বুড়িগঙ্গা নদীতে র‌্যাবের অভিযানে ১ জনের কারাদন্ড, ৪ জনের জরিমান

প্রথম পাতা » ছবি গ্যালারী » বুড়িগঙ্গা নদীতে র‌্যাবের অভিযানে ১ জনের কারাদন্ড, ৪ জনের জরিমান
মঙ্গলবার, ২০ জুলাই ২০২১



---

ফতুল্লায় বুড়িগঙ্গা নদীতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা র‌্যাব-১১। এ সময় এক ব্যক্তিকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড ও ৪ জনকে মোট দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

নদীতে চলাচলকারী নৌযানগুলোতে সার্ভে ও রেজিষ্ট্রেশন সনদ না থাকা, জীবন রক্ষাকারী সরঞ্জাম না থাকা, মাষ্টার-ড্রাইভার সনদ না থাকা, সংঘর্ষ এড়িয়ে নিরাপদে চলাচলের বিধান অনুযায়ী চলাচল না করা ও অতিরিক্ত মালামাল বহন করার অপরাধে এ কারাদন্ড ও জরিমানা আদায় করা হয়।

বিনাশ্রম ৩ মাসের কারাদন্ডপ্রাপ্ত ব্যক্তি হলেন এমভি মায়ের দোয়া নামক অনিবন্ধিত নৌযানের মো. বেল্লাল হোসেন (৪০)। এছাড়া এমভি স্বর্ণা পরিবহন নামে অনিবন্ধিত নৌযানের আবু হানিফ মোল্লা (৩৪) কে ৫০ হাজার টাকা, এমভি শিমু পরিবহন নামক নৌযানের মো. রিয়াজ (২৩) কে ৪০ হাজার টাকা, নামবিহীন অনিবন্ধিত ১টি নৌযানের নাঈম খান (২৪) কে ২০ হাজার টাকা এবং এমভি আজমীর শরীফ নামক নৌযানের মো. জানে আলম (৩৯) কে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে র‌্যাব-১১ উপ-পরিচালক লে. কমান্ডার মাহমুদুল হাসান স্বাক্ষরিত গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, সোমবার (১৯ জুলাই) দুপুর সাড়ে ১২টা থেকে বিকাল ৩টা পর্যন্ত ফতুল্লা কাশীপুরঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে এ অভিযান পরিচালনা করা হয়। নৌ-পথে চলাচলরত নৌযান এবং অনাকাঙ্খিত দূর্ঘটনা এড়াতে নৌ পরিবহন অধিদপ্তরের সহযোগিতায় এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা র‌্যাব-১১।

নৌপথে চলাচলকারী নৌযানসমূহ এবং সংশ্লিষ্ট সর্বসাধারণকে অনাকঙ্খিত দূর্ঘটনা এড়ানোর লক্ষ্যে র‌্যাব-১১ এর অভিযান অব্যহত থাকবে।

বাংলাদেশ সময়: ২৩:২৮:৩৭   ৪৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


মেয়র আইভীর সঙ্গে মহিলা পরিষদের সৌজন্য সাক্ষাৎ
‘নারায়ণগঞ্জে বেশীরভাগ শিল্পকারখানা ইটিপি চালায় না’
নারায়ণগঞ্জে তেল চোরাই চক্রের ২ সক্রিয় সদস্য গ্রেফতার
সিদ্ধিরগঞ্জে পুলিশের উপর হামলা, নারীসহ গ্রেপ্তার ৩
সোনারগাঁয়ের আনন্দ বাজার ব্রীজের ভিত্তি প্রস্তর স্থাপন করলেন এমপি
কেরানীগঞ্জে ফেনসিডিলসহ নারী গ্রেপ্তার
করোনায় শনাক্তের হার ও মৃত্যুর সংখ্যা কমেছে
‘মুজিব আমার পিতা’ অ্যানিমেটেড চলচ্চিত্র উদ্বোধন ২৮ সেপ্টেম্বর
২৮ সেপ্টেম্বর ৮০ লাখ ভ্যাকসিন প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে - স্বাস্থ্যমন্ত্রী
অন্তর্ভুক্তিমূলক অর্থনৈতিক প্রবৃদ্ধির জন্য পর্যটনের গুরুত্ব অবশ্যম্ভাবী - প্রধানমন্ত্রী

আর্কাইভ