ফেনীতে এলজিএসপি প্রকল্পে ৪৭ কোটি টাকার উন্নয়ন

প্রথম পাতা » চট্টগ্রাম » ফেনীতে এলজিএসপি প্রকল্পে ৪৭ কোটি টাকার উন্নয়ন
সোমবার, ১৯ সেপ্টেম্বর ২০২২



---

লোকাল গভর্নেন্স সাপোর্ট প্রজেক্ট-৩ (এলজিএসপি-৩) এর আওতায় ফেনীর গ্রামীন উন্নয়নে ৪৭ কোটি ১৫ লাখ ৬ হাজার ৩১৪ টাকা ব্যয় করেছে সরকার। ২০১৬-১৭ অর্থবছর হতে ২০২১-২২ অর্থবছরে এ উন্নয়ন বরাদ্দ ও ব্যয় হয়েছে। আজ সোমবার সকালে সার্কিট হাউস সম্মেলন কক্ষে প্রকল্পের অবহিতকরণ বিষয়ক কর্মশালায় এ তথ্য জানিয়েছেন স্থানীয় সরকার ফেনীর উপপরিচালক ড. মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম। এতে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ-উল হাসান।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক বলেন, এ প্রকল্পে নিয়ম-কানুনগুলো অনেক বেশি সুচারু। তাই এ উন্নয়ন কার্যক্রমে প্রান্তি ক মানুষ উপকৃত হয়।
কর্মশালায় অংশগ্রহণকারীদের পদ্মা, মেঘনা, যমুনা এবং ব্রহ্মপুত্র নামে চারটি দলে বিভক্ত করা হয়। প্রত্যেক বিভাগকে প্রকল্পের সহায়ক বিষয়ভিত্তিক আলোচনা অনুষ্ঠিত হয়।
প্রকল্পের পরিধি প্রসঙ্গে স্থানীয় সরকার উপপরিচালক জানান ২২ খাতে বাংলাদেশ ও বিশ্ব ব্যাংকের সমন্বিত বরাদ্দ ব্যবহারের বিধান রয়েছে। এগুররো হলো রাস্তা সংস্কার, পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ, পুকুরের গার্ড ওয়াল ও প্যালা ওয়াল নির্মাণ, পুকুরের ঘাটলা নির্মাণ, প্রান্তি ক কৃষকদের মাঝে কীটনাশক স্প্রে মেশিন বিতরণ, স্বাস্থ্য কেন্দ্র সংস্কার ও আসবাবপত্র বিতরণ, কোভিড-১৯ মোকাবিলায় সুরক্ষা সামগ্রী বিতরণ, শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ, মাধ্যমিক বিদ্যালয়ের লাইব্রেরীর জন্য বই, মাধ্যমিক বিদ্যালয়ে (বালিকা) শিক্ষার্থীদের মাঝে স্যানেটারী প্যাড বিতরণ, সিকিউরিটি ক্যামেরা স্থাপন, ডাস্টবিন নির্মাণ, যাত্রী ছাউনি নির্মাণ, কালভার্ট নির্মাণ, স্কুল ও বিভিন্ন ক্লাবে ক্রীড়া সামগ্রী বিতরণ, শিক্ষা প্রতিষ্ঠান ও বাজারে ওয়াাশরুম নির্মাণ, প্রতিবন্ধীদের মাঝে হুইল চেয়ার বিতরণ, মহিলাদের মাঝে সেলাই মেশিন বিতরণ, সোলার বাতি স্থাপন, মাধ্যমিক বিদ্যালযয়ে কম্পিউটার সেট ক্রয়বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সীমানা প্রাচির ও ফটক নির্মাণ এবং বৃক্ষরোপণ।

বাংলাদেশ সময়: ১৩:৪২:০৬   ৬৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


উন্নয়নের অগ্রযাত্রাকে বাধাগ্রস্তের ষড়যন্ত্র করছে বিএনপি-জামায়াত : হানিফ
শেখ হাসিনার বিকল্প শেখ হাসিনা নিজেই : জাহিদ ফারুক
নোয়াখালীতে ওএমএসের চালসহ আটক ১
বিজয়নগরে সবুজ পাতার আড়ালে ঝুলছে পাকা রসালো কমলা
লাকসামে প্রধানমন্ত্রীর ১০টি বিশেষ উদ্যোগ বিষয়ে মহিলা সমাবেশ
জোশে হুঁশ হারিয়ে ফেলেছে বিএনপি : হানিফ
ফেনীতে ভূমি অধিগ্রহণের টাকা পেলেন ১৯ ভূমি মালিক
বান্দরবানে অনুদানের চেক বিতরণ করলেন বীর বাহাদুর
মজুরি বাড়ানোসহ ১০ দফা দাবিতে কর্মবিরতিতে নৌযান শ্রমিকরা
পানছড়িতে বিনা মূল্যে চিকিৎসা সেবা ও শীতবস্ত্র বিতরণ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ