ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র 

প্রথম পাতা » ছবি গ্যালারী » ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র 
রবিবার, ২৭ নভেম্বর ২০২২



ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করা হবে : ডিএনসিসি মেয়র 

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে যুবসমাজকে সম্পৃক্ত করতে চেষ্টা করে যাচ্ছি। এ লক্ষ্যে ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করা হবে।
তিনি বলেন, ‘খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকান্ডে যুবসমাজকে সম্পৃক্ত করতে চেষ্টা করে যাচ্ছি। ঢাকা শহরের সব খেলার মাঠ উদ্ধার করতে চাই। সে অনুযায়ী কাজ করে যাচ্ছি। মিরপুরে প্যারিস রোডের মাঠের জায়গায় ৩১টি প্লট হয়ে গিয়েছিল- তা উদ্ধার করেছি। এখন সেটি একটি মাঠ। বর্তমানে সেখানে সবাই খেলাধুলা করতে পারছে। আমাদেরকে আপনারা জানান কোথায় মাঠ দখল হয়ে আছে, সবাইকে সঙ্গে নিয়ে ঢাকা শহরের মাঠগুলো উদ্ধার করব।’
মেয়র আজ রাজধানীর সরকারি তিতুমীর কলেজের আন্তঃবিভাগীয় ফুটবল টুর্ণামেন্টের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।
তিনি বলেন, ‘শারীরিক ও মানসিক বিকাশে খেলাধুলা খুবই জরুরি। খেলাধুলা নিজেদের মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়নে ভূমিকা রাখে। শুধু বিদ্যা অর্জন নয়, প্রকৃত শিক্ষা অর্জন করতে হবে। নৈতিকতার শিক্ষা অর্জন করতে হবে। বড়দের ও শিক্ষকদের শ্রদ্ধা করতে হবে। পড়াশোনার পাশাপাশি খেলাধুলায়ও অংশ নিতে হবে।’
উল্লেখ্য, সরকারি তিতুমীর কলেজ আন্তঃবিভাগ ফুটবল প্রতিযোগিতায় অংশ নিয়েছে কলেজের ২২টি বিভাগ। এছাড়াও নারী শিক্ষার্থী ফুটবলারদের জন্য আলাদা দুটি দল রয়েছে।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে মেয়র বলেন, খেলাধুলা ও বিভিন্ন সাংস্কৃতিক কর্মকান্ডে অংশগ্রহণ করতে হবে। ছেলেদের পাশাপাশি মেয়েদেরও এতে অংশগ্রহণ বাড়াতে হবে। আমাদের নারীরা অনেক এগিয়ে গেছে। কিছুদিন আগে নারী ফুটবল দল চ্যাম্পিয়ন হয়ে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।
এসময় তিতুমীর কলেজের শিক্ষার্থীদের খেলাধুলায় প্রয়োজনীয় সরঞ্জাম দেয়ার ঘোষণা দেন ডিএনসিসি মেয়র।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সরকারি তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. মহিউদ্দিন। অধ্যক্ষের দাবির প্রেক্ষিতে মেয়র তিতুমীর কলেজের সামনের রাস্তা ও ফুটপাত দ্রুত সময়ে সম্পন্ন করার ঘোষণা দেন।
বক্তৃতা শেষে মেয়র আতিকুল ইসলাম বেলুন উড়িয়ে সরকারি তিতুমীর কলেজের আন্তঃবিভাগীয় ফুটবল টুর্ণামেন্টের শুভ উদ্বোধন করেন। উদ্বোধন শেষে মেয়র নিজেই নেমে যান মাঠেঃ। তিনি বল নিয়ে দুই পায়ে ফুটবলের ছন্দ দেখান সবাইকে। মেয়রের খেলার প্রতি এমন ভালোবাসা এবং নিজেই মাঠে নেমে ফুটবলে পায়ের কারসাজি দেখানোয় করতালির মাধ্যমে উৎসাহ দিতে থাকেন উপস্থিত সবাই।
উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে আরও উপস্থিত ছিলেন টুর্ণামেন্ট আয়োজনের আহ্বায়ক শিক্ষক মোজাফফর হোসেন, ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. নাছির, ৩৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. শফিকুল ইসলাম, তিতুমীর কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক মালেকা বানুসহ শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।

বাংলাদেশ সময়: ১৪:৪৭:৩১   ২০৬ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন : পরিবেশমন্ত্রী
বিডিএস বাংলাদেশের ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে - ভূমিমন্ত্রী
স্বাধীনতা আন্দোলনের পেছনে অন্যতম কারণ ছিল অর্থনৈতিক মুক্তি
দক্ষতার সাথে দ্রুত কাজ করার তাগিদ গণপূর্তমন্ত্রীর
যেকোন দৃষ্টিকোণ থেকে সমাজসেবা উত্তম কাজ - ধর্মমন্ত্রী
কৃষকের দামে তরমুজ বিক্রির কার্যক্রম পরিদর্শন কৃষিমন্ত্রীর
মুক্তিযুদ্ধ ও সাম্প্রদায়িক সম্প্রীতির চেতনা তৃণমূলে ছড়িয়ে দেয়ার আহ্বান রাষ্ট্রপতির
এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী
সরকারী হিসাব সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত
প্রধানমন্ত্রী বাংলাদেশকে বিশ্বের উন্নয়নের রোল মডেল হিসেবে সমাদৃত করেছেন -পার্বত্য প্রতিমন্ত্রী

News 2 Narayanganj News Archive

আর্কাইভ