আবারও চ্যাম্পিয়ন্স লিগ জিততে যাচ্ছে সিটি!

প্রথম পাতা » খেলাধুলা » আবারও চ্যাম্পিয়ন্স লিগ জিততে যাচ্ছে সিটি!
শনিবার, ১৬ মার্চ ২০২৪



আবারও চ্যাম্পিয়ন্স লিগ জিততে যাচ্ছে সিটি!

ইংলিশ লিগগুলোতে একের পর এক ট্রফি জিতলেও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারছিল না ম্যানচেস্টার সিটি। আর্লিং হলান্ড যোগ দেয়ার পর গত মৌসুমে হেসেখেলে সেই শিরোপা জিতেছে সিটি। এবারও টুর্নামেন্টটির শিরোপার অন্যতম দাবিদার পেপ গার্দিওলার দল। এক ভবিষ্যদ্বাণীতে জানা গেছে, ইউরোপ সেরা লিগের শিরোপা এবারও উঠতে যাচ্ছে সিটির ঘরে।

চ্যাম্পিয়ন্স লিগের লড়াই এখন শেষের দিকে। ৩২ দলের টুর্নামেন্ট এখন নেমে এসেছে ৮ দলে। কোয়ার্টার ফাইনালের ড্রও হয়ে গেছে। আর তিন ধাপ পেরোলেই একটি দলের হাতে উঠবে ইউরোপিয়ান শ্রেষ্ঠত্বের ট্রফি। শেষ আটের টিকিট পাওয়া প্রতিটি দলের আছে শিরোপা জয়ের দারুণ সম্ভাবনা। নিজেদের সেরাটা দিতে পারলে বাজিমাত করতে পারে যে কেউ।

তবে শেষ আটে পা রাখার আগেই সম্ভাব্য বিজয়ী দলের নাম জানিয়ে দিয়েছে ফুটবলের তথ্য–পরিসংখ্যান বিশ্লেষণী ওয়েবসাইট ‘অপ্টা’–এর সুপারকম্পিউটার। কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করে বানানো অপ্টার বাছাইয়ে দেখা গেছে এবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের সম্ভাবনা সবচেয়ে বেশি বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটির। অপটার বিশ্লেষণ অনুযায়ী, শিরোপা জয়ের সম্ভাবনায় সিটির পরে আছে রিয়াল মাদ্রিদ।

তথ্য-উপাত্ত বিশ্লেষণের মাধ্যমে অপ্টার দেয়া তথ্যমতে, এবারের চ্যাম্পিয়ন্স লিগে সিটির শিরোপা ধরে রাখার সম্ভাবনা ৩২.৩০ শতাংশ। দ্বিতীয় স্থানে থাকা টুর্নামেন্টের সবচেয়ে সফল দল রিয়াল মাদ্রিদের সম্ভাবনা ১৬.৮৭ শতাংশ।

অপ্টার তথ্য অনুযায়ী শিরোপা জয়ের ক্ষেত্রে তৃতীয় ফেভারিট দল আর্সেনাল। ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাবটি এখন পর্যন্ত কখনোই জেতেনি এই শিরোপা। তবুও অপ্টার মতে, এই দলের সম্ভাবনা ১৩.০৯ শতাংশ। লম্বা সময় ধরে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা প্রত্যাশী পিএসজির সম্ভাবনা ১১.৮০ শতাংশ। পাঁচে অবস্থান করা বায়ার্ন মিউনিখের সম্ভাবনা দেখানো হয়েছে ১০.৭৫ শতাংশ।

অপ্টার দেয়া তথ্যে বার্সার সম্ভাবনা নেই বললেই চলে। ৫.৬ শতাংশ সম্ভাবনা নিয়ে বরুসিয়া ডর্টমুন্ডেরও নিচে। তালিকায় সবার শেষে থাকা অ্যাথলেটিকো মাদ্রিদের জয়ের সম্ভাবনা দেখানো হয়েছে ৪.১৯ শতাংশ।

বাংলাদেশ সময়: ১১:৫৪:১৭   ৪২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খেলাধুলা’র আরও খবর


প্রিমিয়ার লিগে ফিরল সাউদাম্পটন
হায়দরাবাদকে ৮ উইকেটে হারিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন কলকাতা
সিটিকে হতবাক করে এফএ কাপের শিরোপা ঘরে তুললো ম্যানচেস্টার ইউনাইটেড
এমবাপ্পের বিদায়ী ম্যাচে পিএসজির ফরাসি কাপ জয়
গ্রানাডাকে ৭-০ গোলে বিধ্বস্ত করে স্মরণীয় মৌসুম শেষ করলো জিরোনা
হোয়াইটওয়াশ এড়াতে রাতে মাঠে নামছে বাংলাদেশ
এফএ কাপের ফাইনালে ইউরোপা লিগ নিশ্চিতের লড়াই ইউনাইটেডের
ছয় দশকের শিরোপা খরা কাটালো আতালান্টা
লুকমানের হ্যাটট্রিকে আটালান্টার ইউরোপা লিগ জয়, থামলো লেভারকুসেনের জয়রথ
ফেডারেশন কাপ জিতে ‘ট্রেবলের’ আনন্দ বসুন্ধরা কিংসের

News 2 Narayanganj News Archive

আর্কাইভ