ক্যানসার হাসপাতালে আলট্রাসাউন্ড মেশিন দিল ফ্রেশ টিস্যু

প্রথম পাতা » কৃষি ও বাণিজ্য » ক্যানসার হাসপাতালে আলট্রাসাউন্ড মেশিন দিল ফ্রেশ টিস্যু
রবিবার, ১৪ আগস্ট ২০২২



---

ব্রেস্ট ক্যানসার সচেতনতা কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ ক্যানসার সোসাইটি হসপিটাল অ্যান্ড ওয়েলফেয়ার হোম-এ আলট্রাসাউন্ড মেশিন প্রদান করেছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর জনপ্রিয় ব্র্যান্ড ফ্রেশ টিস্যু।

শনিবার (১৩ আগস্ট) হাসপাতালে আয়োজিত এক অনুষ্ঠানে এমজিআই-এর সম্মানিত ডিরেক্টর ব্যারিস্টার তাসনিম মোস্তফা বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে আলট্রাসাউন্ড মেশিনটি কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করেন।

এ সময় তিনি বলেন, ‘আমরা চাই, ফ্রেশ বাংলাদেশ উদ্যোগটি এখানেই থেমে না যাক এবং এর উপকারিতা মানুষ পেতে থাকুক। তাই এই ক্যাম্পেইন-এর আলট্রাসাউন্ড মেশিনটি বাংলাদেশ ক্যানসার সোসাইটি হসপিটাল অ্যান্ড ওয়েলফেয়ার হোম-এ প্রদান করতে পেরে আমরা খুবই আনন্দিত’।

বাংলাদেশ ক্যানসার সোসাইটির ডিরেক্টর প্রফেসর ডা. এম.এ হাই-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রজেক্ট ডিরেক্টর প্রফেসর ডা. গোলাম মহিউদ্দিন ফারুক, এমজিআইয়ের সিনিয়র জেনারেল ম্যানেজার (ব্র্যান্ড) কাজী মো. মহিউদ্দিন, সিনিয়র ডিজিএম (সেলস, এমপিপিএমএল) মো. ইয়াছিন মোল্লা, এবং হাসপাতালের ডাক্তারবৃন্দসহ প্রেস ও মিডিয়ার প্রতিনিধিরা।

প্রসঙ্গত, বিশ্বজুড়ে ব্রেস্ট ক্যানসার এক নীরব ঘাতক। বিশ্ব স্বাস্থ্য সংস্থার (WHO) পরিসংখ্যান অনুযায়ী, সারা বিশ্বে বছরে প্রায় ২১ লাখ এবং শুধুমাত্র বাংলাদেশে ১৫ হাজারেরও বেশি মানুষ ব্রেস্ট ক্যানসারে আক্রান্ত হচ্ছেন। প্রাথমিক পর্যায়ে এই রোগ সনাক্তকরণ ও চিকিৎসা গ্রহণ অনেকাংশেই জীবন রক্ষা করতে পারে। এর জন্য প্রয়োজন জনসচেতনতা। দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যবসায়িক প্রতিষ্ঠান মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ (এমজিআই)-এর জনপ্রিয় ব্র্যান্ড ‘ফ্রেশ টিস্যু’, বিগত মার্চ মাসে ‘বিশ্ব নারী দিবস ২০২২’-এ ‘ফ্রেশ বাংলাদেশ’ নামে মাসব্যাপী একটি বিশেষ ক্যাম্পেইন চালায়। ক্যাম্পেইনটিতে টেকনাফ থেকে তেঁতুলিয়া জনসচেতনতা গড়ে তোলার পাশাপাশি একজন ডাক্তার ও একজন সনোলজিস্ট নিয়ে মোবাইল ক্লিনিকের (ক্যারাভ্যান) মাধ্যমে বিভিন্ন জেলায় ফ্রি ব্রেস্ট স্ক্রিনিং কার্যক্রম পরিচালনা করা হয়। মাসব্যাপী এ ক্যাম্পেইনের মাধ্যমে প্রায় ১ হাজার জন নারীকে বিনামূল্যে ফ্রি ব্রেস্ট স্ক্রিনিং সেবা প্রদান করা হয়, যাদের মধ্যে ১১০ জনের অস্বাভাবিকতা পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ১১:২৪:২৯   ৭০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

কৃষি ও বাণিজ্য’র আরও খবর


জয়পুরহাটে ৫০ হেক্টর জমিতে এবার তিলের চাষ হয়েছে
কৃষিপণ্য রপ্তানির ক্ষেত্রে বিভিন্ন পদক্ষেপ নেয়া হয়েছে : কৃষিমন্ত্রী
বাংলাদেশ এখন বৈদেশিক সাহায্যের ওপর নির্ভরশীল নয় : কৃষিমন্ত্রী
কুমিল্লায় রোপা আমনের মাঠে সবুজ হাসি
কৃষিখাতে বিনিয়োগে বিদেশী উদ্যোক্তাদের প্রতি কৃষিমন্ত্রীর আহবান
৪৪ ব্যক্তি ও প্রতিষ্ঠান পাচ্ছে বঙ্গবন্ধু জাতীয় কৃষি পুরস্কার
বাংলাদেশের পরিস্থিতি অবগত আছি : জাপানের রাষ্ট্রদূত
নওগাঁয় প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ-সার বিতরণ
সরকারি শিল্পকারখানা জবাবদিহিতার মধ্য দিয়ে চালাতে হবে: কৃষিমন্ত্রী
কৃষিতে জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রভাব মোকাবেলায় সরকার সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে : কৃষিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ