চাঁদপুরে ২৫ লাখ টাকার সিগারেট চুরি, গ্রেফতার ৫

প্রথম পাতা » চট্টগ্রাম » চাঁদপুরে ২৫ লাখ টাকার সিগারেট চুরি, গ্রেফতার ৫
বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২



চাঁদপুরে ২৫ লাখ টাকার সিগারেট চুরি, গ্রেফতার ৫

চাঁদপুরের মতলব পৌরসভা এলাকার একটি গুদাম থেকে ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট চুরির ঘটনায় ৫ জন গ্রেফতার হয়েছে। দুর্ধর্ষ এ চুরির তিন দিন পার হলেও এখনো সিগারেট উদ্ধার করতে পারেনি পুলিশ। তবে চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ বলেন, পুলিশের একাধিক দল দেশের বিভিন্ন স্থানে অভিযান চালাচ্ছে। আশা করছি, অল্প সময়ের মধ্যে সিগারেট উদ্ধার করতে সক্ষম হব।

এর আগে গত ২০ নভেম্বর রাতের কোনো একসময় মতলব পৌরসভার টিঅ্যান্ডটি এলাকার নিজস্ব গুদাম থেকে চোরের দল কৌশলে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট নিয়ে চম্পট দেয়।

মতলব দক্ষিণ থানায় দায়ের করা মামলা সূত্রে জানা গেছে, মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের গুদামের তালা ভেঙে প্রায় ২৫ লাখ টাকা মূল্যের সিগারেট চুরি হয়। এ ঘটনায় দায়িত্বে থাকা সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন, বিক্রয় প্রতিনিধির তিনজনসহ মোট ৫ জনকে গ্রেফতার করে পুলিশ।

সিগারেট চুরির ব্যাপারে জানতে চাইলে মামলার বাদী মের্সাস আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের (ব্রিটিশ আমেরিকান টোব্যাকো লিমিটেড) স্থানীয় ব্যবস্থাপক মামুনুর রশিদ বলেন, মেহেদী হাসান ইমন মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের মালিকানাধীন ব্রিটিশ আমেরিকার টোব্যাকো মতলব দক্ষিণ শাখা অফিসে সেলস সুপারভাইজার ও রক্ষণাবেক্ষণর দায়িত্ব পালন করে আসছিলেন।

ঘটনার আগের দিন চাঁদপুর শহরের প্রধান অফিস থেকে প্রায় ৩০ লাখ টাকার বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট শাখা অফিসে পাঠান তিনি। তখন ওই সব সিগারেট শাখা অফিসের দায়িত্বে থাকা সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন রিসিভ করে গুদামে রাখেন। কিন্তু তারপরই এসব সিগারেট চুরির ঘটনা ঘটে।

এই চুরির ঘটনা জানতে চাইলে মতলব দক্ষিণ থানার মামলা তদন্তকারী কর্মকর্তা উপপরিদর্শক (এসআই) রফিকুল ইসলাম বলেন, পুলিশের হাতে গ্রেফতার হওয়া আসামিরা আদালতে ১৬৪ ধারার জবানবন্দি দিয়ে চুরির ঘটনা স্বীকার করেছে। তবে সিগারেটগুলো কোথায় রেখেছে, তা তদন্তের স্বার্থে জানাননি তিনি। মামলার এক নম্বর আসামি মেহেদী হাসান ইমন ২৫ লাখ টাকার সিগারেট চুরি হওয়া ঘটনার সত্যতা স্বীকার করেছে।

মামলার আসামিরা হলেন মতলব শাখা অফিসের সেলস সুপারভাইজার মেহেদী হাসান ইমন, ইমনের ছোট ভাই রিমন, বিক্রয় প্রতিনিধি লিটন,জলিল ও সুমনসহ অজ্ঞাত আরও ৫ থেকে ৬ জন।

মেসার্স আব্দুল লতিফ চৌধুরী অ্যান্ড সন্সের স্বত্বাধিকারী রবিন চৌধুরী বলেন, এর আগেও চাঁদপুরের মতলব উত্তর উপজেলা থেকে সিগারেট চুরির ঘটনা ঘটেছিল।

বাংলাদেশ সময়: ১০:২৬:২৩   ৩০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


তারুণ্যের শক্তি কাজে লাগিয়ে ২০৪১ সালে হবে উন্নত বাংলাদেশ - তথ্যমন্ত্রী
প্রধানমন্ত্রী সকল ধর্মের মানুষের উন্নয়ন ও কল্যাণে অবিরাম কাজ করছেন - উশৈসিং বীর বাহাদুর
বিজিবি-বিএসএফের সীমান্ত বৈঠক ফলপ্রসূ হয়েছে
আজ চাঁদপুর মুক্ত দিবস
আজ কুমিল্লা দক্ষিণ জেলা আওয়ামী লীগের সম্মেলন
সাগরে ঘূর্ণিঝড় ‘মানদৌস’, সতর্ক সংকেত বাড়ল
কক্সবাজারে ২৯টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন এবং চারটি প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেছেন প্রধানমন্ত্রী
পাহাড় ধসে একই পরিবারের ৪ জনের মৃত্যু
১০ ডিসেম্বরের আগেই নয়াপল্টনে হামলা চালিয়েছে বিএনপি : কাদের
২০২৪ সালের জানুয়ারির ১লা সপ্তাহে অনুষ্ঠেয় পরবর্তী নির্বাচনে নৌকায় ভোট চেয়েছেন প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ