সরিষাবাড়ীতে এলজিইডি’র রাস্তা উদ্ধারে উচ্ছেদ অভিযান 

প্রথম পাতা » ছবি গ্যালারী » সরিষাবাড়ীতে এলজিইডি’র রাস্তা উদ্ধারে উচ্ছেদ অভিযান 
সোমবার, ৫ ডিসেম্বর ২০২২



---

ইসমাইল হোসেন জামালপুর জেলা প্রতিনিধি : জামালপুরে সরিষাবাড়ী পৌরসভার ৮নং ওয়ার্ডের পঞ্চপীর বাজারে এলজিইডি রাস্তার দুইপাশ দখল করে গড়ে ওঠা বিভিন্ন ব্যবসায়ী প্রতিষ্ঠান উচ্ছেদ অভিযান চালিয়েছে জেলা এলজিইডি।

সোমবার(৫ ডিসেম্বর) সকাল থেকে জেলা নির্বাহী ম্যাজিষ্ট্রট মোঃ জোবায়ের হোসেনের নেতৃত্বে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় অধিদপ্তরের জেলার কর্মকর্তা কর্মচারি ও সরিষাবাড়ী পৌর মেয়রসহ সংশ্লিষ্ট এলাকার কাউন্সিল ও থানা পুলিশ এ অভিযানে সহযোগিতা করে।

স্থানীয় সূত্রে জানা যায়, সরিষাবাড়ী পৌরসভার পঞ্চপীর বাজার এলাকায় দীর্ঘদিন যাবৎ এলজিইডি রাস্তার উপর বেশ কিছু ব্যবসা প্রতিষ্ঠান গড়ে উঠে। এ কারণে সোজা রাস্তাটি ধীরে ধীরে পাকা হয়ে যায়।

সম্প্রতি ওই রাস্তাটির বরাদ্দকৃত সংস্কার কাজ করতে এসে এলজিইডি দেখতে পায় তাদের অধিকরণকৃত জায়গা এলাকার বেশকিছু ব্যবসায়ী বেদখল করে দোকানপাট তুলে ব্যবসা করে আসছে।

পরে রাস্তার কাজ বন্ধ রেখে ওই সকল ব্যবসায়ী ঘর মালিকদের ঘরগুলো ভেঙ্গে নেওয়ার জন্য লিখিতভাবে পত্র দিয়ে জানান এলজিইডি। কিন্তু ঘর মালিকেরা ঘরগুলো না সরিয়ে বরং উল্টো এলজিইডি নোটিশ উপেক্ষা করে পূর্বের ন্যায় ব্যবসা করে আসে। পরে এলজিইডি কোর্টের মাধ্যমে এ উচ্ছেদ অভিযান চালিয়ে বেদখলকৃত জায়গা উদ্ধার করছে বলে জানান সংশ্লিষ্টগণ।

এ বিষয়ে সরিষাবাড়ী পৌরসভার মেয়র মনির উদ্দিন জানান ঘর মালিকদেরকে বেশ কয়েকবার সর্তককরণ নোটিশ দেয়া হয়েছে। এর পরেও তারা সরকারি কাজে সহায়তা না করে প্রতিবন্ধকতার সৃষ্টি করেছে।

স্থানীয় শহিদুল ইসলাম নামে এক ওষুধ ব্যবসায়ী জানান, আমি বিগত ২০ বছর যাবত এই বাজারে ব্যবসা করে আসছি। রাস্তার দুপাশে এলাকার কিছু প্রভাবশালী ব্যক্তি দখল করে রাস্তাটির সংকীর্ণ করে রেখে ছিল। আজ এলজিইডি মাধ্যমে পুনঃদ্ধার হলো। আমি সাধুবাদ জানাই এলজিইডি’কে।

বাংলাদেশ সময়: ২৩:১২:২৩   ২২৩ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বগুড়ায় আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত
ঘূর্ণিঝড় আশ্রয়কেন্দ্র নির্মাণে বাংলাদেশকে সহায়তা করতে চায় ভারত
নাটোরে আন্তর্জাতিক শব্দ সচেতনতা দিবস পালিত
চুয়েটের ২ শিক্ষার্থী নিহতের ঘটনায় বাসচালক গ্রেপ্তার
মন্ত্রী-এমপি’র স্বজনরা প্রার্থিতা প্রত্যাহার না করলে ব্যবস্থা: ওবায়দুল কাদের
ফিলিপাইনে তীব্র তাপদাহ : ‘এত গরম যে, আপনি নিঃশ্বাস নিতে পারবেন না’
চেলসিকে ৫-০ গোলে উড়িয়ে দিল আর্সেনাল
ফরিদপুরে বিজিবি মোতায়েন
থাইল্যান্ডে প্রধানমন্ত্রীকে লাল গালিচা সংবর্ধনা
ইউক্রেনে চলমান যুদ্ধের মধ্যেই রাশিয়ার উপ-প্রতিরক্ষামন্ত্রী আটক

News 2 Narayanganj News Archive

আর্কাইভ