বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী

প্রথম পাতা » ছবি গ্যালারী » বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী
বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারী ২০২৩



বাংলাদেশের চার মূলীনীতি অস্বীকার করে বিএনপি রাজনীতি করে : মতিয়া চৌধুরী

বাংলাদেশের চার মূলীনীতিকে অস্বীকার করে বিএনপি রাজনীতি করে বলে মন্তব্য করেছেন সংসদ উপনেতা ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য বেগম মতিয়া চৌধুরী।
তিনি বলেন, ‘তাদের (বিএনপি) মহাসচিব ফখরুল ইসলাম আলমগীর সজ্জন, সুধী বা শিক্ষিত হলেও তার যে রাজনৈতিক দর্শন এটা পশ্চাৎমুখী। অর্থ্যাৎ পাকিস্তান প্রিয়তা তাতে আছে। বাংলাদেশের চার মূলনীতি শহীদের রক্তে লিখিত। সেই চার মূলীনীতিকে অস্বীকার করেই তিনি রাজনীতি করেন, বিএনপি রাজনীতি করে।’
মতিয়া চৌধুরী আজ বৃহস্পতিবার বিকেলে বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি-জামায়াতের সন্ত্রাস, নৈরাজ্য ও ধ্বংসাত্মক কার্যকলাপের প্রতিবাদে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত সমাবেশে এসব কথা বলেন।
জিয়াউর রহমান দেশের মানুষকে ধোঁকা দিয়ে বিএনপি গঠন করেছিলেন মন্তব্য করে সংসদ উপনেতা বলেন, তারা সরকারি টাকায় পার্টি গড়ে তুলেছে। সেই পার্টি যদি সত্যিকারের ভিতের ওপর থাকতো তাহলে জিয়াউর রহমানের মৃত্যুর পরে এরশাদ সাহেব সেখান থেকে লোক ভাগিয়ে নিয়ে জাতীয় পার্টি করতে পারতেন না।
কৃষকলীগ সভাপতি কৃষিবিদ সমীর চন্দ্রের সভাপতিত্বে সমাবেশে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান এমপি প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ সঞ্চালনা করেন কৃষক লীগের সাধারণ সম্পাদক এডভোকেট উম্মে কুলসুম স্মৃতি এমপি।
মাহবুবউল আলম হানিফ বলেন, আওয়ামী লীগ উন্নয়ন, অগ্রগতির সরকার। বিএনপি নেতারা মিথ্যাচার, নেতিবাচক সমালোচনা করে সরকারের উন্নয়নের বিরোধিতা করছেন। সরকারের বিরোধিতা করা মানে মানুষের ভাগ্য পরিবর্তনের বিরোধিতা করা।
বিএনপি আন্দোলনের নামে নাটক করছে মন্তব্য করে তিনি বলেন, বিএনপি এত নাটক কী কারণে করছে? কোন লক্ষ্য নিয়ে করছে? বিএনপি নেতারা বলে দেশে গণতন্ত্র নেই। গণতন্ত্র কোথায় গেছে? প্রতিদিন সভা, সমাবেশ, মিছিল করেন। টেলিভিশনে টকশোতে মিথ্যাচার, বিষোদগার করেন। গণতন্ত্রের সংজ্ঞা কী? আগে পড়ে আসেন, তারপর কথা বলেন।
আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বুধবার ৬টি আসনে উপ-নির্বাচন সফলভাবে শেষ করার মধ্য দিয়ে নির্বাচন কমিশন তাদের অধীনে অবাধ সুষ্ঠু নির্বাচন সম্ভব প্রমাণ করেছে। গাইবান্ধা উপ-নির্বাচনে সামান্য ত্রুটি তাদের চোখে পড়েছিল, নির্বাচন বাতিল করে দিয়েছিলেন। তখন আমরা তাদের এ সিদ্ধান্ত সমর্থন করিনি। নির্বাচন কমিশন স্বাধীন, নির্বাচন বাতিল করার তাদের সেই সক্ষমতা আছে।

বাংলাদেশ সময়: ১৯:১৭:৪৯   ১১৯ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


বাবুগঞ্জে মৎস্য অধিদপ্তরের অভিযান, অবৈধ জাল ও ট্রলার জব্দ
ডেঙ্গু প্রতিরোধে মাসব্যাপী কর্মসূচি নিয়ে ২২ এপ্রিল মাঠে নামছে ডিএনসিসি
‘বঙ্গবন্ধু ও বঙ্গমাতা ফুটবল টুর্নামেন্ট গিনেস বুকে নেওয়ার চেষ্টা করছি’
সর্বজনীন পেনশন সহায়তা কেন্দ্রের উদ্বোধন করলেন ডিসি
বন্দরে ট্রাকের ধাক্কায় যুবক নিহত, আহত ২
২২ এপ্রিল ন্যাপ এক্সপো’র উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী - পরিবেশমন্ত্রী
এথেন্স সম্মেলনে দায়িত্বশীল ও টেকসই সমুদ্র ব্যবস্থাপনায় সম্মিলিত প্রয়াসের আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
চিকিৎসায় অবহেলা মেনে নেওয়া হবে না: স্বাস্থ্যমন্ত্রী
আন্তর্জাতিক নবায়নযোগ্য শক্তি সংস্থার ১৪তম অধিবেশনে সংসদীয় প্রতিনিধিদলের অংশগ্রহণ
গণপূর্তমন্ত্রীর সাথে ইউএনডিপি’র আবাসিক প্রতিনিধির সাক্ষাৎ

News 2 Narayanganj News Archive

আর্কাইভ