সরিষাবাড়ীতে রথখোলা সমবায় সমিতির নির্বাচনে সভাপতি শিবলু ও সম্পাদক জালাল উদ্দিন

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে রথখোলা সমবায় সমিতির নির্বাচনে সভাপতি শিবলু ও সম্পাদক জালাল উদ্দিন
বুধবার, ২৬ এপ্রিল ২০২৩



সরিষাবাড়ীতে রথখোলা সমবায় সমিতির নির্বাচনে সভাপতি শিবলু ও সম্পাদক জালাল উদ্দিন

ইসমাইল হোসেন জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে দীর্ঘ ১৩বছর পর রথখোলা কামারবাড়ী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি (পাবসস) লিমিটেড এর ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এতে সভাপতি আলীমুর রাজী শিবলু ও সম্পাদক মোঃ জালাল উদ্দিন নির্বাচিত হয়েছেন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) উপজেলার ডোয়াইল ইউনিয়নের চাপারকোনা জামতলা মোড় এলাকায় সকাল ১০টা হতে বিকাল ৪টা পর্যন্ত উৎসবমূখর পরিবেশে এ ভোট গ্রহণ অনুুষ্ঠিত হয়।

জানা যায়, রথখোলা কামারবাড়ী পানি ব্যবস্থাপনা সমবায় সমিতি ২০১০ সালে রেজিস্ট্রেশন পায়। যদিও সমিতির নীতিমালা অনুযায়ী ২ বছর পর পর নির্বাচন হওয়ার কথা থাকলেও দলীয় বিভিন্ন মতভেদের কারনে ইতিপূর্বে আর কোন নির্বাচন অনুুষ্ঠিত হয়নি। পর্যায়ক্রমে বিভিন্ন সময় দলীয় ব্যক্তিরাই এর দায়িত্ব পালন করেছেন। অবশেষে ১৩ বছর পর গত মঙ্গলবার এই প্রথম রথখোলা পানি ব্যবস্থাপনা কমিটির নির্বাচন অনুষ্ঠিত হয়।

নির্বাচনে সভাপতি, সহ-সভাপতি, সম্পাদক ও কোষাধ্যক্ষ এই ৪টি পদে ৮জন প্রার্থী অংশগ্রহণ করেন। এতে মোট ভোটারের সংখ্যা ছিল ১,১৮৩ জন। নির্বাচনে মোহাম্মদ আলীমুর রাজী (শিবলু) চেয়ার প্রতীকে ৪৬৪ ভোটে পেয়ে সভাপতি নির্বাচিত হন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মোঃ ফারুক হোসেন আনারস প্রতীকে ২৪৩ ভোট পেয়ে পরাজিত হয়।

অপরদিকে সম্পাদক পদে ৪৮৩ ভোট পেয়ে নির্বাচিত হন মোঃ জালাল উদ্দিন এবং তার নিকটতম প্রতিদ্বন্দ্বী পার্থী ফরহাদ হোসেন ১৯৬ ভোট পেয়ে পরাজিত হয়।

এছাড়াও সহ-সভাপতি পদে ৩৮৯ ভোট পেয়ে নিবাচিত হন মোঃ রুবেল খান ও কোষাধ্যক্ষ পদে ৩৬২ ভোট পেয়ে নির্বাচিত হয় মোঃ আব্দুল মোতালেব।

জানা গেছে, জেলা সমবায় সমিতির অডিটর ও নির্বাচন কমিটির সভাপতি খালেদুজ্জামান খান এই নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। উল্লেখ্য, উক্ত নির্বাচনে ১২টি পদের মধ্যে ৪টি পদে নির্বাচন অনুুষ্ঠিত হয় এবং বাকি ৮টি পদের (সদস্যের) নাম বিনাপ্রতিদ্বন্দ্বী নির্বাচিত প্রার্থী হিসেবে নাম ঘোষণা করা হবে।

বাংলাদেশ সময়: ১৭:৩৫:৫৮   ১৩৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


প্রকৌশল সংস্থার শীর্ষ পদগুলোতে প্রকৌশলীদের পদায়ন চায় আইইবি
ইরানে পুরস্কারপ্রাপ্ত ফারিণের সিনেমা দেশের প্রেক্ষাগৃহে মুক্তি
ইসরাইলে গোলাবারুদের চালান স্থগিত করলো যুক্তরাষ্ট্র
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল
বুন্দেসলিগা: ফ্রাংকফুর্টকে হারিয়ে ৪৮ ম্যাচ জয়ের ধারা অব্যাহত রাখলো লেভারকুসেন
বিশ্ববিদ্যালয়ে শিক্ষার গুণগত মান বাড়াতে কর্তৃপক্ষের প্রতি নির্দেশ রাষ্ট্রপতির
লালমনিরহাট জেলা পরিষদের চেয়ারম্যানকে শপথবাক্য পাঠ করালেন প্রধানমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ