সিদ্ধিরগঞ্জে গণগ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ-সংঘর্ষ, আহত ২০

প্রথম পাতা » ছবি গ্যালারী » সিদ্ধিরগঞ্জে গণগ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ-সংঘর্ষ, আহত ২০
সোমবার, ১৩ জুন ২০২২



---

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে পুলিশের ওপর হামলার ঘটনায় গণগ্রেফতারের প্রতিবাদে বিক্ষোভ করেছে এলাকাবাসী। এ সময় পুলিশের সঙ্গে দফায় দফায় ধাওয়াপাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে শতাধিক টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে পুলিশ।

সোমবার (১৩ এপ্রিল) সকালে সিটি করপোরেশনের ৬ নম্বর ওয়ার্ড এলাকায় এ ঘটনায় অন্তত ২০ জন আহত হয়েছেন বলে জানিয়েছেন স্থানীয়রা।

সিদ্ধিরগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মশিউর রহমান জানন, শুক্রবার (১০ জুন) দুপুরে সদর উপজেলার সিদ্ধিরগঞ্জ থানার আদমজী শাহী মসজিদে ইমামের বক্তব্যে বাধা দেয়ার অভিযোগে মুসল্লিদের হামলার শিকার হন থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) সৈয়দ আজিজুল হক।

এলোপাতাড়ি মারধর ও জুতা নিক্ষেপ করলে তিনি গুরুতর আহন হন। পরে তাকে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনস হাসপাতালে পাঠিয়ে চিকিৎসা দেয়া হয়।

ওসি মশিউর রহমান সময় নিউজকে বলেন, এ ঘটনায় শনিবার (১১ জুন) রাতে সিদ্ধিরগঞ্জ থানার এসআই মির্জা শহীদুল ইসলাম বাদী হয়ে ৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১২০/১২৫ জনকে আসামি করে সিদ্ধিরগঞ্জ থানায় একটি মামলা করেন। সেই মামলায় সোমবার (১৩ জুন) রাতে সুমিলপাড়া বিহারি কলোনিতে অভিযান চালিয়ে ৩২ জনকে গ্রেফতার করা হয়।

এ ঘটনার প্রতিবাদে সোমবার সকাল থেকে আদমজী বিহারি ক্যাম্পের বাসিন্দারা নারায়ণগঞ্জ-আদমজী সড়কে অবস্থান নেয়। শত শত নারী পুরুষ সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন তারা। এক পর্যায়ে বিক্ষোভকারীরা পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ করলে কয়েক দফায় ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পরে পুলিশ শতাধিক টিয়ারশেল ও ফাঁকা গুলি নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিহারি ক্যাম্পের বাসিন্দারা পাকিস্তানি পতাকা হাতে আল্লাহু আকবর স্লোগান ধরে পুলিশের ওপর ইট পাটকেল নিক্ষেপ শুরু করে। পুলিশ বার বার তাদের শান্ত করার চেষ্টা করলেও তারা মারমুখী অবস্থান নেয়। এরপর পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে লাঠিচার্জসহ টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। এ সময় এলাকা রণক্ষেত্রে পরিণত হয়।

এ ঘটনায় সিটি করপোরেশনের স্থানীয় ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মতিউর রহমান মতি নিরীহ ব্যক্তিদের হয়রানি না করতে পুলিশ প্রশাসনের কাছে দাবি জানান।

এ বিষয়ে জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আমির খসরু সময় নিউজকে জানান, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। পরবর্তীতে আর যাতে কোনো বিশৃঙ্খলা না ঘটে তার জন্য পুলিশ সতর্ক রয়েছে। এদিকে গ্রেফতারকৃত আসামিদের সকালে আদালতে পাঠিয়েছে সিদ্ধিরগঞ্জ থানা পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬:৩২:৩২   ১০৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাত গ্রেপ্তার
নারায়ণগঞ্জের অনেকেই লন্ডনে থাকা নেতার কথায় নাচতাছেন : শামীম ওসমান
সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রীর সাথে সুবিপ্রবি ভিসির সৌজন্য সাক্ষাৎ
আওয়ামী লীগ জনগণের শক্তিতে বলীয়ান, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
পুতিন, শি জি-২০ সম্মেলনে যোগ দেবেন : ইন্দোনেশিয় প্রেসিডেন্ট
ব্যক্তিগত ও জাতীয় জীবনে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটাতে হবে - আইসিটি প্রতিমন্ত্রী
বাংলাদেশ বিশ্বে অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত - ইন্দিরা
কাতার বিশ্বকাপে দর্শক আগ্রহের শীর্ষে ব্রাজিলের দুই ম্যাচ

আর্কাইভ