মোট আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ৫ হাজার ৭৫৬ জন। এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৬৮ হাজার ১০৫ জনের। আর ইতিমধ্যে সুস্থ হয়েছেন ২৫ লাখ ২৯ হাজার ৮৪৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৫২৫ জন এবং মৃত্যু ৩৭ জনের।

ইরানে মোট আক্রান্ত ২৫ লাখ ৫৫ হাজার ৫৮৭ জন। মোট মৃত্যু ৭২ হাজার ৮৭৫ জনের এবং সুস্থ হয়েছেন ২০ লাখ ৪ হাজার ৯৪৯ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২০ হাজার ৭৩২ জন এবং মৃত্যু ৩৯১ জনের।

মেক্সিকোতে মোট আক্রান্ত ২৩ লাখ ৪৮ হাজার ৮৭৩ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৯৩ জন। মোট মৃত্যু ২ লাখ ১৭ হাজার ২৩৩ জনের। গত ২৪ ঘন্টায় নতুন করে মৃত্যু ৬৫ জনের। এবং সুস্থ হয়েছেন ১৮ লাখ ৬৭ হাজার ১৯১ জন।

ইউক্রেনে মোট আক্রান্ত ২০ লাখ ৮৫ হাজার ৯৩৮ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ২ হাজার ৭৫৮ জন। মোট মৃত্যু ৪৪ হাজার ৭৫০ জনের। গত ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৪ জনের এবং সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮১ হাজার ৮১৫ জন।

পেরুতে মোট আক্রান্ত ১৮ লাখ ১৪ হাজার ১২৭ জন। মোট মৃত্যু ৬২ হাজার ৩৭৫ জন। আর সুস্থ হয়েছেন ১৬ লাখ ৮৮ হাজার ৯১ জন।গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৩ হাজার ১২৯ জন এবং মৃত্যু ২৪৯ জনের।

ইন্দোনেশিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৮২ হাজার ৪ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৪ হাজার ৭৩০ জন। মোট মৃত্যু ৪৫ হাজার ৯৪৯ জনের, ২৪ ঘন্টায় মৃত্যু ১৫৩ জনের। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৫ লাখ ৩৫ হাজার ৪৯১ জন।

চেচনিয়ায় মোট আক্রান্ত ১৬ লাখ ৩৪ হাজার ৬১৯ জন। মোট মৃত্যু ২৯ হাজার ৩৬৫ জনের। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ৫০৪ জন, মৃত্যু ১০ জনের।সুস্থ হয়েছেন ১৫ লাখ ৬২ হাজার ২৯৫ জন।

দক্ষিণ আফ্রিকায় মোট আক্রান্ত ১৫ লাখ ৮৪ হাজার ৯৬১ জন। মোট মারা গেছেন ৫৪ হাজার ৪৫২ জন। ২৪ ঘন্টায় আক্রান্ত ৮৯৭ জন, মৃত্যু ৩৫ জনের। সুস্থ হয়েছেন ১৫ লাখ ৮ হাজার ৫৫৮ জন।

এদিকে করোনা আক্রান্তের ৩৩ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৭ লাখ ৬৩ হাজার ৬৮২ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ১১ হাজার ৬৪৪ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৬ লাখ ৯১ হাজার ১৬২ জন। গত ২৪ ঘন্টায় আক্রান্ত ১ হাজার ৭৩৯ জন, মৃত্যু ৬৫ জনের।

বাংলাদেশ সময়: ১২:৩৯:৫৩   ১৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


নিজেদের তৈরি সুপার কম্পিউটার উদ্বোধনের পথে ইরান
এবার সিঙ্গাপুরে করোনার ভারতীয় ধরনে আক্রান্ত রোগী শনাক্ত
বিবাহ বিচ্ছেদের ঘোষণা বিল গেটস ও মেলিন্ডার
কঠোর সমালোচনার পর যুক্তরাষ্ট্রে সর্বোচ্চ ৬২,৫০০ শরণার্থী রাখার অনুমতি বাইডেনের
ভারতে করোনায় আক্রান্ত ২ কোটি ছাড়িয়েছে
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪১ লাখ ৮৮ হাজার ৩১৮ জন
মেক্সিকোতে ভেঙ্গে পড়লো ট্রেনসহ ব্রিজ, নিহত ১৫
মুখ্যমন্ত্রীর পদ থেকে মমতার পদত্যাগ
মিয়ানমারে ফের রক্তপাত, ৮ গণতন্ত্রকামীর মৃত্যু
জয় ছিনিয়ে সর্বভারতীয় বিরোধীদের শুভেচ্ছায় সিক্ত মমতা

আর্কাইভ