গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪৭ জন, আক্রান্ত ২,৪৩৬ জন

প্রথম পাতা » ছবি গ্যালারী » গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৪৭ জন, আক্রান্ত ২,৪৩৬ জন
রবিবার, ১৩ জুন ২০২১



---

দেশে করোনাভাইরাস শনাক্তের ৪৬২তম দিনে ২৪ ঘন্টায় মৃত্যুবরণ করেছেন ৪৭ জন। এই সময়ে নতুন করে এ রোগে আক্রান্ত হয়েছেন ২ হাজার ৪৩৬ এবং সুস্থ হয়েছেন ২ হাজার ২৪২ জন। ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে পুরুষ ৩২ ও নারী ১৫ জন।
গতকালের চেয়ে আজ ৮ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ৩৯ জন মৃত্যুবরণ করেছিলেন। এখন পর্যন্ত দেশে করোনা মহামারিতে মৃত্যুবরণ করেছেন ১৩ হাজার ১১৮ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ। গত ১১ জুন থেকে মৃত্যুর হার ১ দশমিক ৫৯ শতাংশ বিদ্যমান।
গত ২৪ ঘন্টায় মৃত্যুবরণকারীদের বয়স বিশ্লেষণে দেখা যায়, ২১ থেকে ৩০ বছর বয়সী ১ জন, ৩১ থেকে ৪০ বছর বয়সী ৫ জন, ৪১ থেকে ৫০ বছর বয়সী ৪ জন, ৫১ থেকে ৬০ বছর বয়সী ৮ জন এবং ষাটোর্ধ বয়সী ২৯ জন রয়েছেন। মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৯ জন, রাজশাহী বিভাগে ৬ জন, খুলনা বিভােেগ ৮ জন, বরিশাল বিভাগে ১ জন, সিলেট ও ময়মনসিংহ বিভাগে ২ জন করে এবং রংপুর বিভাগে ৪ জন রয়েছেন।
আজ স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘন্টায় ১৮ হাজার ৭৪৯ জনের নমুনা পরীক্ষায় ২ হাজার ৪৩৬ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। গতকাল ১১ হাজার ৫৯০ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৬৩৭ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছিল। দেশে গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ৯৯ শতাংশ। আগের দিন এই হার ছিল ১৪ দশমিক ১২ শতাংশ। গতকালের চেয়ে আজ শনাক্তের হার ১ দশমিক ১৩ শতাংশ কম।
স্বাস্থ্য অধিদফতর জানায়, দেশে এ পর্যন্ত মোট ৬১ লাখ ৭৫ হাজার ১১২ জনের নমুনা পরীক্ষায় ৮ লাখ ২৬ হাজার ৯২২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের গত ৯ জুন থেকে ১৩ দশমিক ৩৯ শতাংশ বিদ্যমান।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ২ হাজার ২৪২ জন। গতকাল সুস্থ হয়েছিলেন ২ হাজার ১০৮ জন। গতকালে চেয়ে আজ ১৩৪ জন বেশি সুস্থ হয়েছেন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৭ লাখ ৬৬ হাজার ২৬৬ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৬৬ শতাংশ। গতকাল এই হার ছিল ৯২ দশমিক ৬৭ শতাংশ। গতকালের চেয়ে আজ সুস্থতার হার দশমিক ০১ শতাংশ বেশি।
বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনাভাইরাস শনাক্তে গত ২৪ ঘন্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১৮ হাজার ৪৭৩ জনের। আগের দিন নমুনা সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ৬৬১ জনের। গতকালের চেয়ে আজ ৬ হাজার ৮১২টি নমুনা কম সংগ্রহ হয়েছে। গত ২৪ ঘন্টায় নমুনা পরীক্ষা হয়েছে ১৮ হাজার ৭৪৯ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ৫৯০ জনের। গতকালের চেয়ে আজ ৭ হাজার ১৫৯টি নমুনা বেশি পরীক্ষা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১:৫৫:৪৩   ৫১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সরকার স্টার্টআপ সংস্কৃতি গড়ে তুলতে নতুন নতুন কর্মসূচি বাস্তবায়ন করছে - পলক
লেবাননের নতুন প্রধানমন্ত্রী হলেন নাজিব মিকাতি
করোনা প্রতিরোধে গ্রাম পর্যায়ে মনিটরিং বাড়াতে হবে - ইকবালুর রহিম
গ্রুপ ভিত্তিক ৩টি নৈর্বাচনিক বিষয়ে পরীক্ষার সময় ও নম্বর কমিয়ে এসএসসি ও এইচএসসি পরীক্ষার সিদ্ধান্ত
‘এনজিও কনসোর্টিয়াম’র নিবন্ধন বাতিল, আর্থিক লেনদেন না করার আহ্বান
দক্ষিণ কোরিয়ার ইয়নসে বিশ্ববিদ্যালয়ে ‘বঙ্গবন্ধু কর্নার’ উদ্বোধন
বিশ্বমানব পাচার প্রতিরোধ দিবস উপলক্ষে ওয়েবিনার
বাংলাদেশে খাদ্য নিরাপত্তায় অভূতপূর্ব সাফল্য অর্জিত হয়েছে - কৃষিমন্ত্রী
বিএনপি’র পরিকল্পিত লকডাউনটা কি? - তথ্য ও সম্প্রচার মন্ত্রীর প্রশ্ন
দেশে আরো তিনটি নতুন উপজেলা করার অনুমোদন

আর্কাইভ