বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প সরেজমিন পরিদর্শন

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ প্রকল্প সরেজমিন পরিদর্শন
সোমবার, ১২ সেপ্টেম্বর ২০২২



---

পাবনা, ১২ সেপ্টেম্বর, ২০২২ : রূপপুর পারমাণবিক বিদ্যুত কেন্দ্রের নির্মান কাজ যথাসময়ে সমাপ্তির দিকে এগিয়ে যাচ্ছে, প্রকল্পের কাজের মান সন্তোষজনক এবং প্রকল্প স্থাপনাসহ আশেপাশের ৩২ কিলোমিটার এলাকার নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আ ফ ম রুহুল হক আজ প্রকল্প এলাকা সরেজমিন পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন।

কমিটির সভাপতি আ ফ ম রুহুল হক এর নেতৃত্বে কমিটির সদস্য মোঃ হাবিবে মিল্লাত, মোঃ শফিকুল আজম খাঁন, মোঃ আক্তারুজ্জামান, শিরীন আহমেদ এবং হাবিবা রহমান খাঁন পরিদর্শনে অংশগ্রহণ করেন।

আ ফ ম রুহুল হক বলেন, রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের মাধ্যমে বাংলাদেশ পারমাণবিক বিদ্যুৎ জগতে প্রবেশ করতে যাচ্ছে। জনসাধারণের উন্নয়নে মাননীয় প্রধানমন্ত্রীর নেয়া এই প্রকল্পটি দেশের উন্নয়ন ইতিহাসে মাইলফলক হয়ে থাকবে।

কমিটির সদস্য হাবিবে মিল্লাত বলেন, প্রকল্পটিতে সব ধরণের নিরাপত্তা পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। যথাসময়ে প্রকল্পটি সমাপ্ত হবে এবং জনগন দ্রুতই এর সুফল পাবে।

কমিটির সদস্য মোঃ আক্তারুজ্জামান বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনায় আমরা রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্র নির্মান প্রকল্প সরেজমিন পরিদর্শন করছি এবং সার্বিকভাবে প্রকল্পটির কাজের মান সন্তোষজনক।

প্রকল্প এলাকা সরেজমিন পরিদর্শনের পূর্বে প্রকল্প সংশ্লিষ্ট বাংলাদেশি ও রাশিয়ান প্রকৌশলীদের সমন্বয়ে এর অগ্রগতি বিষয়ক একটি প্রেজেন্টেশন উপস্থাপন করা হয়।

পরিদর্শনকালে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব, প্রকল্প পরিচালক, সভাপতির একান্ত সচিব, মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৫৭:০৮   ৬১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)