জনগনের কল্যাণে রাজনীতি করে যেতে হবে - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » জনগনের কল্যাণে রাজনীতি করে যেতে হবে - ডেপুটি স্পীকার
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২



জনগনের কল্যাণে রাজনীতি করে যেতে হবে -ডেপুটি স্পীকার

পাবনা, ০৪ ডিসেম্বর ২০২২ : বাংলাদেশ আওয়ামী লীগ সব সময় উন্নয়নে বিশ্বাস করে। আওয়ামী লীগের রাজনীতি করতে হলে জনগনের চাহিদা অনুযায়ী তাঁদের কল্যাণে কাজ করে যেতে হবে। এমপি, মন্ত্রী বা ডেপুটি স্পীকার হওয়ার উদ্দেশ্যে রাজনীতি নয়, তবে যোগ্য ব্যক্তি হিসেবে পদ-পদবী বা দায়িত্ব পেয়ে গেলে তা বিশ্বস্ততার সহিত পালন করতে হবে, এমনটাই জাতির পিতা আমাদেরকে শিক্ষা দিয়েছেন।

বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, এমপি পাবনা জেলা পরিষদ চত্বরে জেলা পরিষদের উদ্যোগে আয়োজিত জেলা পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের অভিষেক অনুষ্ঠান-২০২২ এর প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রেজাউল রহিম লাল, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য মুহ. শাহাবুদ্দিন চুপ্পু অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

ডেপুটি স্পীকার বলেন, পাবনা জেলার বীর মুক্তিযোদ্ধা, সাংবাদিক, ব্যবসায়ী ও নির্বাচিত প্রতিনিধিদের সাথে আলোচনার মাধ্যমে শহরের বিদ্যমান সমস্যাগুলোকে চিহ্নিত করে শহরকে উন্নতকরণের পরিকল্পনা গ্রহণ করতে হবে। দলমত নির্বিশেষে সবাইকে এই উন্নয়ন কাজে সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে।

জেলা প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, পাবনায় কেউ যেন বিশৃংখলা তৈরি করতে না পারে সেদিকে তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে। পুলিশ সুপারের উদ্দেশ্যে তিনি বলেন, মাদকের বিরুদ্ধে নদী খননের চেয়েও বড় যুদ্ধ ঘোষণা করতে হবে। নির্বাচিত প্রতিনিধিদের উদ্দেশ্য তিনি বলেন, মাদকসেবী বা মাদক ব্যবসায়ী আপনাদের পক্ষে স্লোগান দিলেই তাদেরকে ছাড় দেয়ার কোন সুযোগ নেই। প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করেছেন আমাদের তা মানতে হবে।

মোঃ শামসুল হক টুকু বলেন, দেশের উন্নয়নের ধারণা সকল স্তরের জনগনের কাছ থেকে গ্রহণ করতে হবে। প্রাপ্ত ধারণাগুলোর বাস্তবায়নে গবেষণার মাধ্যমে পরিকল্পনা গ্রহণ করে সেখানে যোগ্য ব্যক্তিদের ন্যস্ত করতে হবে।

অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত, গীতা পাঠ করা হয়, সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত গাওয়া হয় এবং বীর মুক্তিযোদ্ধাদের আত্মার শান্তি কামনা করে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পাবনা জেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহিম পাকনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্কয়ার টয়লেট্রিজ এর ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, পাবনার জেলা প্রশাসক বিশ্বাস রাসেল হোসেন, পাবনার পুলিশ সুপার মোঃ আকবর আলী মুনসী, সমাজ হিতৈষী মুসতাক আহমেদ সুইট বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:০১:৫৫   ৪৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


ভাষার ইতিহাস জাগ্রত রাখতে কাজ করে যাচ্ছে তিন নদী পরিষদ
নাটোরে শহীদ দিবস পালনের প্রস্তুতি সভা
দলে ফিরেই ভ্লাহোভিচের জোড়া গোল, জুভেন্টাসের বড় জয়
কেরানীগঞ্জে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেপ্তার
জাপানের খাদ্য নিরাপত্তা কৌশল ও অভিজ্ঞতা বাংলাদেশ কাজে লাগাবে
ফেনী থিয়েটারের মঞ্চে আসছে মলিয়ঁর’র হাসির নাটক পেজগী
তুরস্ক ও সিরিয়ায় ভূমিকম্পে মৃতের সংখ্যা ৮,৩০০ ছাড়িয়েছে
আদর্শ প্রকাশনীকে বইমেলায় স্টল বরাদ্দের নির্দেশ হাইকোর্টের
এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হার ৮৫.৯৫ শতাংশ
এইচএসসির ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

News 2 Narayanganj News Archive

আর্কাইভ