টেলিফোন শিল্প সংস্থাকে হাইটেক পার্ক ঘোষণা করে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » টেলিফোন শিল্প সংস্থাকে হাইটেক পার্ক ঘোষণা করে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করতে যথাযথ ব্যবস্থা গ্রহণের সুপারিশ
বুধবার, ৩ আগস্ট ২০২২



---

ঢাকা, ০৩ আগস্ট, ২০২২ : একাদশ জাতীয় সংসদের ‘ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি’র নবম বৈঠক আজ কমিটি সভাপতি এ.কে.এম রহমতুল্লাহ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটি সদস্য তথ্য ও প্রযুক্তি বিভাগের দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, বেনজীর আহমদ, রেজওয়ান আহাম্মদ তৌফিক, ফাহ্মী গোলন্দাজ বাবেল, মোঃ নুরুল আমিন, মনিরা সুলতানা, জাকিয়া পারভীন খানম এবং অপরাজিতা হক বৈঠকে অংশগ্রহণ করেন।

কমিটির সভাপতির বিশেষ আমন্ত্রণে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী মোস্তাফা জব্বার বৈঠকে অংশগ্রহণ করেন।

বৈঠকে বিগত সভার সিদ্ধান্তসমূহের বাস্তবায়ন অগ্রগতি এবং ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ’নগদ’ কোন্ প্রক্রিয়ার মাধ্যমে ডাক বিভাগের সাথে কার্যক্রম পরিচালনা করছে সে সম্পর্কে বিস্তারিত আলোচনা হয় এবং ডাক বিভাগের ডিজিটাল লেনদেন ’নগদ’ এর সার্বিক কার্যক্রম সম্পর্কে তথ্য-উপাত্ত আগামী সভায় উপস্থাপন করার জন্য সুপারিশ করা হয়।

বৈঠকে দুর্গম চরাঞ্চল ও হাওর-বাওর অঞ্চলকে ডিজিলাটাইজেশনের আওতায় অর্ন্তভুক্ত করে সামাজিক দায়বদ্ধতা তহবিলের সহায়তায় আইসিটি সেবা সম্প্রসারণের জন্য কমিটি কর্তৃক সুপারিশ করা হয় ।

বৈঠকে করোনা পরিস্থিতির উন্নতি হওয়া সাপেক্ষে কমিটির সদস্যগণের নির্বাচনী এলাকায় ”মুজিব জন্মশতবর্ষ” উপলক্ষ্যে অনুষ্ঠান আয়োজনে আইসিটি এবং ডাক ও টেলিযোগাযোগ বিভাগকে প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য পুনরায় সুপারিশ করা হয়।

বৈঠকে টেলিফোন শিল্প সংস্থা (টেশিস) কে হাইটেক পার্ক ঘোষণা করে বিদেশী বিনিয়োগ আকৃষ্ট করার যথাযথ ব্যবস্থা গ্রহণে কমিটি কর্তৃক সুপারিশ করা হয়।

এছাড়া, সকল সাব-কমিটির রিপোর্ট আগামী সভায় উপস্থাপনের জন্য কমিটি জোর সুপারিশ করে।

বৈঠকের শুরুতে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাত্রিতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ শাহাদতবরণকারীদের এবং সদ্য প্রয়াত ডেপুটি স্পীকার মোঃ ফজলে রাব্বী মিয়া এর রূহের মাগফেরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন ও মোনাজাত পরিচালনা করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব, বিভিন্ন বিভাগ ও সংস্থা প্রধানসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১:৪১:১৭   ২৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ফতুল্লায় ডাকাতির প্রস্তুতিকালে ৩ ডাকাত গ্রেপ্তার
নারায়ণগঞ্জের অনেকেই লন্ডনে থাকা নেতার কথায় নাচতাছেন : শামীম ওসমান
সুনামগঞ্জে পরিকল্পনামন্ত্রীর সাথে সুবিপ্রবি ভিসির সৌজন্য সাক্ষাৎ
আওয়ামী লীগ জনগণের শক্তিতে বলীয়ান, ভারত আমাদের অকৃত্রিম বন্ধু : তথ্য ও সম্প্রচারমন্ত্রী
পুতিন, শি জি-২০ সম্মেলনে যোগ দেবেন : ইন্দোনেশিয় প্রেসিডেন্ট
ব্যক্তিগত ও জাতীয় জীবনে বঙ্গবন্ধুর আদর্শের প্রতিফলন ঘটাতে হবে - আইসিটি প্রতিমন্ত্রী
বাংলাদেশ বিশ্বে অসাম্প্রদায়িকতা ও সম্প্রীতি প্রতিষ্ঠার উজ্জ্বল দৃষ্টান্ত - ইন্দিরা
কাতার বিশ্বকাপে দর্শক আগ্রহের শীর্ষে ব্রাজিলের দুই ম্যাচ

আর্কাইভ