টেকনাফ-উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক কারবারি নিহত

প্রথম পাতা » চট্টগ্রাম » টেকনাফ-উখিয়ায় ‘বন্দুকযুদ্ধে’ ২ মাদক কারবারি নিহত
রবিবার, ১২ সেপ্টেম্বর ২০২১



---

কক্সবাজারের টেকনাফ ও উখিয়ার পৃথক ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক কারবারি নিহত হয়েছেন বলে দাবি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। রবিবার (১২ সেপ্টেম্বর) ভোর রাতে টেকনাফের নাফনদীর তীর ও উখিয়ার ঘুমধুম রেজুআমতলী সীমান্তে বন্দুকযুদ্ধের ঘটনা ঘটেছে বলে জানিয়েছেন টেকনাফ-২ বিজিবি সিও লে. কর্নেল ফয়সাল হাসান খান ও কক্সবাজার-৩৪ বিজিবি অধিনায়ক লে. কর্নেল আবু হায়দার আজাদ আহমেদ। এ সময় টেকনাফে ৩ লাখ ৪০ হাজার পিস আর উখিয়াতে ৫০ হাজার পিস ইয়াবা ও দুই স্থান থেকেই দুইটি এলজি উদ্ধার হয়েছে।

জানা যায়, উখিয়ায় বন্দুকযুদ্ধে নিহত মোহাম্মদ শাহজাহান (২৭) উখিয়া উপজেলা সদরের ডেইলপাড়া এলাকার সৈয়দ নুরের ছেলে। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও ইয়াবা পাচারের অন্তত ১০টি মামলা রয়েছে বলে দাবি করেছে বিজিবি। কিন্তু টেকনাফে মারা যাওয়া ব্যক্তির পরিচয় এখনো নিশ্চিত করতে পারেননি বিজিবি কর্তৃপক্ষ। নিহত ব্যক্তি নাফনদী সাঁতরিয়ে আসায় তাকে রোহিঙ্গা বলে ধারণা করছেন সংশ্লিষ্টরা।

টেকনাফস্থ-২ বিজিবির অধিনায়ক লে. কর্নেল ফয়সাল হাসান খান বলেন, টেকনা ন্যাচারপার্ক ডাবলজোড়া নামক স্থানের নাফনদী তীরে বিজিবি সদস্যরা নিয়মিত টহল দিচ্ছিল। এ সময় অকস্মাৎ কয়েক লোককে নৌকা নিয়ে নদীপার হয়ে এপারে আসতে দেখে বিজিবি সদস্যরা চ্যালেঞ্জ করে। তারা বিজিবিকে লক্ষ্য করে গুলি করলে বিজিবিও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে তাদের দুই জন নদীতে লাফ দিয়ে মিয়ানমারের দিকে চলে যায়। একজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। তার সঙ্গে তিনটি বস্তায় ইয়াবা ও একটি এলজি পাওয়া যায়। আহতকে হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। বস্তা থেকে তিন লাখ ৪০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়েছে। নিহত মাদক ব্যবসায়ীর নাম-পরিচয় জানান চেষ্টা চলছে।

অপরদিকে, কক্সবাজার ৩৪ বিজিবির অধিনায়ক লে. কর্নেল আলী হায়দার আজাদ আহমেদ জানান, রোববার ভোররাতে উখিয়ার রেজুআমতলী সীমান্ত পিলার-৩৯ এলাকা দিয়ে মিয়ানমার থেকে একটি ইয়াবার চালান প্রবেশ করবে এমন সংবাদে টহল জোরদার করে বিজিবি। টহলরত বিজিবি সদস্যরা ৪-৫ জনের একটি দল প্রবেশের চেষ্টাকালে তাদের থামানোর সংকেত দেয়া হয়। কিন্তু তারা না থেমে বিজিবির অবস্থান টের পেয়ে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে বিজিবিও পাল্টাগুলি চালালে তারা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে শাহজাহানের মরদেহ ও অস্ত্র-ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরও জানান, নিহতের বিরুদ্ধে বিভিন্ন থানায় অস্ত্র, ডাকাতি ও ইয়াবা পাচারের অন্তত ১০ টি মামলা রয়েছে। এ ঘটনায়ও পরবর্তী আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানান বিজিবির এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ১৫:২৪:৫৬   ১৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

চট্টগ্রাম’র আরও খবর


মানুষ না চাইলে সিআরবিতে জোর করে হাসপাতাল নয় : রেলমন্ত্রী
সিএনজিসহ ৬ চোরাকারবারী আটক
বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধিকার থেকে স্বাধীনতা দিয়ে গেছেন - নৌপরিবহন প্রতিমন্ত্রী
ঘরের সিলিংয়ে মিলল ১০ কোটি টাকার ‘আইস’
২০২২ সালের ডিসেম্বরে কক্সবাজারে ট্রেন চালু হবে - রেলপথমন্ত্রী
পরিবহন ধর্মঘটে স্থবির প্রধান সমুদ্রবন্দর
বিনা প্রতিদ্বন্ধিতায় এমপি হলেন ডা. প্রাণ গোপাল দত্ত
আইন প্রয়োগের পাশাপাশি সমাজের দৃষ্টিভঙ্গির পরিবর্তন প্রয়োজন - তথ্য ও সম্প্রচার সচিব
ভাসানচর থেকে পালানোর সময় ১৮ রোহিঙ্গা আটক
হাতিয়ার সঙ্গে সারাদেশে নৌ চলাচল শুরু

আর্কাইভ