ডিজিটাল বিলবোর্ডে দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন করাবে ডিএনসিসি

প্রথম পাতা » ছবি গ্যালারী » ডিজিটাল বিলবোর্ডে দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন করাবে ডিএনসিসি
মঙ্গলবার, ৭ মার্চ ২০২৩



ডিজিটাল বিলবোর্ডে দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শন করাবে ডিএনসিসি

ডিএনসিসির মার্কেটগুলোতে ডিজিটাল বিলবোর্ডে দ্রব্যমূল্যের তালিকা প্রদর্শনের ব্যবস্থা করা হবে বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম।

মঙ্গলবার (৭ মার্চ) গুলশান নগরভবনে ‘ক্যাশলেস বাংলাদেশের’ উদ্যোগে ডিএনসিসি মার্কেটকে সম্পূর্ণ ক্যাশলেস পরিশোধ ব্যবস্থার অন্তর্ভুক্তকরণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা জানান তিনি।

আতিকুল ইসলাম বলেন, প্রতিদিনের যে বাজার দর নির্ধারণ করা হয় তা মার্কেটগুলোতে ডিজিটাল বিলবোর্ডের মাধ্যমে মূল্য তালিকা টাঙিয়ে দেওয়া হবে। যাতে করে ক্রেতাদের কাছ থেকে কোনো বিক্রেতা দাম বেশি রাখতে না পারেন। ইতোমধ্যে এমন উদ্যোগ গ্রহণ করতে নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএনসিসি মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে ইতোমধ্যে আমরা ডিজিটাল বাংলাদেশ নির্মাণ করতে সক্ষম হয়েছি। আমরা এখন স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কার্যক্রম শুরু করেছি। আমরা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন অনেকগুলো সেবাই এখন অনলাইনের আওতায় নিয়ে এসেছি। হোল্ডিং ট্যাক্স দেওয়ার জন্য এবং ট্রেড লাইসেন্সের জন্য এখন আর কাউকে ডিএনসিসির অফিসে যেতে হয় না। অনলাইনে ঘরে বসে এই সেবা পাচ্ছেন নগরবাসী। পর্যায়ক্রমে সব সেবা অনলাইনের আওতায় আনা হবে। আমরা রিকশার কিউআর কোড ব্যবহার করব, এর ফলে অবৈধ রিকশা চলাচল বন্ধ হবে এবং নিরাপত্তাও নিশ্চিত হবে। দ্রুতই স্মার্ট পার্কিংও চালু করা হবে।

মেয়র বলেন, আসলে এসব সেবাগুলো অনলাইনের আওতায় আনা এতোটা সহজ কাজ নয়। অ্যানালগ পদ্ধতিতে সেবা দেওয়ায় একটি চক্র কাজ করে। তারা অবৈধ সুবিধা পেতে অনলাইনে সেবা দিতে চায় না। আমরা অনলাইনের মাধ্যমে সেবা দিয়ে এ ধরনের চক্রকে অকেজো করে দিচ্ছি। এর মাধ্যমে জবাবদিহিতা নিশ্চিত হবে। আমরা ‘সবার ঢাকা’ অ্যাপ চালু করেছি। এর মাধ্যমে যেকোনো অভিযোগ জানাতে পারবেন নগরবাসী এবং সংশ্লিষ্ট বিভাগ থেকে এ সেবা দেওয়া হবে। আমরা উত্তর ও দক্ষিণের দুই মেয়র মিলে নগর পরিবহন চালু করেছি। মেট্রোরেলের ই-টিকিট ব্যবহার করেই নগর পরিবহনে চরার সুযোগ পাবেন জনগণ। আমরা সেটি নিয়েও কাজ শুরু করে দিয়েছি।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম রেজা, বাংলাদেশ ব্যাংকের পরিচালক মুহম্মদ বদিউজ্জামান দিদার, মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল, সেবা প্লাটফর্ম লিমিটেডের চেয়ারম্যান রায়হান শামসি প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩:১৪:৪৬   ১৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাগুরায় রেলপথ শিগগিরই চালু হবে : রেলমন্ত্রী
বুন্দেসলিগায় অপরাজিত শিরোপার রেকর্ড লেভারকুসেনের
সোনারগাঁয়ে চোরাই মোবাইলসহ সাতজন গ্রেফতার
তরুণরাই স্মার্ট বাংলাদেশের অভিযাত্রার সূর্য সারথি : তথ্য ও সম্প্রচার সচিব
পশুর প্রাকৃতিক খাদ্যের উৎপাদন বাড়ানোর তাগিদ প্রাণিসম্পদ মন্ত্রীর
ফায়ার সার্ভিস ও আবহাওয়া অধিদপ্তরকে দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে অন্তর্ভুক্তির সুপারিশ স্থায়ী কমিটির
সুষম অর্থনৈতিক উন্নয়ন ছাড়া অভ্যন্তরীণ মাইগ্রেশন ঠেকানো সম্ভব নয় : স্থানীয় সরকার মন্ত্রী
কংগ্রেসম্যানদের সই জালকারী বিএনপি একটা জালিয়াত রাজনৈতিক দল - পররাষ্ট্রমন্ত্রী
সোনালি আঁশ পাটের সুদিন ফিরিয়ে আনতে চাই - বস্ত্র ও পাট মন্ত্রী
অচিরেই আন্তর্জাতিক ক্রিকেট আসর বসবে বরিশালে - পানিসম্পদ প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ