বাংলাদেশে উন্নয়নে শেখ হাসিনা অদ্বিতীয় - ডেপুটি স্পীকার

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশে উন্নয়নে শেখ হাসিনা অদ্বিতীয় - ডেপুটি স্পীকার
শুক্রবার, ৩ ফেব্রুয়ারী ২০২৩



বাংলাদেশে উন্নয়নে শেখ হাসিনা অদ্বিতীয় - ডেপুটি স্পীকার

পাবনা, ০৩ ফেব্রুয়ারি ২০২৩ : জাতির পিতার কন‌্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব-দুঃখীদের নানা প্রকার ভাতা, ত্রাণ-সহায়তা প্রদান করছেন। সবাইকে সাথে নিয়ে এগিয়ে যেতে চান তিনি। তিনি বাঙালি জাতিকে যতটুকু উন্নয়ন এনে দিতে পেরেছেন অন‌্য কোন নেতা/নেত্রী তা দিতে পারেনি।

আজ (শুক্রবার) বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার মোঃ শামসুল হক টুকু বেড়া উপজেলা কৃষকলীগের অধীনস্ত নতুন ভারেঙ্গা ইউনিয়নের ওয়ার্ড কৃষক লীগের সম্মেলন ও শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। এসময় তিনি শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

ডেপুটি স্পীকার বলেন, শেখ হাসিনা ক্ষমতায় আসার কৃষি ও বিদ‌্যুৎ উৎপাদন এবং শিক্ষার হার বৃদ্ধি পেয়েছে। বাংলাদেশে এখন ঘরে ঘরে বিদ‌্যুৎ পৌছে গিয়েছে। বর্তমানে গৃহহীনরা বিনামূল‌্যে জমির মালিকানাসহ ঘর পাচ্ছে। শেখ হাসিনা দেশী ও বিদেশী নানা ষড়যন্ত্রের বিরুদ্ধে যুদ্ধ করে পদ্মা সেতু, কর্ণফুলী টানেল ও মেট্রোরেল নির্মাণ করেছেন। গতকাল তিনি পাতালরেলেরও উদ্বোধন করলেন। বাংলাদেশে মেট্রোরেল হতে পারে, এ বিষয়টি অনেক নেতা ও বুদ্ধিজীবীদের কাছেও ছিল অকল্পনীয়। মাটির নিচ দিয়ে রেল যোগাযোগ তৈরি হবে আমরা কেউ তা ভাবতে পেরেছিলাম? অথচ সবই আজ দৃশমান বাস্তবতা।

তিনি আরও বলেন, শুধু শহর কেন! আজ গ্রাম অঞ্চলেও উন্নয়নের জোয়ার বইছে। বঙ্গবন্ধুর গ্রামকে শহরে রূপান্তরকরণের স্বপ্ন আজ দৃশ‌্যমান বাস্তবতা। এই (রাকশা) বাজারটিও আগে ছিলনা । যোগাযোগ ব‌্যবস্থার উন্নতির ফলে আজকে ঢাকা শহরের অনেক কিছুই এখন গ্রামে বসে পাওয়া যায়। এছাড়া মানুষের সক্ষমতাও আগের তুলনায় অনেক বৃদ্ধি পেয়েছে।

নতুন ভারেঙ্গা ইউনিয়ন কৃষক লীগের আহবায়ক মোঃ আবু সাঈদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের শক্তি ইনস্টিটিউটের পরিচালক ও বোর্ড অব গভর্ন‌্যান্সের সদস‌্য ড. এস এম নাসিফ শামসসহ স্থানীয় গন্যমান‌্য ব্যক্তিবর্গ ও গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৩৬:২৩   ১৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ প্রার্থীর প্রতীক বরাদ্দ
সোনারগাঁয়ে বিপুল পরিমান ফেনসিডিলসহ ২ মাদক কারবারি গ্রেপ্তার
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
সিদ্ধিরগঞ্জে মালামালসহ ৩ ডাকাত গ্রেপ্তার
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
ভুয়া সনদ সিন্ডিকেট: কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ
প্রবৃদ্ধি অর্জন অব্যাহত রেখে সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য - অর্থ প্রতিমন্ত্রী
সরিষাবাড়ীতে মাঠ দিবস অনুষ্ঠিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ