সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠক
বৃহস্পতিবার, ১২ অক্টোবর ২০২৩



সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠক

একাদশ জাতীয় সংসদের সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ২২তম বৈঠক আজ কমিটির সভাপতি রওশন আরা মান্নান এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য এনামুল হক, মোঃ আবু জাহির, রেজওয়ান আহাম্মদ তৌফিক, মোঃ ছলিম উদ্দীন তরফদার এবং সৈয়দ আবু হোসেন বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে ২১তম সভার সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা; স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ”ওয়ান কার্ড ফর অল” বাস্তবায়ন বিষয়ে ডিটিসি’র অগ্রগতি পর্যালোচনা এবং সাসেক ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের সর্বশেষ অগ্রগতি পর্যালোচনা এবং সিদ্ধান্ত গ্রহণের বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

বৈঠকে স্বচ্ছতা ও জবাবদিহিতার আলোকে কাজের মান বজায় রেখে নির্ধারিত সময়ের মধ্যে সকল প্রকল্পের কাজ সমাপ্তকরণের জন্য কমিটি কর্তৃক মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

বৈঠকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে ”ওয়ান কার্ড ফর অল” এর Rapid Pass ব্যবহার সম্পর্কে উদ্বুদ্ধ করতে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

এছাড়া, অধিগ্রহণকৃত ভূমি মালিকগণের পাওনা টাকা স্বল্প সময়ের মধ্যে পরিশোধের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসককে পত্র প্রেরণের জন্য কমিটি মন্ত্রণালয়কে সুপারিশ করে।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিবদ্বয়, বিআরটিএ ও বিআরটিসি এর চেয়ারম্যানদ্বয়, ঢাকা বিআরটি কোম্পানি লি: এর ব্যবস্থাপনা পরিচালক, ঢাকা পরিবহন সমন্বয় কর্তৃপক্ষ (ডিটিসিএ) এর নির্বাহী পরিচালক, পদ্মা বহুমুখী সেতু প্রকল্প ও ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ে পিপিপি প্রকল্পের প্রকল্প পরিচালকদ্বয়, সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী, ঢাকা-সিলেট করিডোর সড়ক উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালকসহ সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫:১৮:০৯   ৯৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
প্রথম স্ত্রী রিনার চড় খেয়েছিলেন আমির! কপিল শর্মার শোতে তথ্য ফাঁস
জয়পুরহাটে ভুট্টা চাষে এবারও বাম্পার ফলনের আশা
কালীগঞ্জে মালচিং পদ্ধতিতে আগাম ও উচ্চ ফলনশীল জাতের টমেটো ফলন
কারিগরির সনদ বাণিজ্য: নিজ সংস্থার দুই কর্মকর্তার বিষয়টি খতিয়ে দেখছে দুদক
রুশ হামলা আমাদের পেছনে ঠেলে দিচ্ছে : ইউক্রেনের সেনাপ্রধান
ভয়াল ২৯ এপ্রিল আজ
মাদারীপুরে মাহিন্দ্র উল্টে চালকসহ নিহত ২
থাইল্যান্ডের পররাষ্ট্রমন্ত্রীর ‘অপ্রত্যাশিত’ পদত্যাগ
রাত ১১টার পর চা-সিগারেটের দোকান বন্ধের নির্দেশ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ