বঙ্গবন্ধুর রক্তের ঋণ পরিশোধই হোক আমাদের শপথ - শ্রম প্রতিমন্ত্রী

প্রথম পাতা » খুলনা » বঙ্গবন্ধুর রক্তের ঋণ পরিশোধই হোক আমাদের শপথ - শ্রম প্রতিমন্ত্রী
সোমবার, ১৫ আগস্ট ২০২২



---

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান বলেছেন, আজ বাঙালি জাতির জীবনে সবচেয়ে কলঙ্কময় দিন। আজকে আমাদের শপথ হোক আমরা বঙ্গবন্ধুর রক্তের ঋণ পরিশোধ করবো। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী প্রজন্মের জন্য উন্নত-সমৃদ্ধ দেশ গড়বো।

আজ খুলনা শিল্পকলা একাডেমি মিলনায়তনে জেলা প্রশাসন আয়োজিত স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদতবার্ষিকীতে জাতীয় শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, ৭১ এর পরাজিত শক্তি, তাদের দোসররা ও সাম্রাজ্যবাদী শক্তি পরাজয়ের গ্লানি থেকে জাতির পিতাকে নৃশংসভাবে হত্যা করে। জননেত্রী শেখ হাসিনা হত্যাকারীদের বিচার করেছেন। ১৫ আগস্ট ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ডের ষড়যন্ত্রকারী, নেপথ্য কারিগরদেরও এ দেশের মাটিতেই বিচার হবে।

প্রতিমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু এদেশের স্বাধীনতা এনে দিয়েছিলেন। তাঁর স্বপ্ন ছিল এদেশের গরিব অসহায় মানুষের মুখে হাসি ফোটানো, অর্থনৈতিক মুক্তি এনে দেয়া। তাই স্বাধীনতা অর্জনের পরপরই তিনি অর্থনৈতিক মুক্তির কর্মসূচি শুরু করেন। খুনিরা জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়ন করতে দেয়নি। জাতির পিতার সে স্বপ্ন বাস্তবায়নে তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিনিয়ত পদক্ষেপ গ্রহণ করে যাচ্ছেন। তাই আজ বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল।

জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামান তালুকদারের সভাপতিত্বে বিভাগীয় কমিশনার মোঃ জিল্লুর রহমান চৌধুরী, খুলনা মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ মাসুদুর রহমান ভুঁঞা, জেলা পরিষদ প্রশাসক শেখ হারুনুর রশীদ, পুলিশ সুপার মোহাম্মদ মাহবুব হাসান, মুক্তিযোদ্ধা সংসদ জেলা কমান্ড এর সাবেক কমান্ডার অধ্যাপক আলমগীর কবির, মাহবুবুর রহমান এবং অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) বক্তৃতা করেন।

পরে প্রতিমন্ত্রী জাতীয় শোক দিবস উপলক্ষ্যে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ এবং বঙ্গবন্ধুর ওপর কবিতা আবৃত্তি এবং রচনা প্রতিযোগিতার বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

বাংলাদেশ সময়: ২০:০৫:৪৮   ৮৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খুলনা’র আরও খবর


ঝিকরগাছার পল্লীতে শিক্ষক থাকলেও নেই কোনো শিক্ষার্থী
যশোর-কক্সবাজার রুটে নভোএয়ারের ফ্লাইট চালু
কুষ্টিয়ার এক উপজেলাতেই ২৮টি অবৈধ ইটভাটা!
কপোতাক্ষ নদে অবৈধ বালু উত্তোলন : প্রশাসনের অভিযানে দুটি ট্রাক জব্দ
আনন্দের বন্যায় ভাসছে ঝিকরগাছা সরকারি এমএল হাই স্কুল
নড়াইলে কৃষকদের মাঝে বীজ- সার বিতরণ 
বাগেরহাটে ক্লাইমেট ও স্মার্ট কৃষি প্রযুক্তি মেলা
বাগেরহাটে ক্লাইম্ব প্রকল্পের অবহিতকরণ সভা
বিএনপি এবার ক্ষমতায় আসলে; বাংলাদেশটা গিলে খাবে : ওবায়দুল কাদের
আগামী জাতীয় নির্বাচনে নৌকায় ভোট দিন : প্রধানমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ