ইউটিউব গেমস, অনলাইন গেমস সুষ্ঠ বিকাশে বাধাগ্রস্ত হচ্ছে : পুলিশ সুপার

প্রথম পাতা » ছবি গ্যালারী » ইউটিউব গেমস, অনলাইন গেমস সুষ্ঠ বিকাশে বাধাগ্রস্ত হচ্ছে : পুলিশ সুপার
রবিবার, ১১ সেপ্টেম্বর ২০২২



---

নারায়ণগঞ্জ জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল বলেছেন, আগে একটি সময় মহল্লায় মহল্লায় খেল ধুলা হতো। কিন্তু এখন খেলাধুলা হারিয়ে গেছে। আমরা এখন এমন একটি যুগে পদার্পন করেছি খেলাধুলা মানে ইউটিউব গেমস,অনলাইন গেমস।

এসময়ের বাচ্চারা মাঠে ক্রিকেট, ফুটবল খেলবে ঘরে খেলবে দাবা কেরাম বোর্ড, টেবিল টেনিছ,টেনিছ এসব খেলা খেলবে। এখন বাচ্চারা অনলাইন গেমস খেলে। অনলাইন গেমস খেলে হ্যালুসিনেশন হয়ে পড়ছে। আমরা যে ভাবে অনলাইনে প্ল্যাটফর্মে প্রবেশ করেছি তা যথাযথ ভাবে হচ্ছে না।

রোববার (১২ সেপ্টম্বর) সকালে পুলিশ লাইন্স ড্রিল সেডে হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাষ্টার এ প্রতিপাদ্যকে সামনে রেখে জেলা স্কুল দাবা- ২০২২ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা গুলো বলেন।

তিনি আরো বলেন, অনলাইন প্ল্যাাটফর্ম একটি সোর্স এখান থেকে আমাদের প্রয়োজনি কাজে ব্যবহার করতে পারি তথ্য সংগ্রহ করতে পারি। কিন্তু আমরা যদি সবসময় অনলাইনে ইউটিব, ফেসবুক, গেমসে থাকি তাহলে আমাদের যে সুষ্ঠ বিকাশ তা বাধাগ্রস্ত হচ্ছে।

এই সুষ্ঠ বিকাশে তৈরি করার দায়িত্ব হচ্ছে বাবা-মা, শিক্ষকের, সমাজের। এক্ষেত্রে স্কুল পর্যায় গণনো গণনো বিভিন্ন ধরণে খেলাধুলার আয়োজন করা যেতে পারে হতে পারে খেলাধুলা কিরাত প্রতিযোগিতা বিভিন্ন বিষয়।

বাংলাদেশ দাবা ফেডারেশনে আয়োজনে, আবুল খায়ের গ্রুপ পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত হয় এই খেলায় নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও নারায়ণগঞ্জ জেলা পুলিশ সহযোগিতায় পুলিশ লাইন্স ড্রিল শেড এ ২দিন ব্যাপী স্কুল ভিত্তিক দাবা বাছাই প্রতিযোগিতা শুরু হয়েছে। এ বাছাই প্রতিযোগিতায় ৫৯ টি দলের প্রায় ৩৫৪ জন খেলোয়াড় অংশ নিচ্ছে। আগামীকাল বিকালে পুরস্কার বিতরনের মাধ্যমে ২দিনের বাছাই সমাপ্ত হবে।

নারায়ণগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার(ডিএসবি) মোহাম্মদ শফিউল ইসলামের সভাপত্বিতে এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন) জাহেদ পারভেজ,ক্রীড়া সংস্থার সহ-সভাপতি খবির আহমেদ,যুগ্ম সম্পাদক খোরশেদ আলম নাসির, জেলা মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আনজুমান আরা আকসির,কার্যকরী সদস্য ফিরোজ মাহমুদ সামা,ডা.রাকিবুল ইসলাম শ্যামল, রোকসানা খবির,মাহবুবুল হক উজ্জল,মাহবুব হোসেন বিজন,আরআই খন্দকার মাহাবুবুর রহমান,ক্রীড়া অফিসার সুমন কুমার মিত্র প্রমুখ

বাংলাদেশ সময়: ২৩:২২:০৭   ৩১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্ত থেকে সাউন্ড গ্রেনেড উদ্ধার
প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছেন - পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী
স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র রুখে দেয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আগামী নির্বাচনে সুশৃঙ্খল থেকে গণতন্ত্রকে সুসংহত করতে হবে : ডেপুটি স্পিকার
যে মসজিদ আকৃষ্ট করছে ধর্মপ্রাণ মুসল্লীসহ সাধারণ দর্শনার্থীদের
ট্রাকচাপায় ২ পথচারী নিহত
সুনামগঞ্জের নারায়ণতলায় গার্ডার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন
পাকিস্তানের হারের দিন ভারতের জয়
ফাইনালে উঠেই বিশ্বকাপ ঘিরে বড় সুসংবাদ পেল টাইগ্রেসরা
বেনাপোল সীমান্ত : পূজায় বেড়েছে সোনা পাচার

আর্কাইভ