মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর সাথে ইউএনএফপিএ’র রিজিওনাল ডিরেক্টরের সাক্ষাৎ

প্রথম পাতা » ছবি গ্যালারী » মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রীর সাথে ইউএনএফপিএ’র রিজিওনাল ডিরেক্টরের সাক্ষাৎ
বুধবার, ১৭ আগস্ট ২০২২



---

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরার সাথে সাক্ষাৎ করেছেন ইউনাইটেড ন্যাশনস পপুলেশন ফান্ড (ইউএনএফপিএ) -এর রিজিওনাল ডিরেক্টর Bjorn Anderson ।

আজ বাংলাদেশ সচিবালয়ে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে তারা বাংলাদেশে নারীর উন্নয়ন, ক্ষমতায়ন, মানবসম্পদ উন্নয়ন এবং বাল্যবিয়ে ও নারীর প্রতি সহিংসতা প্রতিরোধসহ বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

প্রতিমন্ত্রী বলেন, জাতির পিতা ১৯৭২ সালে বাংলাদেশের সংবিধানে নারীর সমঅধিকার নিশ্চিত করেন। এরই ধারাবাহিকতায় জাতির পিতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে নারীর উন্নয়ন, ক্ষমতায়ন, নারীর সমঅধিকার প্রতিষ্ঠা ও কর্মসংস্থান সৃষ্টির জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ নারীর উন্নয়ন ও ক্ষমতায়নে বিশ্বে রোল মডেল। মা ও শিশু মৃত্যু রোধে এমডিজি অর্জিত হয়েছে এবং বাংলাদেশ এখন ডেমোগ্রাফিক ডিভিডেন্টের সুবিধা পাচ্ছে। তিনি এসময় নারীর উন্নয়ন ও ক্ষমতায়নের বিভিন্ন ইস্যুতে ইউএনএফপিএকে একসাথে কাজ করার আহ্বান জানান।

ইউএনএফপিএ রিজিওনাল ডিরেক্টর বলেন, ইউএনএফপিএ বাংলাদেশে নারীর উন্নয়ন, ক্ষমতায়ন ও

আর্থসামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে। তিনি আগামীতে পপুলেশন ট্রেনিং সার্ভিস, মানবসম্পদ উন্নয়ন এবং অর্থনৈতিক কাজে নারীর প্রবেশাধিকার সহজ ও নিশ্চিত করতে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এ সময় মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মোঃ হাসানুজ্জামান কল্লোল, অতিরিক্ত সচিব ড. মহিউদ্দীন আহমেদ, যুগ্মসচিব নার্গিস খানম, ইউএনএফপিএ বাংলাদেশে নিযুক্ত রিপ্রেজেনটেটিভ Kristine Blokhus হিউম্যান রিসোর্স স্ট্রাটেজিক পার্টনার Michel Demani ও স্পেশাল এসিস্ট্যান্ট রিজিওনাল ডিরেক্টর Bram Meiji উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৫৫:৫৪   ৭৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)