শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনারের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ

প্রথম পাতা » ছবি গ্যালারী » শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনারের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ
রবিবার, ১৯ মার্চ ২০২৩



শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনারের রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ

বাংলাদেশে শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনার অধ্যাপক সুদর্শন ডিএস সেনেভিরত্নে আজ সন্ধ্যায় বঙ্গভবনে রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে বিদায়ী সাক্ষাৎ করেছেন। বৈঠকে শ্রীলঙ্কার বিদায়ী হাইকমিশনার এখানে তার দায়িত্ব পালনে সহযোগিতার জন্য রাষ্ট্রপতির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। রাষ্ট্রপতির প্রেস সচিব মোঃ জয়নাল আবেদীন পরে সাংবাদিকদের ব্রিফ করেন।
রাষ্ট্রপতি শ্রীলঙ্কার সঙ্গে বাংলাদেশের দীর্ঘস্থায়ী দ্বিপাক্ষিক সম্পর্কের কথা উল্লেখ করে বলেন পর্যটন, নীল অর্থনীতির সম্ভাবনা, বাণিজ্য ও বিনিয়োগসহ বিভিন্ন ক্ষেত্রে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বিদ্যমান সম্পর্ক জোরদার করার যথেষ্ট সুযোগ রয়েছে। রাষ্ট্রপ্রধান দুই দেশের সম্ভাবনাকে কাজে লাগাতে সরকারি ও বেসরকারি উভয় পর্যায়েই সফর বিনিময়ের ওপর জোর দেন। রাষ্ট্রপতি হামিদ রোহিঙ্গা ইস্যুতে আন্তরিক সহযোগিতার জন্য শ্রীলঙ্কার সরকার ও জনগণকে ধন্যবাদ জানান। ঢাকায় তার দায়িত্ব সফলভাবে পালনের জন্যও বিদায়ী শ্রীলঙ্কার হাইকমিশনারকে ধন্যবাদ জানান হামিদ।
হাইকমিশনার বলেন, বঙ্গোপসাগরে নীল অর্থনীতি খাতে বাংলাদেশের বিপুল সম্ভাবনা রয়েছে। তাছাড়া নীল অর্থনীতি খাতের উন্নয়নেও দু’দেশের যৌথভাবে কাজ করার বিশাল সুযোগ রয়েছে। তিনি বাংলাদেশি বিনিয়োগকারীদের শ্রীলঙ্কায় পর্যটন, কৃষি, শিপিং ও লজিস্টিক খাতে বিনিয়োগের আমন্ত্রণ জানান।
রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বডুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহউদ্দিন ইসলাম, সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান সেখানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২২:১৯:০৪   ১৪১ বার পঠিত  




পাঠকের মন্তব্য

(মতামতের জন্যে সম্পাদক দায়ী নয়।)

ছবি গ্যালারী’র আরও খবর


রাজধানীতে পার্বত্য জেলার ঐতিহ্য সমৃদ্ধ বিপনী বিতান উদ্বোধন
কোনো প্রকার স্যাংশন-ভিসানীতির কেয়ার করে না সরকার : কাদের
জাতির পিতার সমাধিতে লালমনিরহাট জেলা পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যানের শ্রদ্ধা
টি-টোয়েন্টি বিশ্বকাপ দল ঘোষণা বাংলাদেশের
ঢাকায় পৌঁছেছেন ডোনাল্ড লু
জয় বাংলা ম্যারাথনের রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন
ইতিহাসের এই দিনে
আজকের রাশিফল
আল কোরআন ও আল হাদিস
রূপগঞ্জে উপজেলা প্রশাসনের অভিযান, ৪ প্রতিষ্ঠানকে জরিমানা

News 2 Narayanganj News Archive

আর্কাইভ