সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধে আহত -১

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধে আহত -১
শনিবার, ১৯ আগস্ট ২০২৩



সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধে আহত -১

জামালপুর প্রতিনিধি : জামালপুরের সরিষাবাড়ীতে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের সংঘর্ষে ১জন আহত হয়েছে। আহত ব্যক্তি সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়ে চিকিৎসাধীন রয়েছে। গত বৃহস্পতিবার (১৭ই আগস্ট) বিকাল সাড়ে পাঁচটায় কামরাবাদ ইউনিয়নের বড়বাড়িয়া গ্রামে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বরবাড়িয়া গ্রামের মৃত আসকেত আলী খাঁর ছেলে মোঃ হারুনুর রশিদ ওরফে হারুন খাঁ এবং একই গ্রামের মৃত সৈয়দ আলী খাঁর ছেলে মোঃ আশরাফ খাঁ সাথে দীর্ঘদিন যাবৎ জমি সংক্রান্ত বিরোধে মামলা মোকদ্দমা চলে আসছে। এ বিরোধের জের ধরেই গত বৃহস্পতিবার বিকাল সাড়ে ৫ টায় হারুন খাঁ কে একলা পেয়ে অতর্কিত হামলা করে আশরাফ আলী গং।
জানা যায়, হারুন খাঁ কে হত্যার উদ্দেশ্যেই মাথাসহ শরীরের বিভিন্ন জায়গায় এলোপাতাড়ি ভাবে রড দিয়ে পিটিয়ে রক্তাক্ত করে। এ সময় স্থানীয়রা তাকে উদ্ধার করে সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান।

আহত হারুন খাঁ জানান, তাদের কবলাকৃত, খতিয়ানভূক্ত দখলীয় আবাদি জমি দীর্ঘদিন যাবৎ জোরপূর্ব দখল করার চেষ্টা করছে আশরাফ আলী গং। বিবাদীদের দাবি ওই জমির মালিকের সাথে তারা তাদের জমি রেওয়াজ বদল করেছে। কিন্তু জমির মালিক বলছেন তিনি হারুনদের কবলাকৃত জমির সাথে কোন রেওয়াজ বদল করেননি। এটা আশরাফ আলী গং দের মিথ্যা বানোয়াট অভিযোগ।

হারুন খাঁ আরো বলেন, গত বৃহস্পতিবার আমার ছোট বোন সোনিয়া আক্তার আমাকে ফোন দিয়ে বলে আমাদের ওই জমিতে ঘর তুলছে আশরাফ আলী গং। পরে বিষয়টি আমি ৯৯৯ এ কল দিয়ে জানালে তারা তৎক্ষণাৎ সরিষাবাড়ী থানা থেকে পুলিশ পাঠিয়ে দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে ঘরতোলা বন্ধসহ পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আসে। পরে আমি পুলিশদের এগিয়ে দিয়ে বাড়ীর দিকে আসতে ছিলাম। এমতাবস্থায় পথিমধ্যে আমাকে একলা পেয়ে আশরাফ আলী গং আমার উপর অতর্কিত হামলা করে এবং আমাকে মেরে রক্তাক্ত করে। পরে আমার ডাক চিৎকারে স্থানীয়রা উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। আমি এর আইনানুগ বিচার চাই।

এ ব্যাপারে অত্র এলাকার ওয়ার্ড মেম্বার মোঃ আশিক মাহমুদ বলেন, এ বিষয়টি নিয়ে একাধিকবার সালিশ করা হয়েছে এবং উভয় পক্ষের মধ্যে মামলা-মোকদ্দমা চলছে। তবে আমরা সালিশিয়ান ব্যক্তিগত যেটা দেখেছি হারুন খাঁর দলিলপত্র সবই ঠিক আছে এবং তার দখল বৈধ। তার সাথে যেটা হচ্ছে, সেটা অন্যায়, অবিচার, অমানবিক ও ঘৃণিত একটি কাজ। এসব অন্যায়কারীদের বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা নেওয়া আবশ্যক।

এবিষয়ে সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর বলেন, বিষয়টি শুনেছি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২১:৩৫:৪৪   ২৫৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বিদেশি কোনো শক্তির হস্তক্ষেপ দেশবাসী মেনে নেবে না: হানিফ
নীলফামারীতে জাতীয় খাদ্য গ্রহণ নির্দেশিকা অবহিতকরণ কর্মশালা
১০ জুন চালু হচ্ছে ম্যাংগো স্পেশাল ট্রেন : রেলমন্ত্রী
রাজনীতিতে পরিত্যক্ত মানুষগুলোর আওয়াজ ব্যাঙের মতো বড় : পররাষ্ট্রমন্ত্রী
রাফা থেকে আরও ফিলিস্তিনিদের সরে যাওয়ার নির্দেশ ইসরাইলের
বঙ্গবন্ধুর সমাধিতে আইএসইউ উপাচার্যের শ্রদ্ধা
বঙ্গবন্ধুর সমাধিতে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির শ্রদ্ধা নিবেদন
প্রযুক্তির ব্যবহারকারী নয়, উদ্ভাবক হতে হবে : শিক্ষামন্ত্রী
তারুণ্যের মেধা আর প্রযুক্তির শক্তিতে ২০৪১ সালের আগেই স্মার্ট হবে দেশ : পলক
হিসাব ব্যবস্থায় সংস্কার প্রয়োজন : অর্থমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ