তেঁতুলিয়ায় নির্মাণ হচ্ছে পর্যটন মোটেল

প্রথম পাতা » ছবি গ্যালারী » তেঁতুলিয়ায় নির্মাণ হচ্ছে পর্যটন মোটেল
বুধবার, ২৭ সেপ্টেম্বর ২০২৩



তেঁতুলিয়ায় নির্মাণ হচ্ছে পর্যটন মোটেল

‘পর্যটনে পরিবেশবান্ধব বিনিয়োগ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় পঞ্চগড়ে পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। বুধবার (২৭ সেপ্টেম্বর) জেলার কালেক্টরেট ভবন চত্বর থেকে একটি শোভাযাত্রা বের হয়ে প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

অতিরিক্ত জেলা প্রশাসক মো. রিয়াজ উদ্দিনের সঞ্চালনায় সভায় সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম বলেন, পর্যটনের ভূমিকা সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধিসহ সামাজিক, সাংস্কৃতিক, রাজনৈতিক এবং অর্থনৈতিক উপযোগিতাকে বিশ্বব্যাপী ছড়িয়ে দেওয়া এই দিবসের লক্ষ্য।

সে প্রেক্ষাপটে পঞ্চগড়ে পর্যটন অপার সম্ভাবনাময় খাত। এই সম্ভাবনাকে কাজে লাগাতে তেঁতুলিয়ার পর্যটনের দর্শনীয় স্থান, জেলা সদরের ভিতরগড় দুর্গনগরী, পাথরের জাদুঘর, আটোয়ারীর মির্জাপুর শাহী মসজিদ, বারো আউলিয়ার মাজার, বোদার বদেশ্বরী মন্দির, দেবীগঞ্জের গোলকধাম মন্দিরসহ জেলার সব পর্যটন স্থানকে পর্যটনবান্ধব এবং পরিবেশবান্ধব করে গড়ে তোলা হচ্ছে। তেঁতুলিয়ায় পর্যটন মোটেল হচ্ছে। পর্যটকদের আবাসন, নিরাপত্তা, পরিবহণ এবং গুণগতমানের খাবার নিশ্চিত করতে সকলের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে অধ্যাপক হাসনুর রশীদ বাবু মূল বক্তব্যের মধ্য দিয়ে জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. আকতারুজ্জামান, সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য দেন- অতিরিক্ত পুলিশ সুপার কনক কান্তি দাশ, বীর মুক্তিযোদ্ধা এটিএম সারোয়ার হোসেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক জামিল চৌধুরী ডলার, সাংবাদিক শহীদুল ইসলাম শহীদ ও সফিকুল আলম বক্তব্য দেন।

এদিকে জেলার তেঁতুলিয়া উপজেলায় পালিত হয়েছে বিশ্ব পর্যটন দিবস। সকালের র‌্যালির পর উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভায় উপজেলা নির্বাহী অফিসার ফজলে রাব্বীর সভাপতিত্বে বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান কাজী মাহমুদুর রহমান ডাবলু। অন্যান্যদের মধ্যে উপস্থিত থেকে পর্যটন উন্নয়ন ও সমস্যা নিয়ে মতামত তুলে ধরেন উপজেলা ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা জাহাঙ্গীর আলম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ইয়াসিন আলী মন্ডল, বাংলাবান্ধা ইউপি চেয়ারম্যান কুদরত ই খুদা মিলন, সদর ইউপি চেয়ারম্যান মাসুদ করিম সিদ্দিকী, বুড়াবুড়ি ইউপি চেয়ারম্যান তারেক হোসেন, তেঁতুলিয়া ট্রাভেল অ্যান্ড ট্যুরিজমের প্রতিষ্ঠাতা এসকে দোয়েল, মোবারক হোসেন, তৌহিদ হাসান তুহিন ও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী মতিউর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭:০২:৩২   ৯৮ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মাদরাসা শিক্ষা বোর্ডে পাসের হার ৭৯.৬৬ শতাংশ
গাজার বিভিন্ন অংশে ইসরাইলের হামলা, নিহত ২১
মন্ত্রী ও এমপিদের সোশ্যাল মিডিয়া ভেরিফিকেশনের কাজ চলছে : পলক
টাইগারদের বিপক্ষে জিম্বাবুয়ের সান্ত্বনার জয়
খাদ্যগবেষণা কার্যক্রমকে সহজ করবে ফুড ড্যাশবোর্ড: সচিব
এসএসসি ও সমমান পরীক্ষার ফল প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর
১ লাখ ৮২ হাজার জিপিএ-৫, ছাত্রী বেশি
আজকের রাশিফল
ইতিহাসের এই দিনে
রাফা’র পূর্ব ও গাজার উত্তরাঞ্চলে ইসরাইলের উচ্ছেদ আদেশ বৃদ্ধি

News 2 Narayanganj News Archive

আর্কাইভ