দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যার ঘটনায় গ্রেফতার ৩

প্রথম পাতা » চট্টগ্রাম » দুই রোহিঙ্গাকে গুলি করে হত্যার ঘটনায় গ্রেফতার ৩
বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২



---

কক্সবাজারের উখিয়ার বালুখালির জামতলী রোহিঙ্গা শিবিরে সন্ত্রাসীদের গুলিতে দুই রোহিঙ্গা নিহত হওয়ার ঘটনায় দায়ের করা মামলায় এজহারভুক্ত তিনজনকে গ্রেফতার করেছে এপিবিএন।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ভোরে রোহিঙ্গা ক্যাম্পে বিশেষ অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। এ তিনজন হলেনঃ সাহ মিয়া (৩২), মো. সোয়াইব ( ১৯) ও জাফর আলম (৫৪)।

এর আগে এ হত্যাকাণ্ডের পর পাঁচজনের নাম উল্লেখ করে সাত থেকে আটজনকে অজ্ঞাতনামা দেখিয়ে একটি এজাহার দায়ের করেন আবু তালেব নামে নিহত এক রোহিঙ্গার স্ত্রী তৈয়বা খাতুন (৩০)।

উখিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ মোহাম্মদ আলী বলেন, জামতলি এফডিএমএন ক্যাম্প-১৫-এর সি-ব্লকের হেড মাঝি (ব্লকের নেতা) আবু তালেব (৫০) এবং সাবমাঝি সৈয়দ হোসেন (৪৩) নিহত হওয়ার ঘটনায় বাদীর করা এজাহারটি মামলা হিসেবে নথিভুক্ত করা হয়েছে।

এজাহার নামীয় আসামিরা হলেন: জাফর আলমের ছেলে মাহামুদুল হাসান (২৭), মৃত সোনা আলীর ছেলে সাহ মিয়া (৩২) ও তার ভাই আবুল কালাম ওরফে জাহিদ আলম (২৫), মৃত রশিদ আহম্মেদের ছেলে জাফর আলম (৫৪) ও তার ছেলে মো. সোয়াইব। এরা সবাই জামতলী রোহিঙ্গা ক্যাম্পে বসবাস করেন।

পূর্বশত্রুতার জেরে এ ডাবল মার্ডারের সঙ্গে আবুল কাশেমের ছেলে সাবমাঝি রেজাউল আলম (৪২), জাফর হোসেনের ছেলে সাবমাঝি মো. ইয়াছিন ও ইসমাঈলের ছেলে (ভলান্টিয়ার) নুর মোহাম্মদ (৩২) জড়িত থাকার সন্দেহ রয়েছে বলে এজাহারে উল্লেখ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গুলিবিদ্ধ আবু তালেব মৃত্যুর আগে মাহমুদ হাসান ও জাফর আলমসহ আরও কয়েকজন মিলে তাদের গুলি করেছে বলে উল্লেখ করেছেন।

৮ আর্মড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক মোহাম্মদ শিহাব কায়সার বলেন, অভিযুক্তদের গ্রেফতারে পুলিশের একাধিক টিম কাজ করছে। এর মধ্যে রোহিঙ্গা শিবিরে বিশেষ অভিযান চালিয়ে তিনজনকে গ্রেফতার করা হয়েছে। এরা সবাই এজাহারভুক্ত আসামি। ক্যাম্পে নিরাপত্তা জোরদার করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৪:৪২:৫০   ৭৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্তের ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত : হানিফ
শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই : জাহিদ ফারুক
নোয়াখালীতে ওএমএসের চালসহ আটক ১
বিজয়নগরে সবুজ পাতার আড়ালে ঝুলছে পাকা রসালো কমলা
লাকসামে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে মহিলা সমাবেশ
জোশে হুঁশ হারিয়ে ফেলেছে বিএনপি : হানিফ
ফেনীতে ভূমি অধিগ্রহণের টাকা পেলেন ১৯ ভূমি মালিক
বান্দরবানে অনুদানের চেক বিতরণ করলেন বীর বাহাদুর
মজুরি বাড়ানোসহ ১০ দফা দাবিতে কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা
পানছড়িতে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ