কপোতাক্ষ নদে অবৈধ বালু উত্তোলন : প্রশাসনের অভিযানে দুটি ট্রাক জব্দ

প্রথম পাতা » খুলনা » কপোতাক্ষ নদে অবৈধ বালু উত্তোলন : প্রশাসনের অভিযানে দুটি ট্রাক জব্দ
রবিবার, ২৭ নভেম্বর ২০২২



---

সুজন মাহমুদ যশোর প্রতিনিধি : যশোরের ঝিকরগাছা উপজেলায় কপোতাক্ষ নদ খননের নামে অবাধে চলছে বালু উত্তোলন। কোথাও ঠিকাদারি প্রতিষ্ঠান নিজে, কোথাও বা আবার তাদের নাম ভাঙিয়ে স্হানীয় প্রভাবশালী কেউ অবৈধ বালু উত্তোলন করছে। ঝিকরগাছা বাজার ব্রীজ থেকে ছুটিপুর ব্রীজ পর্যন্ত বিভিন্ন পয়েন্টে বালু তুলে স্তুপ করে রাখা হয়েছে এবং সুবিধাজনক সময়ে সেই সব বালু বিক্রয় করা হচ্ছে। এই নিয়ে স্হানীয় জনগনের মধ্যে ভূমিধ্বসের আতংক বিরাজ করছে।

বিষয়টি নিয়ে গত কয়েকদিন ধরে স্হানীয় এবং জাতীয় পত্রিকায় ধারাবাহিক ভাবে সংবাদ পরিবেশিত হওয়ার প্রেক্ষিতে গতকাল ঝিকরগাছা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত গদখালি ইউনিয়নের বারবাকপুর প্রাইমারী স্কুলের পেছনে বাঁশ বাগানে একটি অবৈধ বালুর স্তুপে অভিযান পরিচালনা করেন। পুলিশের উপস্থিতি টের পেয়ে বালু ব্যবসায়ের সাথে জড়িত ব্যক্তিরা একটি ট্রাক এবং একটি ট্রাক্টর ফেলে রেখে পালিয়ে যায়। প্রশাসন উক্ত গাড়ি দুটি জব্দ করে থানায় নিয়ে আসে।

এ বিষয়ে জানতে চাইলে ঝিকরগাছা থানার অফিসার ইনচার্জ সুমন ভক্ত বলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তার নির্দেশে আমরা কপোতাক্ষ নদ থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করছি। গতকাল সংবাদ পাই বারবাকপুর গ্রামের মৃত মওলা বক্সের ছেলে ওলিয়ার প্রাইমারি স্কুলের পেছনে প্রায় ২/৩ লক্ষ ফুট (১৫০০ ট্রাক) বালি তুলে বিক্রয় করছে। আমরা সেখানে পৌঁছে কাওকে ধরতে পারিনি। এসময় বালি নিতে আসা দুটি ট্রাক জব্দ করে থানায় নিয়ে আসি। বালু উত্তোলনের সাথে জড়িতদের নামে নিয়মিত মামলার প্রক্রিয়া চলছে।

এদিকে ঝিকরগাছার বেলেবটতলা, পঞ্চনগর, হাড়িয়াদেয়াড়া প্রাইমারী স্কুলের মাঠে নতুন করে বালু তুলে স্তুপ করে রাখা হচ্ছে পরবর্তীতে বিক্রয় করার উদ্দেশ্যে। স্হানীয় এলাকাবাসী এসকল বালু উত্তোলকদের বিরুদ্ধে প্রশাসনের আরও জোরদার ভুমিকা পালন করার আহবান জানিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০:৪৫:১৮   ২৫৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

খুলনা’র আরও খবর


সাতক্ষীরায় প্রাণিসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী’র উদ্বোধন
নড়াইলে প্রাণি সম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত
বিয়ের প্রলোভনে নারীকে ধর্ষণ, গ্রেপ্তার যুবক
মির্জা ফখরুলের মিথ্যাচার জনগণকে বিভ্রান্ত করছে : হানিফ
সাতক্ষীরা জেলার মাসিক আইন-শৃঙ্খলা বিষয়ক কমিটির সভা
নড়াইলে ‘সুলতান মেলা’ শুরু
বিএনপি নেতারা সাধু সেজে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করছে : হানিফ
ভোমরা বন্দর দিয়ে আমদানি-রপ্তানি শুরু
সঠিক শিক্ষা একটি জাতিকে সঠিকপথে পরিচালিত করে -ভূমিমন্ত্রী
ভারতীয় পণ্য বর্জনের ডাক বিএনপির সস্তা রাজনীতি : হানিফ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ