ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির প্রাণী উদ্ধার

প্রথম পাতা » ছবি গ্যালারী » ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির প্রাণী উদ্ধার
বৃহস্পতিবার, ২৪ নভেম্বর ২০২২



ঠাকুরগাঁওয়ে বিরল প্রজাতির প্রাণী উদ্ধার

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে ধান কাটতে গিয়ে বিরল প্রজাতির একটি প্রাণী উদ্ধার করেন বদিরুল ইসলাম নামে এক কৃষক। প্রাণীটিকে দেখতে ছুটে আসছে আশপাশের গ্রামের উৎসুক জনতা। প্রাণীটির কামড়ে ওই কৃষক আহত হয়েছেন।

বুধবার (২৩ নভেম্বর) উপজেলার দুওসুও ইউনিয়নের সোনাকান্দর মাঠ থেকে প্রাণীটি উদ্ধার করা হয়। ওই কৃষক উপজেলার বড়বাড়ী ইউনিয়নের ধনিবস্তি গ্রামের দবিরুল ইসলাম ধনির ছেলে বদিরুল ইসলাম।

স্থানীয়রা জানায়, ওই কৃষক সোনাকান্দর এলাকায় ধান কাটতে গেলে এ বিরল প্রজাতির প্রাণীটিকে দেখতে পেয়ে কয়েকজন মিলে আটক করে। প্রাণীটি ওই কৃষকের হাতে কামড় দেয়। আহত কৃষককে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা দিয়ে ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে চিকিৎসা নিতে পরামর্শ দেন।

এদিকে বিভিন্ন প্রান্ত থেকে এ প্রাণীকে দেখতে আসা লোকজন বলেন, সামাজিক যোগাযোগমাধ্যমে বিরল প্রজাতির প্রাণীটি দেখি। এরপর সরাসরি একনজরে দেখতে আসি। দেখে খানিকটা বাঘের আকৃতির মতো হলেও গুগলে সার্চ দিয়ে দেখা যায় ‘সিভেট ক্যাটের’ নামে একটি প্রাণীর সঙ্গে মিল রয়েছে। এ ধরনের প্রাণী আগে কখনও দেখিনি।

কৃষক বদিরুল ইসলাম জানান, ধান কাটতে গিয়ে অন্য এক প্রাণী মনে করে কয়েকজন মিলে উদ্ধার করি। পরে দেখি এটি বিরল প্রজাতির প্রাণী। প্রাণীটির কামড়ে কী চিকিৎসা নেব সেটা নিয়ে খুব চিন্তায় আছি।

বালিয়াডাঙ্গী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এএসএম আলমাস জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এ ধরনের ভেকসিনের কোনো ব্যবস্থা নেই। তাই ওই কৃষককে প্রাথমিক চিকিৎসা দিয়ে দ্রুত ঠাকুরগাঁও জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

এ বিষয়ে ঠাকুরগাঁও বন সংরক্ষক সহকারী মোহাম্মদ সোহেল রানা জানান, এ বিষয়ে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১০:৩৯:২১   ৪২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বিএনপির সমাবেশকে ঘিরে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তাবলয় 
‘চীন অবশ্যই ফিলিস্তিনের জনগণের পাশে থাকবে’
ব্রাজিলের স্বপ্নভঙ্গ করা কে এই লিভাকোভিচ
আর্জেন্টিনার একাদশে এক পরিবর্তন
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়া
আজকের শিশুরা আগামী দিনে দূর্নীতি মুক্ত সমাজ গড়বে : ইউএনও সদর
না.গঞ্জে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস পালিত
আওয়ামী লীগের নেতাকর্মীরা বিশৃঙ্খলা প্রতিরোধ করবে : মন্ত্রী গাজী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ