প্রিমিয়ার লিগ: প্যালেসের বিপক্ষে এভারটনকে রক্ষা করলেন ওনানা

প্রথম পাতা » খেলাধুলা » প্রিমিয়ার লিগ: প্যালেসের বিপক্ষে এভারটনকে রক্ষা করলেন ওনানা
মঙ্গলবার, ২০ ফেব্রুয়ারী ২০২৪



প্রিমিয়ার লিগ: প্যালেসের বিপক্ষে এভারটনকে রক্ষা করলেন ওনানা

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে সোমবার কোনমতে ১-১ গোলের ড্র নিয়ে মাঠ ছেড়েছে এভারটন। ম্যাচের শেষ ভাগে এভারটনের হয়ে সমতা ফেরান মিডফিল্ডার আমাডু ওনানা। এদিকে অভিজ্ঞ রয় হজসনের স্থানে প্যালেস নতুন কোচ হিসেবে অলিভার গ্লাসনারের নিয়োগের ঘোষনা দিয়েছে।
প্রিমিয়ার লিগের লড়াইয়ে টিকে থাকার জন্য এই ম্যাচে সিন ডায়চের দলের যেকোন মূল্যে হার এড়াতে হতো। গুডিসন পার্কে দ্বিতীয়ার্ধে জর্ডান আইয়ুর দারুন ফিনিশিংয়ে এগিয়ে গিয়েছিল প্যালেস। কিন্তু ম্যাচ শেষে ছয় মিনিট আগে ওনানা এভারটনকে রক্ষা করেন। এই ড্রয়ে লুটনের সাথে গোল ব্যবধানে এগিয়ে রেলিগেশন জোন থেকে রক্ষা পেয়েছে এভারটন। প্যালেস জিততে পারলে তারা তলানির তিন দলের থেকে আট পয়েন্টের সুস্পষ্ট ব্যবধানে এগিয়ে যেত। কিন্তু এখন লুটনের সাথে পয়েন্টের ব্যবধান মাত্র পাঁচ।
দিনের শুরুতে রজ হজসন কোচের পদ থেকে সড়ে দাঁড়ালে এইনট্র্যাখ ফ্র্যাংকফুর্টের সাবেক বস গ্লাসনারকে নিয়োগ দেয় প্যালেস। এভারটনের বিরুদ্ধে হজসনের সহকারী প্যাডি ম্যাককার্থি ও রে লিউইংটন ডাগ আউটে দায়িত্ব পালন করেছেন। কিন্তু গ্লাসনার প্যালেস চেয়ারম্যান স্টিভ প্যারিস ও স্পোর্টিং ডাইরেক্টর ডগি ফ্রিডম্যানের সাথে গুডিসনের স্ট্যান্ডে ছিলেন।
ম্যাককার্থি ম্যাচ শেষে বলেছেন, ‘জর্ডান আইয়ু দারুন একটি গোল দিয়েছেন। কিন্তু প্যালেস সেই গোল ধরে রাখতে পারেনি। আমাদের দলে বেশ কিছু প্রতিভাবান খেলোয়াড় রয়েছে। গ্লাসনার আসাতে দল ঘুড়ে দাঁড়াবে বলে আমরা আশাবাদী। আমি নিশ্চিত গ্লাসনার যে সবাইকে দেখছে সেটা তারা জানে। আজকের ম্যাচে অনেক ইতিবাচক দিক গ্লাসনার দেখতে পেয়েছেন। আমাদের সাথে কাজ করতে সে মুখিয়ে আছে বলেই আমার বিশ্বাস।’
এভারটন বস সিন ডায়চে বলেছেন, ‘আমাদের দৃষ্টিকোন থেকে দেখলে বাজে একটি গোল হজম করেছি। কিন্তু দ্বিতীয়ার্ধে অনেক ইতিবাচক দিক ছিল। গত কয়েক সপ্তাহে আমাদের মানসিকতার ব্যপক পরিবর্তন হয়েছে, যার প্রভাব ম্যাচে পড়েছে।’
৬৬ মিনিটে জিন-ফিলিপ মাতেতার সহায়তায় আইয়ু দুর্দান্ত শটে প্যালেসকে এগিয়ে দেন। ৮৪ মিনিটে ম্যাকনিলের কর্নার থেকে ১০ গজ দুর থেকে শক্তিশালী হেডে ওনানা এভারটনকে সমতায় ফেরান।
২০২৬ সালের জুন পর্যন্ত গ্লাসনারের সাথে চুক্তি হয়েছে। শনিবার তলানির দ্বিতীয় দল বার্নলির বিপক্ষে প্রথম ম্যাচে তিনি প্যালেসের ডাগ আউটে থাকবেন। সব ধরনের প্রতিযোগিতায় শেষ ২০ ম্যাচে মাত্র তিনটিতে জয়ী ধুকতে থাকা প্যালেসের কোচ হিসেবে চ্যালেঞ্জ গ্রহণ করা গ্লাসনারের জন্য কঠিন হবে। বিশেষ করে রেলিগেশন জোন থেকে দলকে রক্ষা করাই এখন গ্লাসনারের মূল দায়িত্ব। ইংল্যান্ড ও লিভারপুলের সাবেক বস হজসনকে অবশ্য ভালভাবেই বিদায় জানিয়েছে প্যালেস সমর্থকরা। দুই মেয়াদে অভিজ্ঞ এই কোচের প্রতি তাদের আস্থা ছিল। হজসনকে সবসময় নিজেদের কোচ হিসেবে বিশ্বাস করে গুডিসনে সফররত সমর্থকরা বিদায়বেলায় তাকে ধন্যবাদ জানাতে ভুল করেনি।
এখন গ্লাসনারের সামনে চ্যালেঞ্জ হজসনের ঐতিহ্যকে শীর্ষ লিগে টিকে থাকার মাধ্যমে এগিয়ে নিয়ে যাওয়া। ৪৯ বছর বয়সী এই অস্ট্রিয়ান ২০২২ সালে ইউরোপা লিগে এইনট্র্রাখকে শিরোপা উপহার দিয়েছিলেন। পরের বছর দলকে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলতে পৌঁছে দিয়েছিলেন। গত মৌসুমের পর তিনি এইনট্র্যাখ ছাড়েন।

বাংলাদেশ সময়: ১৫:৫৩:৪৯   ৩৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


জিম্বাবুয়ের বিপক্ষে টানা চতুর্থ জয় বাংলাদেশের
উদ্বোধনী জুটিতে ১০০, ফিফটি করে আউট তানজিদ
ভারতের কাছে টি-টোয়েন্টি সিরিজে হোয়াইটওয়াশ হলো বাংলাদেশ
বাংলাদেশের বিপক্ষে ব্যাটিংয়ে ভারত
রিয়ালের যে কৌশলের কাছে পরাস্ত বায়ার্ন
পিএসজিকে হতবাক করে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ডর্টমুন্ড
শুরু আর শেষের অস্বস্তি কাটিয়ে বাংলাদেশের সিরিজ জয়
সিরিজ নিশ্চিতের ম্যাচে ব্যাটিংয়ে বাংলাদেশ, দলে দুই পরিবর্তন
টি-টোয়েন্টি বিশ্বকাপ: খেলোয়াড়দের জন্য পিসিবির বড় অঙ্কের পুরস্কার ঘোষণা
প্রিমিয়ার লিগ: টটেনহ্যামের শীর্ষ চারের স্বপ্ন শেষ করে দিল লিভারপুল

News 2 Narayanganj News Archive

আর্কাইভ