বিএনপি এখন আমেরিকার জোরে লাফাচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বিএনপি এখন আমেরিকার জোরে লাফাচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
শনিবার, ২২ জুলাই ২০২৩



বিএনপি এখন আমেরিকার জোরে লাফাচ্ছে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, বেশ কিছুদিন আগে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছিলেন, ‘আমাদের থেকে পাকিস্তান ভালো আছে’। এটা বলার কারণ হলো, তাদের অস্থিমজ্জায় বাংলাদেশ নয় এখনো পাকিস্তান রয়ে গেছে। যে আমেরিকা আমাদের স্বাধীনতায় প্রত্যক্ষভাবে বিরোধিতা করেছে, সেই আমেরিকার জোরে বিএনপি এখন লাফাচ্ছে।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় নারায়ণগঞ্জের বন্দরের সমরক্ষেত্রে জাতীয় স্মৃতিসৌধের আদলে নবনির্মিত স্মৃতিসৌধের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমেরিকার বিষয়ে মন্ত্রী বলেন, আমেরিকাতে তাদের একজন প্রেসিডেন্ট (ডোনাল্ড ট্রাম্প) বলেছিলেন আমি নির্বাচনে পাস না করলে সেই নির্বাচন মানি না। আমাদের দেশে ইউনিয়ন পরিষদের মেম্বাররাও (সদস্য) এই ধরনের কথা বলে না। যে দেশের প্রেসিডেন্ট নির্বাচনে ভোটে হেরে যাওয়া মেনে নিতে পারেন না, সেই দেশ আমাদের গণতন্ত্রের সবক দেয়। এই আমেরিকা আমাদের স্বাধীনতা মেনে নিতে পারেনি। তারা স্বাধীনতাকামী বাঙালিদের প্রতিহত করতে সপ্তম নৌবহর পাঠিয়েছিল, কিন্তু পারেনি। ওরাই চেয়েছিল বাংলাদেশ যেন জাতিসংঘের সদস্য না হয়। তাদের কাছ থেকে আমাদের সবক নিতে হবে গণতন্ত্র কীভাবে রক্ষা করতে হয়!

বিএনপি প্রসঙ্গে মোজাম্মেল হক বলেন, একটা দল আছে তারাও স্বাধীনতার বিরুদ্ধে। তারাও ক্ষমতায় থাকাকালীন বলেছিল এখনো বলেন, মহান স্বাধীনতার যুদ্ধে এত লোক মারা যায়নি। আপনাদের নিশ্চয়ই স্মরণ আছে সেই দলের মহাসচিব বলেছিলেন, এর চেয়ে পাকিস্তান অনেক ভালো ছিল। আমার প্রশ্ন কোন সূচকে পাকিস্তান ভালো ছিল? আমার মনে হয় তাদের অন্তর থেকে এখনো পাকিস্তান যায়নি অথবা তারা পাকিস্তানকে ভুলতে পারছে না।

নবনির্মিত স্মৃতিসৌধ উদ্বোধন শেষে আলোচনা সভায় আরও বক্তব্য দেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীর প্রতীক), নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মঞ্জুরুল হাফিজ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মোহাম্মদ আলী, নারায়ণগঞ্জ পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই, বন্দর উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমএ রশিদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩:৩৮:০১   ২০৭ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
খাগড়াছড়িতে আগুনে পুড়ে গেছে ২৯টি দোকান
শিক্ষকরাই আগামী দিনের স্মার্ট নাগরিক গড়ার কারিগর: শিল্পমন্ত্রী
সিলেটের আদালত পাড়ায় ন্যায়কুঞ্জের উদ্বোধন করলেন প্রধান বিচারপতি
গ্রিনহাউজ গ্যাস নিঃসরণ কমাতে পরিবেশবান্ধব প্রযুক্তির ব্যবহার বৃদ্ধির উদ্যোগ নেয়া হবে : পরিবেশমন্ত্রী
আইপিডিআই ফাউন্ডেশন হৃদরোগের চিকিৎসায় বিভিন্ন উদ্যোগ গ্রহণ করে দেশের স্বাস্থ্যসেবায় গুরুত্বপূর্ণ অবদান রাখতে পারে - স্পীকার
জাতির পিতার সমাধিতে রেড ক্রিসেন্ট’র নবনিযুক্ত চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পর্ষদের শ্রদ্ধা
যশোরে টেবিল ফ্যান বিতরণ করল রামকৃষ্ণ মিশন
উপজেলা নির্বাচন নিয়ে কার্যনির্বাহী কমিটিতে আলোচনা হয়নি: ওবায়দুল কাদের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ