রসিক নির্বাচন : অবশেষে ভোট দিলেন জাপা প্রার্থী মোস্তফা

প্রথম পাতা » ছবি গ্যালারী » রসিক নির্বাচন : অবশেষে ভোট দিলেন জাপা প্রার্থী মোস্তফা
মঙ্গলবার, ২৭ ডিসেম্বর ২০২২



রসিক নির্বাচন : অবশেষে ভোট দিলেন জাপা প্রার্থী মোস্তফা

রংপুর সিটি করপোরেশনের (রসিক) নির্বাচনে প্রথমে আঙুলের ছাপ না মেলায় ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোট দিতে না পারলেও পরে প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় ভোট দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) মেয়রপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকাল ৯টায় ২১ নম্বর ওয়ার্ডের আলমনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট দিতে গেলে এ ঘটনা ঘটে বলে সাংবাদিকদের জানান মোস্তফা।

আধাঘণ্টা পর টেকনিশিয়ান ডেকেছে নির্বাচন কর্মকর্তারা ইভিএম ঠিক করায় প্রিজাইডিং অফিসারের সহযোগিতায় ভোট দিতে পেরেছেন জাতীয় পার্টির (জাপা) মেয়রপ্রার্থী মোস্তাফিজার রহমান মোস্তফা।

ভোট দিয়ে মোস্তফা বলেন, জয়ের বিষয়ে আমি শতভাগ আশাবাদী। গত মেয়াদে রংপুরবাসী আমাকে বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করিয়েছে। আমি তাদের আস্তার প্রতিদান দেওয়ার চেষ্টা করেছি। এই পাঁচ বছরে রংপুরের যে উন্নয়ন হয়েছে ইতোপূর্বে এমন উন্নয়ন আর হয়নি। সেই মূল্যায়নে এবারও বিপুল ভোটে বিজয়ী হবো বলে আশা করছি। এসময় নগরবাসীর দোয়া কামনা করেন তিনি।

এদিকে, আঙুলের ছাপ না মেলায় ১০ মিনিট ভোটকক্ষে অবস্থানের পর বাইরে এসে অসন্তোষ প্রকাশ করে মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, আসলে আমি ভোট দিতে গিয়েছিলাম। কিন্তু সেখানে গিয়ে দেখি ইভিএম মেশিন হ্যাং (অচল) হয়ে গেছে। মেশিন কোনো কাজ করছে না। প্রতিটি কেন্দ্রে ইভিএম মেশিন যদি সমস্যা করে, তাহলে ভোট প্রদান বিলম্বিত হবে। নির্বাচন প্রশ্নবিদ্ধ হবে।

তিনি বলেন, ৫০টি ভোট হওয়ার পর মেশিন অচল হয়েগেছে। এভাবে চলতে থাকলে ভোটের হিসেব কিভাবে করা হবে আমার বুঝে আসে না। ইভিএমে ভোট নিয়ে অতীতে বিরোধী দল যেসব কথা বলেছে তা এখন হুবহু মিলে যাচ্ছে। ইভিএমের যদি এই অবস্থা হয়, তাহলে এটির প্রতি মানুষের অনাস্থা ও রাজনৈতিক দলগুলোর অভিযোগের যৌক্তিকতা আছে বলে মনে করি।

এ দিন সকাল সাড়ে ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকাল সাড়ে ৪টা পর্যন্ত।

এবারের রসিক নির্বাচনে ক্ষমতাসীন আওয়ামী লীগ ও জাতীয় পার্টি অংশগ্রহণ করলেও বিএনপি মেয়র পদে কোনো প্রার্থী দেয়নি। পাশাপাশি কোনো প্রার্থীকে সমর্থনও দেয়নি দলটি। এ নির্বাচনে মোট প্রার্থী রয়েছেন ২৬০ জন। মেয়র পদে ৯ জন ও কাউন্সিল পদে রয়েছেন ১৮৩ জন। এ ছাড়া সংরক্ষিত কাউন্সিলর পদে ৬৮ জন প্রতিদ্বন্দ্বিতা করবেন।

মেয়র পদপ্রার্থীদের মধ্যে আছেন, আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া, জাতীয় পার্টির মোস্তাফিজুর রহমান মোস্তফা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ-ইনু) শফিয়ার রহমান, ইসলামী আন্দোলন বাংলাদেশের আমিরুজ্জামান পিয়াল, খেলাফত মজলিশের তৌহিদুর রহমান মণ্ডল রাজু, জাকের পার্টির খোরশেদ আলম খোকন, বাংলাদেশ কংগ্রেসের আবু রায়হান এবং স্বতন্ত্র প্রার্থী মেহেদী হাসান বনি ও লতিফুর রহমান মিলন।

বাংলাদেশ সময়: ১১:০৭:১৮   ১৭৫ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
ঢাকার ক্লুলেস হত্যাকান্ডের প্রধান আসামি সিদ্ধিরগঞ্জ থেকে গ্রেপ্তার
সরিষাবাড়ীতে জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ
রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান শান্তি পদক নীতিমালা, ২০২৪-এর খসড়া অনুমোদন
প্রান্তিক পর্যায়ে দক্ষ এসএমই উদ্যোক্তা তৈরি করতে হবে : অর্থ প্রতিমন্ত্রী
বৃক্ষ সংরক্ষণ ও সম্প্রসারণ বিষয়ক গবেষণা বাড়ানো হবে : পরিবেশ মন্ত্রী
পেপারলেস স্মার্ট অফিস স্থাপনে কার্যকর ব্যবস্থা গ্রহণের সুপারিশ
বোরো ধান চাল সংগ্রহের উদ্ভাবন

News 2 Narayanganj News Archive

আর্কাইভ