নেতাদের চাপে বক্তব্য থেকে সরে এলেন ফখরুল - তথ্যমন্ত্রী

প্রথম পাতা » ছবি গ্যালারী » নেতাদের চাপে বক্তব্য থেকে সরে এলেন ফখরুল - তথ্যমন্ত্রী
বুধবার, ২৬ জানুয়ারী ২০২২



---

বিএনপি বিদেশে লবিস্ট নিয়োগ করেছে- সেটি দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজেই স্বীকার করেছেন বলে জানান তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, মিজা ফখরুল আবার দলীয় নেতাদের চাপে তার বক্তব্য থেকে সরে এসেছেন। মূলত দেশকে হেয় প্রতিপন্ন করা, দেশের ভামূর্তিক্ষুণ্ন করতেই বিদেশে লবিস্ট নিয়োগ করেছে বিএনপি।

বুধবার (২৬ জানুয়ারি) সচিবালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তথ্যমন্ত্রী।

তথ্যমন্ত্রী বলেন, দুর্নীতির বিষয় না হওয়া সত্ত্বেও টিআইবি নির্বাচন ও নির্বাচন কমিশন নিয়েও কথা বলে। মূলত টিআইবি রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহৃত ও পরিচালিত হয়। টিআইবি দুর্নীতিগ্রস্ত অনেক সংস্থা থেকেও ফান্ড নিয়ে থাকে। ভুল তথ্যের ভিত্তিতে টিআইবি প্রকাশিত প্রতিবেদন ভুলই হয়।

এদিকে বিএনপির লবিস্ট নিয়োগ নিয়ে সংসদে সবর হন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন। মার্কিন যুক্তরাষ্ট্রকে বাংলাদেশের বিরুদ্ধে কথা বলার জন্য বিএনপি-জামায়াত ৮টি লবিং ফার্মকে নিয়োগ দিয়েছে বলে সংসদে তথ্য তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী। তিনি বলেন, বিএনপির লবিস্টরা দেশ বিরোধী এমন তথ্য দিয়েছেন, যা জানলে দেশবাসী তাদের ধিক্কার জানাবে।

গতকাল মঙ্গলবার দেশ ও গণতন্ত্র রক্ষায় বিএনপি লবিস্ট নিয়োগ করেছে এমন বক্তব্যর ৫ মিনিটের মাথায় আগের বক্তব্য থেকে সরে আসেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এবার তিনি বলেন, বিএনপি যা করে দেশ রক্ষার জন্য করে। মির্জা ফখরুল দাবি করেন, ক্ষমতায় টিকে থাকার জন্য র‌্যাবসহ আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে ব্যবহার করে দেশকে ভয়াবহ ঝুঁকির মধ্যে ফেলেছে আওয়ামী লীগ। এর দায় সরকারকে নিতে হবে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) বিকেল ৩টায় রাজধানীর গুলশান চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে ফখরুল অভিযোগ করে বলেন, ক্ষমতায় টিকে থাকতে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনীকে ব্যবহার করে দেশকে ভয়াবহ ঝুঁকিতে ফেলেছে বর্তমান সরকার।

ব্রিফিং শেষে উঠে যাওয়ার সময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মির্জা ফখরুল জানান, দেশ ও গণতন্ত্র রক্ষায় লবিস্ট নিয়োগের কথা। তিনি বলেন, বিএনপি লবিস্ট নিয়োগ করেছে দেশকে রক্ষা করার জন্য এবং গণতন্ত্রকে রক্ষা করার জন্য। দুর্বৃত্তদের হাত থেকে দেশকে রক্ষা করার জন্য। এর ৫ মিনিট পর লবিস্ট নিয়োগ নিয়ে তার দেওয়া বক্তব্যের ব্যাখ্যা দিতে আবারও গণমাধ্যমের সামনে হাজির হন মির্জা ফখরুল। সরে আসেন আগের বক্তব্য থেকেও।

বাংলাদেশ সময়: ১৫:১৩:০০   ২৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মালামাল কিনতে এসে অজ্ঞান পার্টির খপ্পরে ব্যবসায়ী
কান উৎসব শুরু, লাল গালিচায় দ্যুতি ছড়ালেন যারা
বিদ্যুতের দাম বাড়ানোর সুপারিশ
নাটোরে ট্রাক-মাইক্রোবাস সংঘর্ষে প্রাণ গেল ২ জনের
আন্তর্জাতিক রিফুয়েলিংয়ের জায়গা হবে কক্সবাজার
রাজীব গান্ধী হত্যায় দণ্ডিত আসামি ৩১ বছর পর মুক্ত
‘মিশন এক্সট্রিম’-এর দুই পুরস্কার
বাজারে ভোজ্যতেলের সরবরাহ স্বাভাবিক রয়েছে: বাণিজ্যমন্ত্রী
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল

আর্কাইভ