অপরাধ করায় র‍্যাব-পুলিশের অনেকেই কারাগারে আছেন: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » অপরাধ করায় র‍্যাব-পুলিশের অনেকেই কারাগারে আছেন: স্বরাষ্ট্রমন্ত্রী
রবিবার, ২ অক্টোবর ২০২২



---

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) সবসময় সংস্কারের মধ্যেই আছে। অপরাধ করায় র‍্যাবের অনেকেই কারাগারে রয়েছেন। শুধু র‌্যাব নয়, পুলিশের সদস্যরাও কারাগারে আছেন। র‌্যাবের সংস্কার সবসময় চলছে। কোনো অভিযোগ পেলেই আমরা সেটা সংস্কার করছি বলেও জানান তিনি।

রবিবার দুপুরে রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে মানবপাচার বিষয়ক বাংলাদেশের প্রথম গবেষণা প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

এসময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, যুক্তরাষ্ট্রের প্রতিবেদন পর্যালোচনা করে র‌্যাবের বিষয়ে সংস্কারের ব্যবস্থা নেওয়া হচ্ছে। তিনি বলেন, আমরা সবসময় সংস্কার করছি। আমরা সবকিছুরই আধুনিকায়ন করছি।

আসাদুজ্জামান খান কামাল বলেন, র‌্যাব একটি এলিট ফোর্স। তাদের কিছু বিশেষ দায়িত্ব আমরা দিয়ে থাকি সময় সময়। র‌্যাব নীতিমালা অনুযায়ী কাজ করে। যদি কেউ ভুল কাজ করে থাকেন, আমাদের কাছে যেসব প্রতিবেদন আসছে, সেগুলো আমরা স্টাডি করছি। ব্যক্তিগতভাবে কারও সম্পৃক্ততা যদি থাকে সেগুলো আমরা দেখছি। যুক্তরাষ্ট্র রিপোর্ট যা দিয়েছে, আমরা চেক করে দেখছি। কোনও ভুলভ্রান্তি থাকলে অবশ্যই দেখব।

সংস্কারের বিষয়ে সরকারের মনোভাব সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, র‌্যাব যখন তৈরি হয় তাদের প্রশিক্ষণও দিয়েছে যুক্তরাষ্ট্র। কাজেই আমরা মনে করি র‌্যাবে যদি কোনও ভুলভ্রান্তি হয়ে থাকে, তা দেখব। যারাই অন্যায় করছে র‌্যাব কিংবা পুলিশ, শাস্তিযোগ্য অপরাধ করলে কেউ শাস্তির বাইরে যায়নি। অনেক পুলিশ ও র‌্যাব সদস্য জেল খাটছে। আমরা কাউকে তো ছাড় দিচ্ছি না।

র‌্যাব সংস্কারের বিষয়ে যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের পরামর্শের বিষয়ে সাংবাদিকরা জানতে চাইলে তিনি আরও বলেন, আমরা আইনের বাইরে কোনও কাজ করি না। আমরা কোনও সংস্কারের প্রস্তাব যুক্তরাষ্ট্র থেকে পাইনি।

বাংলাদেশ সময়: ১৫:৫৪:০৪   ৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ঢাকা বিশ্ববিদ্যালয়ে জলবায়ু পরিবর্তন বিষয়ক আন্তর্জাতিক সম্মেলন শুরু
টাইব্রেকারে নেদারল্যান্ডসকে হারিয়ে বিশ্বকাপের সেমিফাইনালে আর্জেন্টিনা
নির্বিঘ্নে বিএনপি নেতাকর্মীরা গণসমাবেশে আসছে, বাধা দিচ্ছে না পুলিশ
গণসমাবেশে বিএনপির ৭ এমপির পদত্যাগ ঘোষণা
ইতিহাসের এই দিনে
বিএনপির সমাবেশকে ঘিরে রাজধানীজুড়ে কঠোর নিরাপত্তাবলয় 
‘চীন অবশ্যই ফিলিস্তিনের জনগণের পাশে থাকবে’
ব্রাজিলের স্বপ্নভঙ্গ করা কে এই লিভাকোভিচ
আর্জেন্টিনার একাদশে এক পরিবর্তন
আজকের রাশিফল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ