চাল, ডাল, ভোজ্যতেল, আটাসহ নিত্য পণ্যের দাম যথাসম্ভব হ্রাসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ

প্রথম পাতা » ছবি গ্যালারী » চাল, ডাল, ভোজ্যতেল, আটাসহ নিত্য পণ্যের দাম যথাসম্ভব হ্রাসে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ
বৃহস্পতিবার, ২২ সেপ্টেম্বর ২০২২



---

ঢাকা, ২২ সেপ্টেম্বর, ২০২২ : একাদশ জাতীয় সংসদের পরিকল্পনা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠক আজ কমিটির সভাপতি আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

কমিটির সদস্য মেজর (অবঃ) রফিকুল ইসলাম, বীর উত্তম, বীরেন শিকদার এবং আদিবা আনজুম মিতা বৈঠকে অংশগ্রহণ করেন। এছাড়া সভাপতির বিশেষ আমন্ত্রণে পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বৈঠকে উপস্থিত ছিলেন।

বৈঠকে জুলাই ২০১৬ থেকে জুন ২০২০ পর্যন্ত ৭ম পঞ্চবার্ষিকী পরিকল্পনা বাস্তবায়নকালে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সমাপ্ত প্রকল্পসমূহের উপর আই.এম.ই.ডি কর্তৃক প্রদত্ত মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী গৃহীত ব্যবস্থার উপর বাস্তবায়ন-অগ্রগতি ও ২০১৬ থেকে জুন ২০২১ পর্যন্ত বাণিজ্য মন্ত্রণালয়ের গৃহীত প্রকল্পসমূহের ভৌত ও আর্থিক অগ্রগতি অগ্রগতি সম্পর্কে আলোচনা করা হয়।

বৈঠকে চাল, ডাল, ভোজ্য-তেল, আটাসহ নিম্ন-আয়ের মানুষের নিত্য প্রয়োজনীয় খাদ্যদ্রব্যের দাম যথাসম্ভব হ্রাস করার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

জুলাই ২০১৬ থেকে জুন ২০২০ পর্যন্ত বাস্তবায়নকালে বাণিজ্য মন্ত্রণালয় থেকে সমাপ্ত ০৮টি প্রকল্পের উপর আই.এম.ই.ডির প্রদত্ত মূল্যায়ন প্রতিবেদন অনুযায়ী সুপারিশসমূহের উপর ০৬টির কমপ্লায়ান্স প্রতিবেদন পাওয়া না যাওয়ায় অসন্তোষ প্রকাশ করেন এবং আগামী এক মাসের মধ্যে এগুলো প্রেরণের সুপারিশ করা হয়।

সারাদেশের গার্মেন্টস ফ্যাক্টরিগুলোর কতটিতে অগ্নি নির্বাপন ব্যবন্থা আছে ও কতটিতে নেই তার হালনাগাদ তথ্য ও সরু রাস্তায় নিয়ে যাওয়ার মত কোন আধুনিক অগ্নি নির্বাপন যন্ত্র আছে কি না সেসম্পর্কিত বিশদ তথ্য আগামী বৈঠকে উপস্থাপনের সুপারিশ করা হয়।

১৩ ৩ম বৈঠকে গঠিত ২নং সংসদীয় সাব-কমিটির প্রতিবেদন বৈঠকে উপস্থাপন করা হয়। এছাড়া দেশের ক্রীড়া জগতে ইতিহাস সৃষ্টিকারী নারী ফুটবল দলকে সাফ চ্যাম্পিয়নশীপ অর্জন করায় কমিটির পক্ষ থেকে অভিনন্দন জানানো হয়।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব, পরিকল্পনা বিভাগের সচিব, বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগ (আইএমইডি) এর অতিরিক্ত সচিব, দপ্তর প্রধান, মন্ত্রণালয় এবং বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭:০০:৪৪   ৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


সীমান্ত থেকে সাউন্ড গ্রেনেড উদ্ধার
প্রধানমন্ত্রী পার্বত্যবাসীর ভাগ্যোন্নয়নে ব্যাপক উন্নয়ন বরাদ্দ দিয়েছেন - পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী
স্বাধীনতা বিরোধীদের ষড়যন্ত্র রুখে দেয়া হবে : মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী
মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত হয়ে আগামী নির্বাচনে সুশৃঙ্খল থেকে গণতন্ত্রকে সুসংহত করতে হবে : ডেপুটি স্পিকার
যে মসজিদ আকৃষ্ট করছে ধর্মপ্রাণ মুসল্লীসহ সাধারণ দর্শনার্থীদের
ট্রাকচাপায় ২ পথচারী নিহত
সুনামগঞ্জের নারায়ণতলায় গার্ডার ব্রিজের ভিত্তিপ্রস্তর স্থাপন
পাকিস্তানের হারের দিন ভারতের জয়
ফাইনালে উঠেই বিশ্বকাপ ঘিরে বড় সুসংবাদ পেল টাইগ্রেসরা
বেনাপোল সীমান্ত : পূজায় বেড়েছে সোনা পাচার

আর্কাইভ