প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ডিসেম্বরেই ৫০টি মডেল মসজিদ উদ্বোধন

প্রথম পাতা » ছবি গ্যালারী » প্রধানমন্ত্রীর সম্মতি পেলে ডিসেম্বরেই ৫০টি মডেল মসজিদ উদ্বোধন
বৃহস্পতিবার, ১ ডিসেম্বর ২০২২



---

ঢাকা, ০১ ডিসেম্বর, ২০২২: একাদশ জাতীয় সংসদের ধর্ম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৪তম বৈঠক কমিটির সভাপতি মোঃ হাফেজ রুহুল আমীন মাদানী এর সভাপতিত্বে আজ জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত হয়।

বৈঠকে কমিটির সদস্য ও ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মোঃ ফরিদুল হক খান, সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, শওকত হাচানুর রহমান (রিমন), মোঃ ইলিয়াস উদ্দিন মোল্লাহ্, জিন্নাতুল বাকিয়া ও মোসাঃ তাহমিনা বেগম অংশগ্রহণ করেন।

বৈঠকে ১৩তম বৈঠকের কার্যবিবরণী নিশ্চিত করা হয় এবং ১৩তম বৈঠকে গৃহীত সিদ্ধান্তসমুহের বাস্তবায়ন অগ্রগতি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয়।

ভবিষ্যতে হাজীদের তদারকির জন্য হজ্ব টিমের প্রত্যেককে স্বস্ব কাজের বিষয়ে প্রশিক্ষণ প্রদান ও কাজের অভিজ্ঞতা যাচাই, সঠিকভাবে হাজীদের থাকা খাওয়া ও স্বাস্থ্য সচেতনতা বৃদ্ধির জন্য স্বাস্থ্য সংক্রান্ত নির্দেশিকা প্রণয়নের লক্ষ্যে ইতোমধ্যে কমিটি গঠনপূর্বক কার্যক্রম চলমান রয়েছে।

ভবিষ্যতে দ্রুততম সময়ে হাজীদের পাসপোর্ট এবং লাগেজ সরবরাহকরণের নিমিত্তে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ও রাজকীয় সৌদি সরকারের মধ্যে “Makkah Road Service” শিরোনামে চুক্তি স্বাক্ষরিত হয়েছে বলে বৈঠকে জানানো হয়।

বৈঠকে ‘চট্টগ্রাম শাহী জামে মসজিদ বিল, ২০২২’ এবং ‘যাকাত তহবিল ব্যবস্থাপনা বিল, ২০২২’ সম্পর্কে বিস্তারিতভাবে আলোচনা হয় এবং বৈঠকের আলোচনা মোতাবেক সংশোধনপূর্বক পরবর্তী জাতীয় সংসদের অধিবেশনে পাস করার নিমিত্ত উত্থাপন করার জন্য কমিটি সুপারিশ করে।

বৈঠকে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিবসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং জাতীয় সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:২৮:০৩   ২০১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
বন্দর উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১০ প্রার্থীর প্রতীক বরাদ্দ
সোনারগাঁয়ে বিপুল পরিমান ফেনসিডিলসহ ২ মাদক কারবারি গ্রেপ্তার
ঢাকা ছেড়েছেন কাতারের আমির
সিদ্ধিরগঞ্জে মালামালসহ ৩ ডাকাত গ্রেপ্তার
জাহাজভাঙা শিল্পে শ্রমিক নিরাপত্তার উদ্যোগ ভালো লেগেছে : সীতাকুন্ডে মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস
ভুয়া সনদ সিন্ডিকেট: কারিগরি শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানকে ডিবির জিজ্ঞাসাবাদ
প্রবৃদ্ধি অর্জন অব্যাহত রেখে সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতা বজায় রাখা সরকারের লক্ষ্য - অর্থ প্রতিমন্ত্রী
সরিষাবাড়ীতে মাঠ দিবস অনুষ্ঠিত

News 2 Narayanganj News Archive

আর্কাইভ