দ্বাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » দ্বাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত
বুধবার, ২০ মার্চ ২০২৪



দ্বাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির দ্বিতীয় বৈঠক অনুষ্ঠিত

ঢাকা, ২০ মার্চ, ২০২৪ : দ্বাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির প্রথম বৈঠক আজ কমিটির সভাপতি এম এ মান্নান এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মেজর জেনারেল (অবঃ) আব্দুস সালাম, মন্ত্রী, ড. শ্রী বীরেন শিকদার, মোঃ শহীদুজ্জামান সরকার, মোঃ আবদুস সবুর, এ কে এম মোস্তাফিজুর রহমান এবং খালেদা বাহার বিউটি বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে পূর্ববর্তী বৈঠকের কার্যবিবরণী নিশ্চিতকরণ শেষে মন্ত্রণালয় ও তার অধীন উচ্চ অগ্রাধিকার প্রকল্পসমূহের তালিকা ও কার্যাবলী অবহিতকরণ এবং পরিকল্পনা কমিশনের কার্যাবলী সম্পর্কে আলোচনা করা হয়।

যোগাযোগ ব্যবস্থার অভূতপূর্ব উন্নয়ন সাধনের উদ্দেশ্যে ‘মহেশখালি-মাতারবাড়ি সমন্বিত অবকাঠামো উন্নয়ন কার্যক্রম’ শীর্ষক প্রকল্প ও ‘দোহাজারী হতে রামু হয়ে কক্সবাজার পর্যন্ত সিংগেল লাইন ডুয়েলগেজ ট্র্যাক নিমার্ণ’ শীর্ষক প্রকল্পসমূহের সর্বশেষ অগ্রগতি উপস্থাপন করা হয়।

দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখার ক্ষেত্রে প্রকল্পসমূহের কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সকলের ভূমিকা অপরিসীম মর্মে বৈঠকে আলোচনা করা হয়। দেশের বৃহৎ প্রকল্পসমূহ বাস্তবায়ন করায় মন্ত্রণালয়কে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

মন্ত্রণালয়ের চলমান উন্নয়ন কার্যক্রমের ধারাবাহিকতা রক্ষা করে দেশের কল্যাণে যুগোপযোগী পরিকল্পনা প্রণয়নের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ শহীদ পরিবারের সদস্যবৃন্দ, মুক্তিযুদ্ধের ত্রিশ লক্ষ শহীদ, জাতীয় চার নেতা এবং ভাষা আন্দোলনে সকল শহীদদের রূহের মাগফেরাত কামনা করে তাঁদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়।

পরিকল্পনা মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, রেলপথ মন্ত্রণালয়ের সচিব, আইএমইডি’র সচিব, বিভিন্ন দপ্তর ও সংস্থা প্রধানসহ পরিকল্পনা মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:৩০:০০   ৫০ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


৭ লাখ টাকার জালনোটসহ কারবারি গ্রেপ্তার
পাকিস্তানে বাস দুর্ঘটনায় ২০ জন নিহত : পুলিশ
গাজায় নিহত সাংবাদিকের সংখ্যা বেড়ে ১৪১
রাঙ্গামাটির বাঘাইছড়িতে পাহাড় ধ্বসে বন্ধ সড়ক যোগাযোগ
কষ্টিপাথরের ব্যবসাকে কেন্দ্র করে অপহরণ, গ্রেপ্তার ৭
স্বজনদের প্রার্থী হওয়ার বিষয়টি ব্যাখ্যা করলেন ওবায়দুল কাদের
গাজীপুরে দুই ট্রেনের মুখোমুখি সংঘর্ষে চালকসহ ৪ জন আহত, ৭ বগি লাইনচ্যুত
জাতির পিতার সমাধিতে পানি সম্পাদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবের শ্রদ্ধা
সাধারণ রোগী হিসেবে এনআইও-তে চোখের চিকিৎসা নিয়েছেন প্রধানমন্ত্রী
জাতিসংঘে বাংলাদেশের উত্থাপিত ‘শান্তির সংস্কৃতি’ রেজ্যুলেশন গৃহীত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ