গত ৩ মাসে করোনায় সর্বনিম্ন মৃত্যু : কমেছে শনাক্ত

প্রথম পাতা » ছবি গ্যালারী » গত ৩ মাসে করোনায় সর্বনিম্ন মৃত্যু : কমেছে শনাক্ত
মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর ২০২১



---

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ৩ মাসের মধ্যে প্রথম একদিনে সর্বনিম্ন ৩৫ জন মারা গেছে। এর আগে গত ৭ জুন ৩০ জন মারা গিয়েছিল। গতকালের চেয়ে আজ শনাক্তের হারও কমেছে।
গতকালের চেয়ে আজ ৬ জন কম মারা গেছেন। গতকাল মারা গিয়েছিল ৪১ জন। আজ মৃতদের মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১৪ জন। এ নিয়ে মৃত্যু ২৭ হাজার ছাড়িয়েছে। এখন করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ হাজার ৭ জনে।
আজ এক সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর এসব তথ্য জানায়।
স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী গতকাল শনাক্তের দৈনিক হার ছিল ৭ দশমিক ৬৯ শতাংশ। যা আজ কমে হয়েছে ৬ দশমিক ৫৪ শতাংশ। অর্থাৎ গত ২৪ ঘণ্টায় শনাক্ত রোগীর সংখ্যা কমেছে ১ দশমিক ১৫ শতাংশ। আজ ৩১ হাজার ৭২৪ জনের নমুনা পরীক্ষায় নতুন শনাক্ত হয়েছেন ২ হাজার ৭৪ জন। গতকাল ২৫ হাজার ৩৮৮ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিল ১ হাজার ৯৫৩ জন। দেশে এ পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৪ হাজার ৪৪০ জন।
এদিকে ঢাকা জেলায় (মহানগরসহ) ২৪ ঘন্টায় ১৮ হাজার ৮০৬ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছেন ১ হাজার ২৫৩ জন। শনাক্তের হার ৬ দশমিক ৬৬ শতাংশ। গতকাল ছিল ৭ দশমিক ৫৫ শতাংশ। এই জেলায় গত ২৪ ঘন্টায় মারা গেছেন ১১ জন। গতকাল ৮ জন মারা গিয়েছিল।
গত ২৪ ঘন্টায় মৃতদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রাম বিভাগে ৮ জন, রাজশাহী ও খুলনা বিভাগে ৪ জন করে এবং বরিশাল ও সিলেট বিভাগে ২ জন করে রয়েছেন।
স্বাস্থ্য অধিদপ্তরের বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘন্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ৩ হাজার ৭৩৫ জন। দেশে এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১৪ লাখ ৮৬ হাজার ৬৬৮ জন। আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ৮৯ শতাংশ।

বাংলাদেশ সময়: ১৯:০৯:২৩   ১৪ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বন্দরে ১৭টি অ্যাডালসেন্ট কাউন্সেলিং সেন্টারের উদ্বোধন করেন ডিসি
কিশোর গ্যাং বলতে কোন গ্যাং নেই - এসপি জায়েদুল
পরিবেশ রক্ষায় ঐক্যবদ্ধতা পৃথিবীকে বাঁচাবে - হাছান মাহমুদ
মানুষ না চাইলে সিআরবিতে জোর করে হাসপাতাল নয় : রেলমন্ত্রী
সরকার সুস্থ ধর্মচর্চায় বিশ্বাস করে - জনপ্রশাসন প্রতিমন্ত্রী
গ্রামীণ সংস্কৃতির গুরুত্বপূর্ণ অংশ তাল পিঠা - খাদ্যমন্ত্রী
ভারত থেকে অবৈধভাবে বাংলাদেশে প্রবেশ, আটক ১১
রূপগঞ্জে সনাতন ধর্মাবলম্বীদের নির্বাচনী সভা
সিএনজিসহ ৬ চোরাকারবারী আটক
সড়ক দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ নিহত ৪

আর্কাইভ