ইইউ প্রতিনিধি দলের সঙ্গে গণফোরামের বৈঠক

প্রথম পাতা » ছবি গ্যালারী » ইইউ প্রতিনিধি দলের সঙ্গে গণফোরামের বৈঠক
মঙ্গলবার, ১২ ডিসেম্বর ২০২৩



ইইউ প্রতিনিধি দলের সঙ্গে গণফোরামের বৈঠক

বিএনপির যুগপৎ আন্দোলনে শরিক গণফোরামের সঙ্গে বৈঠক করেছে ঢাকায় সফররত ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) নির্বাচনী বিশেষজ্ঞ মিশন প্রতিনিধি দল।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) বিকেল ৪টায় গুলশানের হোটেল আমারিতে এই বৈঠক হয়েছে বলে দাবি গণফোরামের তথ্য ও গণমাধ্যমবিষয়ক সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু। তিনি এ নিয়ে এক সংবাদ বিজ্ঞপ্তি পাঠিয়েছে।

বৈঠকে ইউরোপীয় ইউনিয়ন মিশনের প্রধান ও নির্বাচনী বিশেষজ্ঞ ডেভিড ওয়ার্ড এবং রাজনৈতিক বিশেষজ্ঞ আলেকজান্ডার ম্যাথুস মিশনের প্রতিনিধিত্ব করেন।

গণফোরামের একাংশের সাধারণ সম্পাদক সুব্রত চৌধুরীর নেতৃত্বে বৈঠকে উপস্থিত ছিলেন দলের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট এ কে এম জগলুল হায়দার আফ্রিক, মহিউদ্দিন আবদুল কাদের এবং তথ্য ও গণমাধ্যম সম্পাদক মুহাম্মদ উল্লাহ মধু।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী বৈঠকে সুব্রত চৌধুরী বলেন, বাংলাদেশের জনগণ খুবই শান্তিপ্রিয় ও গণতন্ত্রকামী। নির্বাচনের সময় আমাদের দেশে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়। কিন্তু দুঃখের বিষয়, আওয়ামী লীগ সরকার বিগত দুটি জাতীয় নির্বাচনে দেশের মানুষের ভোটাধিকার হরণ করেছে। তারা ২০১৪ সালে ভোটার বিহীন নির্বাচন এবং ২০১৮ সালে রাতের ভোটের নির্বাচন করেছে। পুনরায় জনগণের ভোটাধিকার হরণ করতে জনগণ ও গণতান্ত্রিক রাজনৈতিক দলগুলোর অংশগ্রহণ ব্যতীত পাতানো নির্বাচন করতে আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে নাটক মঞ্চায়ন করতে যাচ্ছে।

ইইউ নির্বাচনী বিশেষজ্ঞ দলের এক প্রশ্নের জবাবে বলেন, বাংলাদেশের জনগণ এই পাতানো নির্বাচন বয়কট করেছে। জনগণের দাবিকে সমর্থন জানিয়ে গণফোরাম শেখ হাসিনা সরকারের অধীনে নির্বাচনে অংশগ্রহণ করছে না। জনগণের আশা-আকাঙ্ক্ষার বাস্তবায়নে অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে নির্দলীয়-নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন এবং শেখ হাসিনা সরকারের পদত্যাগের দাবিতে রাজপথে শান্তিপূর্ণ আন্দোলন চালিয়ে যাবে গণফোরাম।

বাংলাদেশ সময়: ২২:৩৪:১৭   ৫৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


টানা বৃষ্টির আভাস দিল আবহাওয়া অধিদপ্তর
অর্থের বিনিময়ে জঙ্গিদের অস্ত্র গুলি সরবরাহ করেন রহিম
আগামী ২৪ মে শুরু নিউ ইয়র্ক বাংলা বইমেলা, থাকছে ১০ হাজার নতুন বই
সরকারি-বেসরকারি প্রচেষ্টায় আত্মহত্যা নিরসন করা সম্ভব: প্রতিমন্ত্রী সিমিন
গাজায় ১০ দিন ধরে চিকিৎসাসামগ্রী পাচ্ছে না ডাব্লিউএইচও
এআই মানুষের জীবনধারাকে সহজ করলেও এটি সভ্যতার জন্য ঝুঁকি : পলক
লালমনিরহাটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
প্রথম হারের স্বাদ পেল সেনাবাহিনী
প্রধানমন্ত্রীর স্বদেশ প্রত্যাবর্তণ দিবসে বঙ্গবন্ধুর সমাধিতে টুঙ্গিপাড়া আওয়ামী লীগের শ্রদ্ধা
আম নিয়ে সিন্ডিকেট হতে দেব না : কৃষিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ