সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির ১৫তম বৈঠক অনুষ্ঠিত

প্রথম পাতা » ছবি গ্যালারী » সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির ১৫তম বৈঠক অনুষ্ঠিত
বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী ২০২২



---

ঢাকা, ১৩ জানুয়ারি ২০২২: একাদশ জাতীয় সংসদের সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্হায়ী কমিটির ১৫তম বৈঠক কমিটির সভাপতি রাশেদ খান মেনন এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটি সদস্য সমাজকল্যাণ মন্ত্রণালয়ের মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, সাগুপতা ইয়াসমিন, বেগম নাসরিন জাহান রতনা, বদরুদ্দোজা মোঃ ফরহাদ হোসেন এবং আরমা দত্ত অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৪তম সভায় গৃহীত সিদ্ধান্তসমুহ বাস্তবায়নের অগ্রগতি, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন সমাজসেবা অধিদপ্তর কর্তৃক পরিচালিত সামাজিক নিরাপত্তা কর্মসূচিতে যৌনকর্মীদের অন্তর্ভুক্তকরণ এবং সমাজসেবা অধিদপ্তরের সরকারি শিশু পরিবারের কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

কমিটি যৌনকর্মীদের মৌলিক চাহিদা পূরণ করে সমাজে পূনর্বাসনের লক্ষ্যে সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে সম্পৃক্ত করে কার্যক্রম গ্রহণের জন্য সমাজকল্যাণ মন্ত্রণালয়কে উদ্যোগ গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে যৌনকর্মীদের জীবনযাত্রা সম্পর্কে বাস্তব চিত্র ও তথ্য সংগ্রহ করে একটা পূর্ণাঙ্গ রিপোর্ট প্রণয়নের জন্য কমিটির সদস্য আরমা দত্তকে আহবায়ক করে একটা সাব-কমিটি গঠন করা হয় এবং যৌন কর্মীদের নিয়ে যে সকল এনজিও কাজ করছে তাদের কার্যক্রম আরও গতিশীল করতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

কমিটি সরকারি শিশু পরিবারের শিশুদের কারিগরি ও বৃত্তিমূলক শিক্ষা প্রদানের মাধ্যমে প্রয়োজনীয় কর্মসংস্থানের ব্যবস্থা করতে মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব, সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালকসহ মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২৩:৪৬:৩৯   ৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আল কোরআন ও আল হাদিস
আজকের রাশিফল
বেরোবি পথ দেখাবে উত্তরের মানুষকে : নৌপরিবহন প্রতিমন্ত্রী
গ্রিসে জাতীয় শোক দিবস পালন
নয়াদিল্লিতে বাংলাদেশ মিশনে বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা নিবেদন
দেশে মুজিব আদর্শ প্রতিষ্ঠিত হয়েছে, এটাই সবচেয়ে বড় জয় : খালিদ মাহমুদ চৌধুরী
বিনম্র শ্রদ্ধায় ইতালিতে ‘জাতীয় শোক দিবস’ পালিত
ষড়যন্ত্রকারীরা বর্ণচোরা, তাদের চিনে রাখতে হবে - স্বাস্থ্যমন্ত্রী
বৈশ্বিক অস্থিরতা দূর করতে বঙ্গবন্ধুর দর্শন সারা বিশ্বে ছড়িয়ে দিতে হবে - অস্ট্রেলিয়ার হাইকমিশনার
বঙ্গবন্ধুর রক্তের ঋণ পরিশোধই হোক আমাদের শপথ - শ্রম প্রতিমন্ত্রী

আর্কাইভ