নেটফ্লিক্সে হিট হওয়ার পথে ‘হ্যারি এন্ড মেগান’

প্রথম পাতা » ছবি গ্যালারী » নেটফ্লিক্সে হিট হওয়ার পথে ‘হ্যারি এন্ড মেগান’
রবিবার, ১১ ডিসেম্বর ২০২২



নেটফ্লিক্সে হিট হওয়ার পথে ‘হ্যারি এন্ড মেগান’

নেটফ্লিক্সে মুক্তি পেয়েছে বহুল আকাঙ্খিত ডকুমেন্টারি সিরিজ ‘হ্যারি এন্ড মেগান। ’ মুক্তির পরপরই বেশ আলোড়ন তৈরি করেছে সিরিজটি। ছয় পর্বের সিরিজের প্রথম তিনটি পর্ব নেটফিক্সে প্রকাশ হয়েছে। বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) যুক্তরাজ্যে দুই মিলিয়নেরও বেশি মানুষ ‘সাসেক্সের ডিউক এন্ড ডাচেস’-এর জীবনী নিয়ে নির্মিত এই সিরিজটি দেখেছে।

হ্যারি অ্যান্ড মেগানের প্রথম পর্বটি মুক্তির প্রথম দিন ২.৪ মিলিয়ন মানুষ দেখেছে। অক্টোবরে স্ট্রীমার রেটিং বডি বার্ব-এ যোগদানের পর থেকে যেকোনো নেটফ্লিক্স শো-এর জন্য সবচেয়ে বড় ‘একদিনের দর্শক সংখ্যা’ এটি। শুধুমাত্র টিভি সেটে নেটফ্লিক্স দেখছেন এমন দর্শকদের তালিকা করা হয়েছে বার্ব-এর পরিসংখ্যানে। নেটফ্লিক্সের বাণিজ্য সূত্রমতে, শো’টি হিট দেওয়ার পথে যথেষ্ট সাড়া পাচ্ছে।

জানা গেছে, ‘দ্য ক্রাউন’-এর সর্বশেষ সিজনের প্রথম দিনের চেয়ে দ্বিগুণেরও বেশিসংখ্যক দর্শক দেখেছে ‘হ্যারি এন্ড মেগান’, যেটি বৃহস্পতিবার (৮ ডিসেম্বর) বিবিসি ওয়ানের ‘ইস্টএন্ডার্স’ এর সমান দর্শকসংখ্যা হিসেবে গন্য করা হচ্ছে। প্রথম পর্বের ২.৪ মিলিয়ন দর্শকের পাশাপাশি দ্বিতীয় পর্বের প্রথম দিনে ১.৫ মিলিয়ন দর্শক ‘হ্যারি এন্ড মেগান’ দেখেছে এবং তৃতীয় পর্বের জন্য প্রায় ৮ লক্ষ দর্শক সিরিজটি দেখার তালিকায় রেখেছে।

বৃহস্পতিবার ঐতিহ্যবাহী টিভি চ্যানেলে বিবিসি ওয়ানের ‘দ্য ওয়ান শো’ ২.৪ মিলিয়ন দর্শক দেখেছে। আইটিভি ধারাবাহিক ‘করোনেশন স্ট্রিট’ ৩.৫ মিলিয়ন দর্শক দেখেছে। দিনের সবচেয়ে বেশি দর্শকপ্রিয় অনুষ্ঠান ছিল ‘বিবিসি নিউজ অ্যাট সিক্স’ এবং ‘সাবসিকুয়েন্ট রিজিওনাল নিউজ’। উভয় অনুষ্ঠানই ৪.১ মিলিয়ন সংখ্যক দর্শক দেখেছে।

প্রিন্স হ্যারি ও মেগান মার্কেলের প্রেম জীবনের উত্থান পতনের গল্প নিয়ে নির্মিত নেটফ্লিক্স ডকুমেন্টারি সিরিজ ‘হ্যারি অ্যান্ড মেগান’। হ্যারি এবং মেগানের প্রেম, সম্পর্ক এবং রাজপরিবারের বিরুদ্ধে গিয়ে দাম্পত্য জীবন শুরুর পথে সমস্তা বাধা-বিপত্তি কাটিয়ে ওঠার গল্প নিয়ে নির্মিত সিরিজটিকে নেটফ্লিক্সের পক্ষ থেকে ‘অভূতপূর্ব এবং গভীর তথ্যচিত্র সিরিজ’ হিসেবে উল্লেখ করা হয়েছে। ডকুমেন্টারিতে হ্যারি এবং মেগানের না জানা অনেক অধ্যায় ও ব্রিটিশ রাজপরিবারের পদক্ষেপ সহ তাদের জীবনের গল্প ফুটিয়ে তোলা হয়েছে।

ছয় পর্বের সিরিজটি হ্যারি ও মেগানের প্রারম্ভিক প্রেমের গোপন দিনগুলো এবং চ্যালেঞ্জগুলোকে সামনে এনেছে। হ্যারি মেগানের বন্ধু ও পরিবারের সদস্যদের বক্তব্য সহ ডকুমেন্টারিটি বিশেষভাবে তৈরি করা হয়েছে। তারা যা দেখেছেন এবং যা সম্পর্কে আগে কখনো প্রকাশ্যে কথা বলেননি, সেই সঙ্গে ব্রিটিশ কমনওয়েলথের অবস্থা নিয়ে আলোচনা করা ইতিহাসবিদদের বক্তব্য এবং মিডিয়ার সাথে রাজপরিবারের সম্পর্ক নিয়ে নির্মিত সিরিজটি হ্যারি-মেগান দম্পতির প্রেমকে উপস্থাপনের চেয়েও অনেক গভীর বিষয়বস্তু নিয়ে নির্মিত।

সূত্র : বিবিসি নিউজ

বাংলাদেশ সময়: ১৫:৪৪:০৮   ১৭০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রাইসির মৃত্যু নিয়ে অবশেষে মুখ খুললো যুক্তরাষ্ট্র
আজ বিশ্ব চা দিবস
হেলিকপ্টার বিধ্বস্তের পর যুক্তরাষ্ট্রের কাছে সাহায্য চেয়েও সাড়া পায়নি ইরান
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ঢাকার ক্লুলেস হত্যাকান্ডের প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার
সরিষাবাড়ীতে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ
রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ