সরকারের সহায়তায় কেউই অসহায় থাকবে না : পরিবেশমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরকারের সহায়তায় কেউই অসহায় থাকবে না : পরিবেশমন্ত্রী
রবিবার, ৯ জানুয়ারী ২০২২



---

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেছেন, জনগণের সার্বিক কল্যাণে নিয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান আওয়ামী লীগ সরকারের সার্বিক সহায়তায় দেশে কেউই আর অসহায় ও দুস্থ থাকবে না। সরকার গৃহীত দূরদর্শী পরিকল্পনাসমূহ বাস্তবায়িত হলে সকল শ্রেণির জনগণের অবস্থার উন্নয়ন হবে। মৌলভীবাজারের বড়লেখা উপজেলা পরিষদ মিলনায়তনে এসব কথা বলেন তিনি।

উপজেলার দুস্থদের মধ্যে ঢেউটিন, বীর মুক্তিযোদ্ধাদের মাঝে কম্বল বিতরণ এবং সমতল ভূমিতে বসবাসরত ক্ষুদ্র নৃগোষ্ঠীর আর্থ-সামাজিক ও জীবনমান উন্নয়নের লক্ষ্যে সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় সংকর জাতের বকনা গরু বিতরণ করেন পরিবেশমন্ত্রী।

পরিবেশমন্ত্রী আরো বলেন, সামাজিক নিরাপত্তা কর্মসূচির আওতায় প্রদত্ত সংকর জাতের গরু মানুষকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে সহায়তা করবে। তিনি বলেন, জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে সরকারের অভাবনীয় উদ্যোগ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। যোগাযোগব্যবস্থা, বিশেষ করে রেল যোগাযোগে অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়েছে উল্লেখ করে মন্ত্রী বলেন, বিদ্যুৎব্যবস্থার উন্নয়নের ফলে মানুষ লোডশেডিংয়ের কথা ভুলে যেতে বসেছে।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ, উপজেলা নির্বাহী অফিসার খন্দকার মুদাচ্ছির বিন আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মো. সিরাজ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়দুল উল্লাহ খান, ইউনিয়ন চেয়ারম্যান সালেহ আহমদ জুয়েল প্রমুখ।

এ ছাড়াও পরিবেশমন্ত্রী মৌলভীবাজারের বড়লেখা উপজেলার হাজীগঞ্জ বাজার রেলস্টেশন থেকে তালিমপুর ইউপি অফিস রাস্তার উন্নয়নকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন এবং উপজেলার নিজ বাহাদুরপুর ইউনিয়ন স্বাস্থ্যকেন্দ্রের নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।

বাংলাদেশ সময়: ২২:৪৫:৩৭   ১২ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বিচারকার্য মনিটরিংয়ে ৮ বিভাগের দায়িত্বে আটজন বিচারপতি
রূপগঞ্জে হত্যা মামলায় একই পরিবারের ৪ জন গ্রেপ্তার
সোনারগাঁয়ে শিক্ষিকার উপর হামলার ঘটনায় মানববন্ধন
‘সরকার সর্বোচ্চ গুরুত্ব দিয়ে মুক্তিযোদ্ধাদের জন্য কাজ করছে’
বঙ্গবন্ধুকে হত্যা করে আমাদের স্বপ্নকে হত্যা করা হয়েছে -ডিসি মঞ্জুরুল হাফিজ
মুক্তিযোদ্ধাদের ট্যাক্স মওকুফ করেছি ,এবার পানির বিল মওকুফ করে দিবো - ডা.আইভি
সিদ্ধিরগঞ্জে চাঁদাবাজি মামলার পলাতক আসামী গ্রেপ্তার
কানাডায় গুলিবিদ্ধ চারজনের মরদেহ উদ্ধার
দেশে প্রথম বিচিবিহীন পেয়ারার জাত উদ্ভাবন
র‌্যাব নিষেধাজ্ঞার চিঠি ব্যক্তিগত, বললেন ইইউ রাষ্ট্রদূত

আর্কাইভ