পাকিস্তানের হারের দিন ভারতের জয়

প্রথম পাতা » খেলাধুলা » পাকিস্তানের হারের দিন ভারতের জয়
শনিবার, ২৪ সেপ্টেম্বর ২০২২



---

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি হিসেবে ঘরের মাঠে দুই শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে সিরিজ খেলছে ভারত এবং পাকিস্তান। দুই দলই নিজেদের মাঠে একইদিনে দুই ভিন্ন প্রতিপক্ষের বিপক্ষে মাঠে নেমে ভিন্ন ফল দেখে মাঠ ছেড়েছে।

নাগপুরে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে অস্ট্রেলিয়াকে ৬ উইকেটে হারিয়েছে স্বাগতিক ভারত। অপরদিকে করাচিতে ইংল্যান্ডের বিপক্ষে ৬৩ রানের বড় ব্যবধানে হার দেখেছে স্বাগতিক পাকিস্তান।

নাগপুরে বৃষ্টির বাধায় ভারত-অস্ট্রেলিয়া ম্যাচ নেমে আসে মাত্র ৮ ওভারের খেলায়। যেখানে টসে হেরে আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৮ ওভারে ৫ উইকেটে ৯০ রান তোলে অজিরা।

দলটির পক্ষে অধিনায়ক অ্যারন ফিঞ্চ ১৫ বলে করেন ৩১ রান। এছাড়াও ম্যাথু ওয়েডের ব্যাট থেকে আসে ২০ বলে ৪ চার ও ৩ ছয়ে ৪৩ রানের বিধ্বংসী অপরাজিত ইনিংস।

লক্ষ্য তাড়া করতে নেমে ভারতীয় অধিনায়ক রোহিত শর্মার ২০ বলে ৪টি করে চার-ছয়ে অপরাজিত ৪৬ রানে সহজ জয় পায় স্বাগতিকরা। রোহিত ছাড়াও দিনেশ কার্তিক শেষদিকে নেমে ২ বলে ১টি করে চার-ছয়ে ১০ রান করে দল জিতিয়ে মাঠ ছাড়েন। এই জয়ে ভারত-অস্ট্রেলিয়ার ৩ ম্যাচের সিরিজ ১-১ এ সমতায় রয়েছে।

এদিকে করাচিতে আগের ম্যাচে দাপুটে জয় পাওয়া পাকিস্তান তৃতীয় ম্যাচে এসে অসহায় আত্মসমর্পণ করেছে। টসে হেরে আগে ব্যাট করা ইংল্যান্ডের করা ২২১ রানের স্কোরের সামনে ১৫৮ রানেই থেমে গেছে পাকিস্তানিরা।

টসে হেরে অভিষিক্ত উইল জ্যাকসের ২২ বলে ৪০, বেন ডাকেটের ৪২ বলে ৭০ এবং হ্যারি ব্রুকের মাত্র ৩৫ বলে ৮১ রানের তিনটি ঝড়ো ইনিংসে ভর করে ৩ উইকেটে ২২১ রানের সংগ্রহ দাঁড় করায় ইংলিশরা।

জবাবে ৮ উইকেটে ১৫৮ রান তুলতেই থামতে হয় স্বাগতিক পাকিস্তানিদের। দলটির পক্ষে শান মাসুদ ৪০ বলে অপরাজিত ৬৫ এবং খুশদিল শাহের ২৯ রানের উপর ভর করে দেড়শো রানের কোটা পেরোয় পাকিস্তান। এই জয়ে ৭ ম্যাচ সিরিজের ৩ ম্যাচ শেষে ২-১ ব্যবধানে এগিয়ে গেল অতিথি ইংলিশরা।

বাংলাদেশ সময়: ৮:০০:৪৫   ৭২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা
ব্রাজিলের স্বপ্নভঙ্গ করা কে এই লিভাকোভিচ
আর্জেন্টিনার একাদশে এক পরিবর্তন
ব্রাজিলকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ক্রোয়েশিয়া
উড়তে থাকা মরক্কোকে থামাতে চায় পর্তুগাল
কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জয়ে বাংলাদেশ দলকে স্পীকারের অভিনন্দন
ঘরের মাটিতে ভারতের বিপক্ষে টানা দ্বিতীয় সিরিজ জয় টাইগারদের
স্পেনের কাছে বল রাখাই ছিল মরক্কোর পরিকল্পনা : ওয়ালিদ রেগ্রাগুই
ভারতকে সিরিজ হারাতে টসে জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ