বিজয় দিবস উপলক্ষে আবারও ৭ দিনের টিকা ক্যাম্পেইন

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিজয় দিবস উপলক্ষে আবারও ৭ দিনের টিকা ক্যাম্পেইন
মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২



বিজয় দিবস উপলক্ষে আবারও ৭ দিনের টিকা ক্যাম্পেইন

আসন্ন বিজয় দিবস উপলক্ষে দেশব্যাপী ৭ দিনের বিশেষ করোনার টিকা ক্যাম্পেইন (বুস্টার ডোজ) অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

মঙ্গলবার (২২ নভেম্বর) দুপুরে রাজধানীর একটি হোটেলে বিশ্ব অ্যান্টিমাইক্রোবিয়াল সপ্তাহ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, সামনে বিজয় দিবস আসছে, এই উপলক্ষে করোনা টিকার বুস্টার ডোজ ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছি। এটি ১ ডিসেম্বর থেকে শুরু হবে, চলবে ডিসেম্বরের ৭ তারিখ পর্যন্ত।

মন্ত্রী বলেন, বিশেষ এই টিকা ক্যাম্পেইনে ৯০ লাখ লোককে টিকা দেওয়া হবে। আমরা এর আগে যতগুলো ক্যাম্পেইন করেছি, সবগুলোই সফল হয়েছে। আশা করি এটিও সফল হবে। এ পর্যন্ত ১৩ কোটি ৯ লাখ মানুষকে প্রথম ডোজ টিকা আমরা দিয়েছি, যা লক্ষ্যমাত্রার ৯৮ শতাংশ। এছাড়াও ১২ কোটি ৪২ লাখ ডোজ দেওয়া হয়েছে দ্বিতীয় ডোজ, যা লক্ষ্যমাত্রার ৯৫ শতাংশ। বুস্টার ডোজ দেওয়া হয়েছে ৫ কোটি ৮৬ লাখ, লক্ষ্যমাত্রার ৫২ শতাংশ।

তিনি বলেন, গত বছরের ২৭ জানুয়ারি থেকে কোভিড-১৯ ভ্যাকসিনেশন কার্যক্রম শুরু হয়। আমাদের ১২ বছর ও বেশি বয়সী মোট জনসংখ্যা ১৩ কোটি ৩১ লাখ। প্রথম ও দ্বিতীয় ডোজে আমরা অনেকদূর এগিয়ে গেলেও বুস্টার ডোজের জন্য অপেক্ষমান জনগোষ্ঠী এখনও ৪ কোটি ৫৮ লাখ।

মন্ত্রী বলেন, আজ পর্যন্ত আমরা ৯টি ক্যাম্পেইন আয়োজন করেছি। ক্যাম্পেইনের মাধ্যমে আমরা টিকা দিয়েছি ১৩ কোটি ৪৯ লাখ ডোজ। আগামী বিজয়ের মাস উপলক্ষে আমরা ৯০ লাখ জনগোষ্ঠীকে বিশেষ ক্যাম্পেইনের মাধ্যমে বুস্টার ডোজ টিকা দেওয়ার পরিকল্পনা গ্রহণ করেছি।

অধিদপ্তর সূত্র জানিয়েছে, বিশেষ এই ক্যাম্পেইনে মোট কেন্দ্র থাকবে ২৮ হাজার ৫৬৯টি। মোট ভ্যাকসিনেটর থাকবেন ৫৭ হাজার ১৩৮টি। মোট ভলান্টিয়ার এক লাখ ৪২ হাজার ৮৪৫ জন। টিকার বর্তমান মজুদ ১ কোটি ডোজ।

বাংলাদেশ সময়: ১৫:২২:০৭   ৪৬ বার পঠিত   #  #




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


নড়াইল মুক্ত দিবস পালিত
আজ ময়মনসিংহ মুক্ত দিবস : সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালা
টাইগারদের সামনে ৪১০ রানের পাহাড়সমান লক্ষ্য
সমাবেশ ঘিরে কোনো আতঙ্ক নেই : ডিবিপ্রধান
 সরকারি জমি থেকে ৩ শতাধিক গাছ কাটার অভিযোগ রাতের আঁধারে
গোপালগঞ্জে ভাসমান কৃষির আধুনিক প্রযুক্তির উপর মাঠ দিবস
ঢাকা বিশ্ববিদ্যালয়ে জলবায়ু পরিবর্তন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু
টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা
নির্বিঘ্নে বিএনপি নেতাকর্মীরা গণসমাবেশে আসছে, বাধা দিচ্ছে না পুলিশ
গণসমাবেশে বিএনপির ৭ এমপির পদত্যাগ ঘোষণা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ