স্মার্ট বাংলাদেশ তৈরিতে খেলাধুলাকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে- ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » স্মার্ট বাংলাদেশ তৈরিতে খেলাধুলাকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে- ডেপুটি স্পীকার
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩



স্মার্ট বাংলাদেশ তৈরিতে খেলাধুলাকে সারাদেশে ছড়িয়ে দিতে হবে- ডেপুটি স্পীকার

পাবনা, ২৭ জানুয়ারি ২০২৩ : জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ‌্য কন‌্যা শেখ হাসিনা ২০৪১ সালের মাঝে ক্ষুধা, অপরাধ, মাদক ও ধুমপানমুক্ত ও অসাম্প্রদায়িক দেশ গড়ার দৃঢ় প্রত‌্যয় ব‌্যক্ত করেছেন। তিনি ২০৪১ সালের পর বাংলাদেশে বদ্বীপ পরিকল্পনা বাস্তবায়নের রূপরেখা তৈরি করেছেন। উন্নত বাংলাদেশের লক্ষ‌্যকে বাস্তবে রূপান্তর করতে হলে খেলাধুলার মাধ‌্যমে সুস্থ‌্য মানব-সম্পদ তৈরির কোন বিকল্প নেই। স্মার্ট বাংলাদেশ তৈরি করতে হলে শিক্ষার্থীদের পড়ালেখার পাশাপাশি খেলাধুলার চর্চা করতে হবে এবং এ ধরণের টুর্নামেন্ট বেশি বেশি আয়োজন করতে হবে।

আজ (শুক্রবার) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু, মাধপুর শেখ হাসিনা উচ্চ বিদ‌্যালয় মাঠে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি ও বাংলাদেশের রূপকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতি-স্মরণে আয়োজিত ‘বঙ্গবন্ধু নাইট ক্রিকেট টুর্নামেন্ট ২০২২-২৩’ এর ফাইনাল খেলার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

ডেপুটি স্পীকার বলেন, “মাদক থেকে দূরে থাকুন, ধুমপানমুক্ত সমাজ গড়ুন” এই স্লোগানকে আমরা সবাই কার্যকর করবো। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবার ঘোষণা দিয়েছেন ডিজিটাল বাংলাদেশকে স্মার্ট বাংলাদেশে রূপান্তর করবেন। তাঁর মহান উদ‌্যোগকে সফল করতে হলে মাদকমুক্ত সমাজ গড়তে হবে। এ সময় মহব্বত ও সাথী বিড়ি ইন্ড্রাস্টিজের পক্ষ থেকে তামাকের বিকল্প কর্মসংস্থান তৈরির অঙ্গীকারকে তিনি সাধুবাদ জানান।

ফাইনালে সাঁথিয়া প্রিয় ক্রিকেট একাদশ উত্তর শোলাবাড়িয়া সোনালী সূর্য ক্রিকেট একাদশকে পরাজিত করে চ‌্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে।

মাধপুর শেখ হাসিনা উচ্চ বিদ‌্যালয়ের সভাপতি আবুল কালাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক আশরাফুল ইসলাম, হাইওয়ে পুলিশ পূর্বাঞ্চলের অতিরিক্ত উপ-মহাপুলিশ পরিদর্শক ফরিদা ইয়াসমিন এবং সাথিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ হাসান আলী খান বক্তব‌্য রাখেন। এছাড়া সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ মাসুদ হোসেনসহ সাঁথিয়ার স্থানীয় আওয়ামী লীগ নেতৃবৃন্দ, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৪৭:২৬   ১৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
অবৈধ ব্যবহারকারীদের ধরতে বাড়ি বাড়ি যাবে তিতাস
বাংলাদেশের উন্নয়ন সহযোগী হিসেবে পাশে থাকবে ফ্রান্স: রাষ্ট্রদূত
এক শ্রেণিতে ৫৫ জনের বেশি শিক্ষার্থী ভর্তি করা উচিত নয়: শিক্ষা প্রতিমন্ত্রী
মুক্তিযুদ্ধে বাংলাদেশের পক্ষে প্রবাসী বাঙালিদের অবদান ছিল অনন্য - প্রবাসী কল্যাণ প্রতিমন্ত্রী
পুরান ঢাকার কেমিক্যাল কারখানাগুলো দ্রুত সরানোর সুপারিশ
যে কোন দুর্যোগে পুলিশ জীবন বাজি রেখে সেবা প্রদান করছে : ডিএমপি কমিশনার
উন্নত দেশগুলোকে ন্যাপ বাস্তবায়নের জন্য পর্যাপ্ত আর্থিক সহায়তা ও প্রযুক্তি সরবরাহ করার আহ্বান জানিয়েছেন পরিবেশ সচিব
আইন-শৃঙ্খলার ব্যত্যয় হলে সরকারের উন্নয়ন কাজেরও ব্যত্যয় ঘটবে - পার্বত্য প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ