অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান ইমরান খানের

প্রথম পাতা » আন্তর্জাতিক » অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান ইমরান খানের
রবিবার, ১৪ আগস্ট ২০২২



---

পাকিস্তানের মানুষকে নিজেদের অধিকার আদায়ে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন সাবেক প্রধানমন্ত্রী ও পিটিআই নেতা ইমরান খান। দেশটির স্বাধীনতার ৭৫ বছরপূর্তি উপলক্ষে লাহোরে দলের এক সমাবেশে অংশ নিয়ে এ মন্তব্য করেন তিনি। এছাড়া শাহবাজ সরকারের পতন না হওয়া পর্যন্ত লড়াই চালিয়ে যাওয়ার ঘোষণা দেন ইমরান। খবর এনডিটিভির।

শনিবার (১৩ আগস্ট) রাতে লাহোরে বিশাল জনসমাবেশের আয়োজন করে পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ বা পিটিআই। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন দলটির নেতা ও সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান।

নিজের বক্তব্যের শুরু থেকেই বর্তমান শাহবাজ সরকারের তীব্র সমালোচনা করেন ইমরান। ৭৫ বছর আগে ব্রিটিশদের কাছ থেকে যেভাবে বিজয় অর্জিত হয়েছে, ঠিক একইভাবে শাহবাজ সরকারের বিরুদ্ধে লড়াই চালিয়ে যেতে কর্মীদের প্রতি আহ্বান জানান তিনি। এ সময় তিনি যুক্তরাষ্ট্রকে পাকিস্তানের রাজনীতিতে হস্তক্ষেপ করারও অভিযোগ করেন।

সামাজিক মাধ্যমে সাম্প্রতিক ক্র্যাকডাউন নিয়ে প্রধানমন্ত্রী শাহবাজ শরিফের নেতৃত্বাধীন পাকিস্তান সরকারকে কটাক্ষ করে প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, এটি ১৯৭০-এর দশকের পাকিস্তান নয় বরং একটি ‘নতুন পাকিস্তান’, যেখানে মানুষের অধিকার রয়েছে। তিনি দেশের তরুণদেরও সামাজিকমাধ্যমে নতুন পাক প্রধানমন্ত্রীর বিরুদ্ধে আওয়াজ তোলার আহ্বান জানান।

সমাবেশে ইমরান খান বলেন, জনগণ শাহবাজ শরিফকে পাকিস্তানের নতুন প্রধানমন্ত্রী হিসেবে মেনে নেবে না। বর্তমান সরকারকে আমদানি করা সরকার উল্লেখ করে, নতুন নির্বাচন না হওয়া পর্যন্ত বিভিন্ন শহরে সরকারবিরোধী সমাবেশ চালিয়ে যাওয়ারও ঘোষণা দেন তিনি।

দুর্নীতিসহ নানা অভিযোগে চলতি বছর প্রধানমন্ত্রিত্ব হারানোর পর থেকেই পাকিস্তানের বিভিন্ন শহরে সরকারবিরোধী বক্তব্য দিয়ে জনসমাবেশ করছেন ইমরান খান।

বাংলাদেশ সময়: ১১:২১:১৬   ৬৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

আন্তর্জাতিক’র আরও খবর


বিশ্বে করোনায় আরও ৯৮৩ মৃত্যু
তিয়াংগং মহাকাশ কেন্দ্রে পৌঁছেছেন চীনের নভোচারীরা
ইতিহাসের এই দিনে
শান্তিপূর্ণ বিক্ষোভ দমন থেকে চীনকে বিরত থাকার আহ্বান জাতিসংঘের
তলোয়ার নিয়ে পুলিশ ভ্যানে হামলা
বিশ্বে করোনায় আরও ৭৯৯ মৃত্যু, শনাক্ত কমেছে
ভারতের ‘প্রতিবেশী প্রথম’ নীতিতে বাংলাদেশ বিশেষ স্থান দখল করে আছে : মুর্মু
ইতালিতে ভয়াবহ ভূমিধসের পর জরুরি অবস্থা ঘোষণা 
মারা গেলেন বেলারুশের পররাষ্ট্রমন্ত্রী
কাজাখের প্রেসিডেন্ট হিসেবে তোকায়েভের শপথ গ্রহণ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ